বাংলা নিউজ > ময়দান > লালারসে বারণ তো কী, বলে স্যানিটাইজার লাগালেন এই ক্রিকেটার!
মিচ ক্লেডন (ফাইল ছবি, সৌজন্য টুইটার @KentCricket)
মিচ ক্লেডন (ফাইল ছবি, সৌজন্য টুইটার @KentCricket)

লালারসে বারণ তো কী, বলে স্যানিটাইজার লাগালেন এই ক্রিকেটার!

  • তাঁর অবশ্য মনে হয়েছে, লঘু পাপে গুরুদণ্ড দেওয়া হয়েছে।

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাসের ফলে একাধিক নিয়ম বদলেছে ক্রিকেটের। এখন আর বলকে উজ্জ্বল করতে লালারস ব্যবহার করা যায় না। তবে করোনা বিধি মেনে এখন মাঠে থাকছে হ্যান্ড স্যানিটাইজার।মাথা খাটিয়ে বলকে উজ্জ্বল করতে সেই স্যানিটাইজার লাগিয়ে কড়া শাস্তির মুখে পড়লেন মিচ ক্লেডন। 

ইংল্যান্ডে বব উইলিস ট্রফির ম্যাচ চলাকালীন বলে হ্যান্ড স্যানিটাইজার লাগিয়ে নিষিদ্ধ হয়েছেন অস্ট্রেলিয়ার বংশোদ্ভূত ইংল্যান্ডের প্রথম শ্রেণির ক্রিকেটার তারকা মিচ ক্লেডন। যিনি সাসেক্সের হয়ে কাউন্টি খেলেন। 

গত মাসে মিডলসেক্সের বিরুদ্ধে সেই কাজ করেন ক্লেডন। ৩৭ বছরের ডানহাতি মিডিয়াম পেসারের সেই কীর্তি ধরা পড়ে ক্যামেরায়। হাতকে জীবাণুমুক্ত করতে স্টেডিয়ামের আশেপাশে রাখা থাকছে হ্যান্ড স্যানিটাইজার। ম্যাচের সময় বলকে উজ্জ্বল করতে স্যানিটাইজার ব্যবহার করেছিলেন ক্লেডন। ম্যাচে তিন উইকেট নিয়েছিলেন তিনি। 

বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে ইংল্যান্ড বোর্ড (ইসিবি)। ক্লেডনের ন'ম্যাচ ব্যান করে দেওয়া হয়েছে। ক্লেডন অবশ্য এই নিষেধাজ্ঞাকে মেনে নিতে পারেননি। তাঁর মনে হয়েছে, লঘু পাপে গুরুদণ্ড দেওয়া হয়েছে। তাঁর সাফাই, স্যানিটাইজার ব্যবহার করে বলের চরিত্র পরিবর্তনের কোনওরকম চেষ্টা করেননি‌।

বন্ধ করুন