বাংলা নিউজ > ময়দান > শেষপর্যন্ত গ্রেফতার হলেন সুশীল কুমার, দিল্লি পুলিশের জালে ঘনিষ্ঠ বন্ধুও
সুশীল কুমার। (ছবি সৌজন্য দিল্লি পুলিশ)
সুশীল কুমার। (ছবি সৌজন্য দিল্লি পুলিশ)

শেষপর্যন্ত গ্রেফতার হলেন সুশীল কুমার, দিল্লি পুলিশের জালে ঘনিষ্ঠ বন্ধুও

  • দু'বারের অলিম্পিক্স পদকজয়ী ভারতের সুশীল কুমারের বিরুদ্ধে ২৩ বছরের কুস্তিগীর সাগর রানাকে খুনের অভিযোগ রয়েছে। ঘটনাটি ৫ মে ছত্রসাল স্টেডিয়ামে ঘটেছিল।

অবশেষে অলিম্পিক্সে পদকজয়ী কুস্তিগীর সুশীল কুমারকে গ্রেফতার করল দিল্লি পুলিশের স্পেশাল সেল। সুশীল কুমার খুব কাছের বন্ধু, তাঁর ডানহাত বলা হয়ে থাকে, সেই অজয় কুমারের সঙ্গেই ছিলেন সুশীল। শনিবার দু'জনকেই গ্রেফতার করা হয়। 

কিছু দিন আগে উত্তরপ্রদেশের মিরাটের টোল ট্যাক্সে তাঁকে দেখা গিয়েছিল। সিসিটিভি-তে ধরা পড়েছিল তাঁর ছবি। তাঁকে হন্যে হয়েই খুঁজছিল দিল্লি পুলিশ। কিন্তু সুশীল পালিয়ে পালিয়ে বেড়াচ্ছিলেন।  অবশেষে ধরা পড়লেন ৩৭ বছরের সফল এই কুস্তিগীর।

দু'বারের অলিম্পিক্স পদকজয়ী ভারতের সুশীল কুমারের বিরুদ্ধে ২৩ বছরের কুস্তিগীর সাগর রানাকে খুনের অভিযোগ রয়েছে। ঘটনাটি ৫ মে ছত্রসাল স্টেডিয়ামে ঘটেছিল। খুন, অপহরণ এবং অপরাধমূলক ষড়যন্ত্রের জন্য সুশীলের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়।

এই ঘটনার পরই আত্মগোপন করেন সুশীল। পরে তাঁর বিরুদ্ধে লুক-আউট নোটিশ জারি করা হয়েছিল। এমন কী সুশীল কুমারের খোঁজ দেওয়ার জন্য দিল্লি পুলিশ ১লক্ষ টাকার পুরস্কারও ঘোষণা করে।

মৃত সাগর দিল্লি পুলিশের একজন হেড কনস্টেবলের ছেলে। প্রাথমিক ভাবে পার্কিং নিয়ে বচসা থেকেই ঝামেলার সূত্রপাত বলে শোনা গিয়েছিল। তবে তদন্তে উঠে এসেছে অন্য তথ্যও। সম্পত্তি সংক্রান্ত বিষয়ও নাকি এর সঙ্গে জড়িয়ে রয়েছে। এমনও শোনা যাচ্ছে, শুধু হাতাহাতিতেই বিষয়টি থেমে থাকেনি। গুলিও চালানো হয়েছিল।

এই ঘটনার পরই সুশীল প্রথমেই নিহত সাগর এবং আহত একজনকে তাঁদের আখড়ার কেউ নন বলে দবি করেছিলেন। তাঁদের বহিরাগত বলে উল্লেখ করেছিলেন। এতেই সন্দেহ তৈরি হয়। পরে তদন্তে নেমে পুলিশ জানতে পারে, ঘটনাস্থলে উপস্থিত ছিলেন সুশীলও। এবং তিনিই নাকি আসল অপরাধী।

বন্ধ করুন