বাংলা নিউজ > ময়দান > মুস্তাক আলির শুরুতেই দুরন্ত পারফরম্যান্স, বিবেকের জন্য খুলতে পারে RCB-র দরজা

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাস পরিস্থিতিতে ভারতের ঘরোয়া ক্রিকেট একেবারে বন্ধ হয়ে গিয়েছিল। গত বছর মার্চের পরে সারা বছর আর ২২ গজে একটি বলও গড়ায়নি। তারপর বছরের শেষের দিকে সমস্ত রাজ্য সংস্থাগুলির কাছ থেকে নেওয়া পরামর্শের উপর ভিত্তি করে বায়ো-বাবলে থেকে দেশের ছ'টি কেন্দ্রে ১০ জানুয়ারির থেকে ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা সৈয়দ মুস্তাক আলির হাত ধরে ঘরোয়া ক্রিকেটের ফের পথচলা শুরু করেছে।

বাংলা এখনও পর্যন্ত এই প্রতিযোগিতায় দুটি ম্যাচ খেলেছে। প্রথম ম্যাচে ওড়িশা এবং দ্বিতীয় ম্যাচে ঝাড়খণ্ডের বিরুদ্ধে বাংলা অসাধারণ দুটি জয় তুলে নিয়ে আট পয়েন্ট নিয়ে আপাতত লিগ টেবিলের শীর্ষে রয়েছে। বাংলার এত ভালো ধারাবাহিক পারফরম্যান্সে যে খেলোয়াড় অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন, তিনি হলেন বাঁ-হাতি ব্যাটসম্যান বিবেক সিং। প্রথম ম্যাচে অপরাজিত অর্ধশতরান আর দ্বিতীয় ম্যাচে অপরাজিত শতরানের দুটো অনবদ্য ইনিংস খেলেছেন তিনি। আর তার এই ইনিংস দুটিই এবার তাঁর জন্য ভবিষ্যতে নিয়ে আসতে পারে আরও বড় সুখবর। এমন সম্ভাবনাই তৈরি হয়েছে। আইপিএলের দরজা খুলে যেতে পারে অদূর ভবিষ্যতে বিবেক সিংয়ের কাছে। সবথেকে বড় খবর বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) ম্যানেজমেন্টের নেকনজরে পড়েছেন তিনি।

মুস্তাক আলির শুরুর প্রথম দুটো ইনিংসই হয়তো পালটে দিতে চলেছে বাংলার বিবেক সিংয়ের কেরিয়ারকে। সূত্রের খবর, বাঁ-হাতি বিবেককে দলে নিতে বেশ আগ্রহী বিরাট কোহলির আরসিবি। সবকিছু ঠিকঠাক চললে আগামী মরসুমের আইপিএলে আরসিবির হয়ে তাঁকে খেলতে দেখলে অবাক হবেন না‌।

তবে শুধু বিবেক নন, তার পাশাপাশি বাংলার অপর ক্রিকেটার আকাশদীপেরও পারফরম্যান্স নাকি মনে ধরেছে আরসিবি ম্যানেজমেন্টের। মুস্তাক আলি ট্রফির সব ম্যাচেই নজর রেখেছে সমস্ত আইপিএল দল। এই মুহূর্তে কলকাতায় উপস্থিত আছেন পার্থিব প্যাটেল।সম্প্রতি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তিনি। পার্থিবকে মুম্বই ট্যালেন্ট স্কাউটিংয়ের দায়িত্ব দিয়েছে । ইডেনে তিনি বাংলার দুটো ম্যাচ দেখেছেন। সূত্রের খবর, তাঁর তালিকায় থাকতে পারে বিবেক,আকাশদীপদের নাম। সেক্ষেত্রে আরসিবির পাশাপাশি মুম্বই ইন্ডিয়ান্স দলেও জায়গা হতে পারে বাংলার দুই তারকা ক্রিকেটারের।

বন্ধ করুন