বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > UEFA EURO: একেবারে শেষ মুহূর্তের গোলে ড্র করে শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল সার্বিয়া, ইউরোতে প্রথম জয় অধরাই থাকল স্লোভেনিয়ার

UEFA EURO: একেবারে শেষ মুহূর্তের গোলে ড্র করে শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল সার্বিয়া, ইউরোতে প্রথম জয় অধরাই থাকল স্লোভেনিয়ার

একেবারে শেষ মুহূর্তের গোলে ড্র করে শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল সার্বিয়া, ইউরোতে প্রথম জয় অধরাই থাকল স্লোভেনিয়ার। ছবি: এপি

Slovenia vs Serbia, UEFA European Championship 2024: ম্যাচের ৬৯ মিনিটে ০-১ পিছিয়ে পড়ে সার্বিয়া। যখন হারের আশঙ্কা তাদের ঘাড়ে চেপে বসেছে, উল্টোদিকে স্লোভেনিয়া জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছে, সেই সময়ে সার্বিয়ার ত্রাতা হন লুকা জোভিচ। ম্যাচের ইনজুরি টাইমে গোল করে সার্বিয়াকে অক্সিজেন দেন জোভিচ।

প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরেই চাপে পড়ে গিয়েছিল সার্বিয়া। দ্বিতীয় ম্যাচেও জয় এল না। বৃহস্পতিবার মিউনিখে ইউরো কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্লোভেনিয়ার সঙ্গে ১-১ ড্র করল তারা। এই ড্রয়ের হাত ধরে তারা কিছুটা শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখল।

প্রথমার্ধে খুব একটা ভালো না খেললেও, গোল হতে দেয়নি সার্বিয়া। প্রথমার্ধে খেলা শেষ হয় গোলশূন্য অবস্থাতেই। তবে ৬৯ মিনিটে গোল খেয়ে যায় তারা। কিন্তু গোলশোধ করতে পারছিল না সার্বিয়া। হারের আশঙ্কা যখন তাদের ঘাড়ে চেপে বসেছে, উল্টোদিকে স্লোভেনিয়া জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছে, সেই সময়ে সার্বিয়ার ত্রাতা হন লুকা জোভিচ। ম্যাচের ইনজুরি টাইমে গোল করে সার্বিয়াকে অক্সিজেন দেন জোভিচ।

আরও পড়ুন: ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি

স্লোভেনিয়া এদিন শুরু থেকেই খুব গোছানো ফুটবল খেলেছে। ম্যাচে তাদের দাপটই ছিল বেশি। পুরো প্রথমার্ধেই স্লোভেনিয়া ম্যাচের নিয়ন্ত্রণ রেখে গিয়েছে। এমন কী তারা ৩৮ মিনিটে গোলের সুযোগও পেয়ে গিয়েছিল। এগিয়েও যেতে পারত। কিন্তু বক্সের বাইরে থেকে নেওয়া এলনিকের তীব্র গতির শট পোস্টে লেগে ফিরে আসে। এর পরেও তারা আক্রমণে উঠে বেশ কিছু গোলের সুযোগ তৈরি করেছে। কিন্তু গোলটাই যা হয়নি।

আরও পড়ুন: বড় ধাক্কা ফ্রান্সের জন্য, নাকের অস্ত্রোপচার করতে না হলেও, গ্রুপ লিগের বাকি ম্যাচ মিস করতে পারেন এমবাপে

দ্বিতীয়ার্ধেও কার্যত একই ছবি ছিল। বিরতির পরেও সার্বিয়া কিন্তু নিজেরা গোল না পেলেও, রক্ষণটা ভালো ভাবে সামলে রেখেছিল। ৬৯ মিনিটে স্লোভেনিয়া ১-০ এগিয়েও যায়। ইয়ান কারনিনিকের দুরন্ত গোলে অক্সিজেন পায় স্লোভেনিয়া। নিজেদের অর্ধে বল পেয়ে স্প্রিন্টারের গতিতে এগিয়ে যান স্লোভেনিয়ার ডিফেন্ডার। অনেকটা দূর গিয়ে কারনিনিক বল দেন তিমি এলনিককে। পাসটি দিয়ে সামনে এগিয়ে যান। সেখানে তাঁকে ফিরতি পাস দেন এলনিক, সেই পাস থেকে বল ঠান্ডা মাথায় জালে জড়ান কারনিনিক।

আরও পড়ুন: রোনাল্ডোর সহজতম সুযোগ নষ্ট, পিছিয়ে পড়েও, কনসেসাও-এর শেষ মুহূর্তের গোলে কোনও মতে অক্সিজেন পেল পর্তুগাল

তবে একটা সময় মনে হচ্ছিল, ফের ম্যাচ হারতে চলেছে সার্বিয়া। কিন্তু শেষ বাঁশি বাজার ঠিক আগে মুহূর্তে ইনজুরি টাইমের পঞ্চম মিনিটে কর্নার পেয়ে যায় সার্বিয়া। কর্নার থেকে আসা বলকে লক্ষ্য করে হেডে দুর্দান্ত গোল করেন জোভিচ। স্লোভেনিয়ার গোলকিপার ইয়ান ওবলাকের কিছুই করার ছিল না। এর পরেই ম্যাচ শেষের বাঁশি বেজে যায়। খুব কাছে পৌঁছেও, ইউরোর ইতিহাসে নিজেদের প্রথম জয়টি পেল না স্লোভেনিয়া।

এই ড্রয়ের পর ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের চার নম্বরে আছে সার্বিয়া। সমান ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে স্লোভেনিয়া। ২ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে ডেনমার্ক। ২ ম্যাচে চার পয়েন্ট নিয়ে ইংল্যান্ড আছে গ্রুপের শীর্ষে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'এক ছাদ থেকে অন্য ছাদে…', ট্রাম্পকাণ্ডে নয়া দাবি, আরও প্রবল হল বিতর্ক শেখানো হচ্ছে প্যাড-ট্যাম্পন-মেনস্ট্রুয়াল কাপের ব্যবহার,পিরিয়ডস সচেতনাতায় শুভশ্রী ভুল ইনজেকশন দিয়ে আব্বাকে মেরে ফেলেছে ডাক্তার KKR ছাড়ার পর প্রথম বার মুখোমুখি গৌতি-শাহরুখ, কী হল আম্বানিদের বিয়েতে?- ভিডিয়ো মাসির বাড়ি থেকে ফিরেও ৩ দিন বাইরে থাকবেন জগন্নাথ! উল্টোরথের এই রীতি জানতেন হরিয়ালি তীজ কবে? কেন মেয়েদের কাছে এই ব্রত এত তাৎপর্যপূর্ণ, জেনে নিন গভীর রাতে রাস্তার পাশে উদ্ধার যুবকের রক্তাক্ত দেহ, ছড়াল চাঞ্চল্য কোপায় কারা গ্লোল্ডেন বুট, গ্লাভস পেলেন? সেরা হলেন কে? রইল পুরো পুরস্কার তালিকা পশ্চিমবঙ্গকে উপদ্রুত এলাকা ঘোষণা করুক কেন্দ্র, দাবি শুভেন্দুর বিদেশ থেকে এসে থাকতে গেলে বিশ্বের সবচেয়ে সস্তা দেশ কোনটি? সেরা দশে ভারত কোথায়

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.