বাংলা নিউজ > ময়দান > মুকেশ-ঋত্বিকদের সামনে ৮৬-তেই শেষ ওড়িশা! ৮ উইকেটে জিতল বাংলা

মুকেশ-ঋত্বিকদের সামনে ৮৬-তেই শেষ ওড়িশা! ৮ উইকেটে জিতল বাংলা

মুকেশ-ঋত্বিকদের সামনে ৮৬-তেই শেষ ওড়িশা (ছবি:বিসিসিআই ডোমেস্টিক)

২০২২ সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মুকেশ-ঋত্বিকদের দাপুটে বোলিং-এ বাংলার সামনে উড়েই গেল ওড়িশা। টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে আট উইকেটে জিতল অভিমন্যু ঈশ্বরণের দল। এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলা।

শুক্রবার ১৪ অক্টোবর, লখনউ-এর একানা ক্রিকেট স্টেডিয়াম দেখল বাংলার বোলারদের আক্রমণ। ২০২২ সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মুকেশ-ঋত্বিকদের দাপুটে বোলিং-এ বাংলার সামনে উড়েই গেল ওড়িশা। টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে আট উইকেটে জিতল অভিমন্যু ঈশ্বরণের দল। এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলা।

অভিমন্যু ঈশ্বরণের সিদ্ধান্ত যে ভুল ছিল না সেটা প্রমাণ করলেন মুকেশ কুমার ও ঋত্বিক চট্টোপাধ্যায়। বাংলার দু বোলার শিকার করলেন ওড়িশার মোট ছয়টি উইকেট। দু জনেই তিনটি করে উইকেট শিকার করলেন। এছাড়াও রণজ্যোৎ সিং ২টি উইকেট ও আকাশ দীপ এবং প্রদীপ্ত প্রামানিক একটি করে উইকেট শিকার করলেন। এ দিনের ম্যাচে ওড়িশাকে ২০ ওভারও খেলতে দেয়নি বাংলা। ১৮.১ ওভারেই ৮৬ রানে আটকে যায় ওড়িশার ইনিংস। 

আরও পড়ুন… ICC ODI WC 2023 আয়োজনে ভারতীয় ক্রিকেট বোর্ডের ৯৫৫কোটি টাকার ক্ষতি! চিন্তায় BCCI

ওড়িশার দেওয়া ৮৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম বলেই আউট হয়ে যান রণজ্যোৎ সিং খারিয়া। সেই ধাক্কা সামলে বাংলাকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যেতে থাকেন অভিমন্যু এবং সুদীপ ঘরামি। ৩৫ বলে ২৯ রানে আউট হন সুদীপ ঘরামি। আউট হয়ে যাওয়ার আগে সুদীপ চারটি চার হাঁকিয়ে বাংলাকে একটি মজবুত শুরু করে দেন।

সুদীপের পরে ক্রিজে আসেন 'ইমপ্যাক্ট প্লেয়ার' অভিষেক পোড়েল। এদিন ১৪ বলে ২০ রানের অপরাজিত ইনিংস খেলেন অভিষেক পোড়েল। বাংলার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ করেন ৩৭ বলে অপরাজিত ৩৭ রান। এদিনের ইনিংসে অভিমন্যু ঈশ্বরণ পাঁচটি চার হাঁকিয়েছেন। বাংলার ব্যাটিং ইনিংসে একমাত্র ছক্কাটি মারেন অভিষেক পোড়েল। ছয় ছাড়াও দুটি বাউন্ডারিও মেরেছেন তিনি। ৩৩ বল বাকি থাকতেই ম্যাচটি পকেটে তুলে নেয় বাংলা দল। 

আরও পড়ুন… ICC T20 WC-এ নামার আগে পাকিস্তানের চমক! ব্যাটিং-এ শক্তি বাড়াতে দলে বড় পরিবর্তন

তবে এদিন বাংলার জয়ের রাস্তা আদতে গড়ে দিয়েছিলেন বোলাররাই। ৩.১ ওভারে ১২ রান দিয়ে তিন উইকেট নিয়েছিলেন মুকেশ কুমার। ১২ রান খরচ করে মুল্যবান তিনটি উইকেট শিকার করে ম্যাচ অনেকটাই হাতে তুলে দিয়েছিল মুকেশ কুমার। তিন ওভারে ২২ রান দিয়ে তিনটি উইকেট শিকার করেছিলেন ঋত্বিক চট্টোপাধ্যায়। প্রদীপ্ত প্রামাণিক চার ওভারে ১৩ রান দিয়ে একটি উইকেট নেন। রণজ্যোৎ এক ওভারে চার রান দিয়ে দুই উইকেট শিকার করেন।, ওড়িশাকে গুঁড়িয়ে দিয়ে বাংলার লক্ষ্য এবার শক্তিশালী তামিলনাড়ু। ১৬ অক্টোবর নিজেদের গ্রুপে, নিজেদের তৃতীয় ম্যাচে খেলতে নামবে বাংলা।  

বন্ধ করুন