বাংলা নিউজ > ময়দান > সৈয়দ মুস্তাক আলি ট্রফি: আগেই বিতর্ক, নিভৃতবাস-পর্বে নিম্নমানের খাবারের অভিযোগ
আগামী ১০ জানুয়ারি থেকে করোনাভাইরাস প্রকোপ শুরুর পর থেকে ভারতের বুকে প্রথমবার ফিরছে ঘরোয়া ক্রিকেট। (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার)
আগামী ১০ জানুয়ারি থেকে করোনাভাইরাস প্রকোপ শুরুর পর থেকে ভারতের বুকে প্রথমবার ফিরছে ঘরোয়া ক্রিকেট। (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার)

সৈয়দ মুস্তাক আলি ট্রফি: আগেই বিতর্ক, নিভৃতবাস-পর্বে নিম্নমানের খাবারের অভিযোগ

  • বিসিসিআইয়ের তরফে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

শুভব্রত মুখার্জি

আর হাতে রয়েছে মাত্র কয়েকদিন। তারপর আগামী ১০ জানুয়ারি থেকে করোনাভাইরাস প্রকোপ শুরুর পর থেকে ভারতের বুকে প্রথমবার ফিরছে ঘরোয়া ক্রিকেট। সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফির হাত ধরে ফিরবে ঘরোয়া ক্রিকেট। তার আগে দেশের যে ছ'টি কেন্দ্রে খেলা হবে, সেখানে বিভিন্ন রাজ্যের ক্রিকেটাররা নিভৃতবাসে আছেন।

প্রায় ১০ মাস পর ২২ গজে ফিরছে ঘরোয়া ক্রিকেট। তবে টুর্নামেন্ট শুরুর আগেই দেখা দিল বিতর্ক। নিম্নমানের খাবার নিয়ে বোর্ডের কাছে অভিযোগ জমা পড়ল। মুম্বইয়ের একটি অভিজাত হোটেলের খাবারের মান নিয়ে প্রশ্ন তুলেছে নিভৃতবাসে থাকা তিনটি দল।

প্রসঙ্গত কলকাতা সহ দেশের বেঙ্গালুরু, ভদোদরা, ইন্দোর, মুম্বই এবং চেন্নাইয়ে বায়ো-বাবলের মধ্যে খেলা হবে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্ট। মুম্বইয়ে এলিট ই গ্রুপের দলগুলি রয়েছে।এই দলগুলি হল- হরিয়ানা, অন্ধ্রপ্রদেশ, দিল্লি, মুম্বই, কেরালা এবং পুদুচেরি।

গত ২ জানুয়ারির মধ্যে নির্দিষ্ট কেন্দ্রে চলে এসেছে প্রতিটি দল। বাধ্যতামূলক করোনা পরীক্ষা করা হয়েছে‌। এরপর থাকতে হচ্ছে ছয়দিনের কোয়ারেন্টিনে। কোচ, খেলোয়াড় প্রত্যেককেই মানতে হবে এই বিধি।

এই জায়গায় দাঁড়িয়ে মুম্বই দলের ম্যানেজার আরমান মালিক খাবারের মান নিয়ে অভিযোগ জমা পড়ার খবরের সত্যতা স্বীকার করেছেন। কোনও ক্রিকেটার অভিযোগ জানিয়েছেন যে রুটি পাপড়ের মতো হয়ে গিয়েছে। চালও খুব নিম্নমানের বলে অভিযোগ জানানো হয়েছে। ফলে ক্রিকেটারদের ডায়েট মেনটেন করতেও সমস্যা হচ্ছে। বিসিসিআইয়ের তরফে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

বন্ধ করুন