বাংলা নিউজ > ময়দান > বাতিল হল লাইসেন্স, সুশীল কুমারের আগ্নেয়াস্ত্র কেড়ে নেওয়ার প্রক্রিয়া শুরু
গ্রেফতার হওয়ার পর সুশীল কুমার। ছবি- সোশ্যাল মিডিয়া।
গ্রেফতার হওয়ার পর সুশীল কুমার। ছবি- সোশ্যাল মিডিয়া।

বাতিল হল লাইসেন্স, সুশীল কুমারের আগ্নেয়াস্ত্র কেড়ে নেওয়ার প্রক্রিয়া শুরু

  • ২০১২ সালে লাইসেন্স পাওয়া অলিম্পিক পদক জয়ীর আগ্নেয়াস্ত্রটি ইতিমধ্যেই বাজেয়াপ্ত করেছে ক্রাইম ব্রাঞ্চ।

ছত্রসাল স্টেডিয়ামে সাগর রানা হত্যা মামলায় গ্রেফতার হওয়া সুশীল কুমারের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বাতিল করল পুলিশ। মঙ্গলবারই দিল্লি পুলিশের তরফে এমন সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়। পুলিশের তরফে এও জানানো হয়েছে যে, তারা স্থায়ীভাবে জোড়া অলিম্পিক পদক জয়ীর আগ্নেয়াস্ত্রের লাইসেন্স রদ করার প্রক্রিয়াও শুরু করেছে।

২০১২ সালে সুশীল কুমারকে আগ্নেয়াস্ত্রের লাইসেন্স দেওয়া হয়েছিস। আগ্নেয়াস্ত্রটি ইতিমধ্যেই সাগর রানা হত্যা মামলায় তদন্তের সময় ক্রাইম ব্রাঞ্চ বাজেয়াপ্তে করেছে।

দিল্লি পুলিশার যুগ্ম কমিশনার (লাইসেন্সিং বিভাগ) ওপি মিশ্র এপ্রসঙ্গে বলেন, ‘গ্রেফতার হওয়া কুস্তিগীর সুশীল কুমারের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বাতিল করা হয়েছে। ইতিমধ্যেও পাকাপাকিভাবে লাইসেন্স কেড়ে নেওয়ার প্রক্রিয়াও শুরু করা হয়েছে। সুশীল কুমারকে নোটিস পাঠানো হয়েছে এটা জানতে চেয়ে যে, কেন তাঁর আগ্নেয়াস্ত্রের লাইসেন্স রদ করা হবে না।’

গত ৪ মে ছত্রসাল স্টেডিয়ামের পার্কিং জোনে প্রাক্তন জুনিয়র ন্যাশনাল চ্যাম্পিয়ন ২৩ বছরের সাগর রানা খুন হন। সিসিটিভ ফুটেজ ও অন্যন্য সূত্র থেকে পুলিশ ঘটনার সঙ্গে সুশীল প্রত্যক্ষভাবে জড়িত রয়েছেন বলে প্রমাণ পায়। যদিও সেই থেকেই পালিয়ে বেড়াচ্ছিলেন জোড়া অলিম্পিক পদকজয়ী তারকা। অবশেষে তিন সপ্তাহ পরে গত ২৩ মে দিল্লির মুণ্ডকা অঞ্চল থেকে গ্রেফতার করা হয় সুশীল ও তাঁর সাগরেদ অজয় কুমারকে।

বন্ধ করুন