বাংলা নিউজ > ময়দান > Syed Mushtaq Ali Trophy 2022 Winner: বাঁচালেন সরফরাজ, প্রথমবার সৈয়দ মুস্তাক ট্রফি জয় মুম্বইয়ের, ভালো খেললেন KKR নেতাও

Syed Mushtaq Ali Trophy 2022 Winner: বাঁচালেন সরফরাজ, প্রথমবার সৈয়দ মুস্তাক ট্রফি জয় মুম্বইয়ের, ভালো খেললেন KKR নেতাও

মুম্বইয়ের রক্ষাকর্তা সরফরাজ খান। (ছবি সৌজন্যে, টুইটার @BCCIdomestic)

Syed Mushtaq Ali Trophy 2022: প্রথমবার সৈয়দ মুস্তাক আলি ট্রফি জিতল মুম্বই। ব্যর্থ হয়েছেন পৃথ্বী শ এবং অজিঙ্কা রাহানে। ৩৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) অধিনায়ক শ্রেয়স আইয়ারও।

ফাইনাল হলেই যেন চলতি মরশুমে জ্বলে উঠছেন সরফরাজ খান। শনিবার হিমাচল প্রদেশের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ফাইনালে সরফরাজের অপরাজিত ৩৬ রানের সৌজন্যে প্রথমবার সৈয়দ মুস্তাক আলি ট্রফি জিতল মুম্বই। সেইসঙ্গে ৩৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) অধিনায়ক শ্রেয়স আইয়ার।

প্রবল চাপের মধ্যে সরফরাজ জেতালেও শনিবার কলকাতার ইডেন গার্ডেন্সে সৈয়দ মুস্তাকের প্রথম ভাগটা শাসন করেন অজিঙ্কা রাহানেরা। ফাইনালে দ্বিতীয় ওভারেই হিমাচলকে ধাক্কা দেন মোহিত আওয়াস্তি। তারপর হিমাচলের চাপ আরও বাড়িয়ে দেন তনুশ কোটিয়ান। অষ্টম ওভারে পরপর দুই বলে দুই উইকেট নেন মুম্বইয়ের স্পিনার। একটা সময় ৯.৪ ওভারে হিমাচলের স্কোর দাঁড়ায় ছয় উইকেটে ৫৮ রান।

সেই ধাক্কা থেকে পুরোপুরি ঘুরে দাঁড়াতে পারেনি ঋষি ধাওয়ানদের হিমাচল। তবে কিছুটা লড়াই করেন একান্ত সেন এবং আকাশ বশিস্ত। দু'জনের জুটিতে ৪৬ বলে ৬০ রান ওঠে। ২৯ বলে ৩৭ রান করেন একান্ত। বশিস্ত ২২ বলে ২৫ রান করেন। শেষের দিকে মায়াঙ্ক ডাগরের ১২ বলে ২১ রানের সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১৪৩ রান তোলে হিমাচল। চার ওভারে ২১ রান দিয়ে তিন উইকেট নেন মোহিত। ১৫ রানে তিনটি উইকেট পান তনুশ। আমন খান এবং শিবম দুবে একটি করে উইকেট নেন।

ফাইনালের প্রথম ভাগে মুম্বই দাপট দেখালেও ব্যাট করতে নেমে ধাক্কা যায় রাহানেরা। দ্বিতীয় ওভারেই মুম্বইয়ের বিধ্বংসী ওপেনার পৃথ্বী শ'কে ড্রেসিংরুমে ফেরত পাঠিয়ে দেন হিমাচলের অধিনায়ক ঋষি। ফাইনালে আট বলে ১১ রান করেন পৃথ্বী। যিনি সম্প্রতি নিউজিল্যান্ড এবং বাংলাদেশ সফরের জন্য ভারতীয় দলে সুযোগ না পাওয়ার পর ইঙ্গিতবাহী পোস্ট করেছিলেন। কিন্তু তারপর থেকে ব্যাটে রান নেই। সেমিফাইনালে ব্যর্থ হয়েছিলেন। ব্যর্থ হন ফাইনালেও।

পৃথ্বী দ্রুত আউট হয়ে যাওয়ার ইডেনের ২২ গজে বেশিক্ষণ কাটাননি মুম্বইয়ের অধিনায়ক রাহানে। পাঁচ বলে এক রান করে ড্রেসিংরুমের দিকে পাড়ি দেন তিনি। সেই ধাক্কা সামলে মুম্বইকে এগিয়ে নিয়ে যেতে থাকেন যশস্বী জয়সওয়াল এবং শ্রেয়স। তৃতীয় উইকেটে দু'জনের জুটিতে ৩৪ বলে ৪১ রান ওঠে। তবে ম্যাচ থেকে পুরোপুরি হারিয়ে যায়নি হিমাচল। বরং মুম্বই যখন ১০০ রানের দোরগোড়ায় ছিল, তখন মুম্বইকে জোরদার ধাক্কা দেন বৈভব অরোরা।

আরও পড়ুন: KKR আমি ছাড়িনি, বরং ওরা আমাকে ধরে রাখেনি- ইডেনে বসেই ক্ষোভ উগড়ালেন শুভমন

তারপরই ধস নামে মুম্বইয়ের ইনিংসে। তিন উইকেটে ৯৬ রান থেকে মুম্বইয়ের স্কোর দাঁড়ায় সাত উইকেটে ১১৯ রান। বিশেষত ১৭ তম ঋষির চালে ধুঁকতে থাকে মুম্বই। শেষের জন্য বৈভবকে ধরে না রেখে ওই ওভারেই পেসারকে আক্রমণে আনেন হিমাচলের অধিনায়ক। শিবম দুবে এবং আমন খানকে আউট করে অধিনায়কের আস্থার মর্যাদা রাখেন বৈভব। পরের ওভারেই আউট হয়ে শামস মুলানি। 

আরও পড়ুন: Prithvi, Nitish, Umesh Flopped: ভারতীয় দলে ডাক না পেয়ে 'হতাশাগ্রস্ত' পোস্ট, পরদিনই ফ্লপ 'বঞ্চিত' পৃথ্বী, নীতীশরা

সেই পরিস্থিতিতে প্রবল চাপে পড়ে যায় মুম্বই। শেষ দু'ওভারে ২৩ রান বাকি ছিল। হাতে ছিল তিন উইকেট। কিন্তু ১৯ তম ওভারে ম্যাচটা হাতছাড়া করে আসেন কেডি সিং। সেই ওভারেই খেলা শেষ করে দেন সরফরাজ। দুটি চার এবং ছক্কা হাঁকান। শেষ ওভারে বাকি কাজটা করেন দেন তনুশ। ছক্কা মেরে মুম্বইকে জেতান। পাঁচ বলে নয় রানে অপরাজিত থাকেন। ৩১ বলে ৩৬ রানে অপরাজিত থাকেন সরফরাজ। যিনি রঞ্জি ট্রফি এবং ইরানি ট্রফির ফাইনালে শতরান করেছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভাইপোকে নিয়ে ইউটার্ন BSPর মায়াবতীর! আকাশকেই ফের রাজনৈতিক উত্তরাধিকারী করলেন পিসি দশমিকের ডানদিকে 'এত্ত বড় সংখ্যা', আচমকাই ডিএ বাড়ল এই রাজ্য সরকারি কর্মীদের জলাশয় বাঁচাতে জিও ট্যাগ করছে বিধাননগর পুরনিগম, অ্যাপ তৈরি করা হচ্ছে ভরাট ঠেকাতে ভিডিয়ো: বাউন্ডারি আটকাতে গিয়ে সংঘর্ষ! অল্পের জন্য রক্ষা পেলেন জানসেন-রাবাদা স্বর্ণমন্দিরে যোগ ব্যায়াম করে ‘মর্যাদা লঙ্ঘন’ মহিলার, তুমুল বিতর্ক, থানায় SGPC দেরি করা চলবে না, বিয়ের দিন বা আগেই দিতে হবে রূপশ্রীর টাকা, নির্দেশ রাজ্যের BJP করায় টুম্পার স্বামীকে রাস্তায় ফেলে মার, বুকে পা তুলে দিল TMC-র দুষ্কৃতীরা স্কুলের পানীয় জলে মদের গন্ধ, ট্যাঙ্ক খুলতে মিলল বোতল, আরামবাগে তোলপাড় কাণ্ড টাকা কাটলেও... জনপ্রিয় শেয়ার ব্রোকারেজ অ্যাপ 'Groww'-এর বিরুদ্ধে বিস্ফোরক অভিযাগ অস্ট্রেলিয়াকে হারিয়ে আফগানিস্তানের ইতিহাস গড়ার ম্যাচে গুলবদিনের একাধিক নজির

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.