বাংলা নিউজ > ময়দান > সুশীল কুমারকে এ বার সাসপেন্ড করল রেল
খুনের মামলায় মূল অভিযুক্ত সুশীল।
খুনের মামলায় মূল অভিযুক্ত সুশীল।

সুশীল কুমারকে এ বার সাসপেন্ড করল রেল

  • সুশীল কুমারের বিরুদ্ধে যেহেতু ফৌজদারি মামলা চলছে। তাই তাঁকে আপাতত নর্দার্ন রেলওয়েজ থেকে সাসপেন্ড করা হয়েছে।

ছত্রসাল স্টেডিয়ামের হত্যা মামলায় প্রধান অভিযুক্ত  সুশীল কুমারকে এ বার সাসপেন্ড করতে চলেছে নর্দার্ন রেলওয়েজ। সুশাীলকে গ্রেফতার করার পরই সোমবার রেলের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রেলের নর্দার্ন বিভাগের সিনিয়র কমার্শিয়াল ম্যানেজার হিসেবে সুশীলকে নিযুক্ত করেছিল ভারত সরকার। তবে তাঁকে আপাতত সাসপেন্ড করা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে তাঁকে চাকরিও হারাতে হবে।

নর্দান রেলওয়েজের সিপিআরও দীপক কুমার জানিয়েছেন, সুশীল কুমারের বিরুদ্ধে যেহেতু ফৌজদারি মামলা চলছে। তাই তাঁকে আপাতত নর্দার্ন রেলওয়েজ থেকে সাসপেন্ড করা হয়েছে।

রেলেও চাকরির সঙ্গেই ভারত সরকার বিদ্যালয় স্তরে খেলাধুলার উন্নতির জন্য অলিম্পিক্সে দু'বারের পদকজয়ী সুশীল কুমারকে ছত্রসাল স্টেডিয়ামে আধিকারিক হিসাবে স্পেশ্যাল ডিউটিতে নিয়োগ করেছিল। কিন্তু তিনি খেলাধুলার উন্নতি করার বদলে জড়িয়ে পড়লেন খুনের মামলায়।

ছত্রসাল স্টেডিয়ামে জুনিয়র জাতীয় চ্যাম্পিয়ন সাগর রানা ধনকড় হত্যা মামালায় মূল অভিযুক্ত সুশীল কুমারই। সাগর ছাড়াও তাঁর আরও দুই বন্ধু সোনু ও অমিত কুমারকেও মারাধর করার অভিযোগ রয়েছে সুশীলের বিরুদ্ধে। প্রসঙ্গত সুশীলের মার খেয়েই মারা যান সাগর। এর পর আত্মগোপন করেন ৩৭ বছরের কুস্তিগীর। তাঁকে হন্যে হয়ে খোঁজার পর শেষ পর্যন্ত দিল্লি পুলিশের জালে ধরা পড়েন সুশীল। সঙ্গে তাঁর বন্ধু অজয় কুমারকেও গ্রেফতার করা হয়। এর পরে তাঁদের কোর্টে তোলা হলে ছ'দিনের পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

দিল্লির মডেল টাউন পুলিশ স্টেশনে বন্দি রয়েছেন সুশীল। পুলিশের জেরায় নাকি সুশীল জানিয়েছেন, ছত্রসাল স্টেডিয়ামের ২৩ বছরের কুস্তিগীর সাগরকে তিনি শুধু ভয় দেখাতেই চেয়েছিলেন। মেরে ফেলতে চাননি। এবং পুলিশ হেফাজতে তিনি নাকি ঠিক করে খাওয়াদাওয়া করছেন না। সারাক্ষণ কেঁদেই চলেছেন।

বন্ধ করুন