বাংলা নিউজ > ময়দান > Syed Modi International: মাত্র ৩৩ মিনিটেই কোয়ার্টার ফাইনালের টিকিট পাকা করলেন সিন্ধু
সৈয়দ মোদী আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে পিভি সিন্ধু (ছবি:পিটিআই)
সৈয়দ মোদী আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে পিভি সিন্ধু (ছবি:পিটিআই)

Syed Modi International: মাত্র ৩৩ মিনিটেই কোয়ার্টার ফাইনালের টিকিট পাকা করলেন সিন্ধু

সেমিফাইনালে সুপানিডার সামনে সিন্ধু! ভারতীয় শাটলারের সামনে ইন্ডিয়ান ওপেনের বদলা নেওয়ার সুযোগ।  

সৈয়দ মোদী আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে প্রবেশ করলেন পিভি সিন্ধু। অলিম্পিক্স গেমসে পদক জয়ী সিন্ধু আমেরিকার লরেন ল্যামের বিরুদ্ধে স্ট্রেট গেমের জয়লাভ করলেন। টুর্নামেন্টের শীর্ষ বাছাই পিভি সিন্ধু দ্বিতীয় রাউন্ডের ম্যাচে লড়াই জিতলেন মাত্র ৩৩ মিনিটে। খেলার ফল ২১-১৬, ২১-১৩। এরপরের ম্যাচে সিন্ধুর মুখোমুখি হবেন থাইল্যান্ডের সুপানিডা কাথেথঙ্গ। গত সপ্তাহে ইন্ডিয়া ওপেনের সেমিফাইনালে দেখা হয়েছিল দুজনের। সেই ম্যাচে জয়ী হয়েছিলেন সুপানিডা কাথেথঙ্গ। ফলে সিন্ধুর সামনে একন বদলা নেওয়ার সুযোগ রয়েছে। পিভি সিন্ধু তার প্রথম রাউন্ডের ম্যাচে স্বদেশী তানিয়া হেমন্তকে ২১-৯, ২১-৯ পরাজিত করেছিলেন।

মহিলাদের সিঙ্গলসের দ্বিতীয় রাউন্ডের অন্য ম্যাচে ভারতের সামিয়া ইমাদ ফারুকি স্বদেশী কণিকা কানওয়ালকে ২১-৬, ২১-১৫ তে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে প্রবেশ করেছেন। তিনি পরবর্তীতে অনুপমা উপাধ্যায়ের মুখোমুখি হবেন যিনি স্মিত তোশনিওয়ালকে ২১-১২, ২১-১৯ পরাজিত করেছিলেন। ইন্ডিয়া ওপেনে সাইনা নেহওয়ালকে পরাজিত করা মালভিকা বানসোদও কোয়ার্টার ফাইনালে উঠেছেন। তিনি ২১-১০, ২১-৮ সোজা সেটে প্রেরণা নেলুরিকে পরাজিত করেছেন। কোয়ার্টার ফাইনালে তিনি আকর্ষি কাশ্যপের মুখোমুখি হবেন। আকর্ষি তার ম্যাচে সাই উজ্জিতা রাওকে ২১-৯, ২১-৬ পরাজিত করেছেন।

পুরুষ বিভাগে, এইচএস প্রণয় প্রায় ৬৫ মিনিটে একটি ম্যাচে জয়লাভ করেন। তিন গেমের সংঘর্ষে তিনি প্রিয়াংশু রাজাওয়াতকে পরাজিত করেছেন। খেলার ফল, ২১-১১, ১৬-২১, ২১-১৮। হারের আগে ১৯ বছর বয়সী প্রিয়াংশু কঠিন লড়াই দিয়েছিলেন। প্রণয় নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এই ম্যাচ জেতান। প্রিয়াংশুকে ভারতের উদীয়মান প্রতিভাদের মধ্যে গণ্য করা হয়। ভবিষ্যৎ নিয়ে তার কাছ থেকে অনেক প্রত্যাশা করা হচ্ছে। ভারতের চিরাগ সেনকে হারের মুখে পড়তে হয়েছে। তিনি রাশিয়ার সের্গেই সিরান্টের কাছে পরাজিত হন তিনি। খেলার ফল ১৮-২১, ২২-২০, ২১-১২। গুলশান কুমার কার্তিকেয়া রাশিয়ার আর্নাড মার্কেলকে ২১-৮,২১-১১ হারিয়েছেন।

বন্ধ করুন