বাংলা নিউজ > ময়দান > অভিমন্যুর হাফ-সেঞ্চুরিতে মণীশ পান্ডের কর্নাটককে হারাল বাংলা, মুস্তাক আলির গ্রুপ শীর্ষে সুদীপরা
অভিমন্যু ঈশ্বরন। ছবি- টুইটার।
অভিমন্যু ঈশ্বরন। ছবি- টুইটার।

অভিমন্যুর হাফ-সেঞ্চুরিতে মণীশ পান্ডের কর্নাটককে হারাল বাংলা, মুস্তাক আলির গ্রুপ শীর্ষে সুদীপরা

  • মায়াঙ্ক-পাডিক্কালের ওপেনিং জুটিকে মাথা তুলতে দেননি মুকেশ কুমার।

মুম্বইয়ের কাছে অল্পের জন্য হারতে হলেও চলতি সৈয়দ মুস্তাক আলি টি-২০ ট্রফিতে সাফল্যের ধারা বজার রাখল বাংলা। ছত্তিশগড়, বরোদা ও সার্ভিসেসের পর এবার এলিট বি-গ্রুপের ম্যাচে তারকাখচিত কর্নাটকের বিরুদ্ধে জয় তুলে নেন সুদীপ চট্টোপাধ্যায়রা।

গুয়াহাটিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে কর্ণাটক। নির্ধারিত ২০ ওভারে তারা ৮ উইকেটের বিনিময়ে ১৩৪ রান তোলে। ব্যর্থ হন দুই ওপেনার মায়াঙ্ক আগরওয়াল (৪) ও দেবদূত পাডিক্কাল (০)। দু'জনকেই সাজঘরে ফেরান মুকেশ কুমার।

করুণ নায়ারকে সঙ্গে নিয়ে মণীশ পান্ডে বিপর্যয় রোধের চেষ্টা করেন। তবে দুই তারকা সাজঘরে ফিরতেই চাপে পড়ে যায় কর্নাটক। মণীশ ৩২ রান করে শাহবাজের বলে আউট হন। নায়ার ৪৪ রান করে প্রদীপ্ত প্রামানিকের বলে উইকেট দেন। বাকিরা কেউ বলার মতো রান করতে পারেননি।

মুকেশ কুমার ৩৩ রানে ৩টি উইকেট দখল করেন। শাহবাজ আহমেদ ৪ ওভারে মাত্র ১৫ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন। প্রদীপ্ত প্রামানিক ৩৩ রানে ২টি উইকেট নিয়েছেন। ৪ ওভারে ১৯ রানের বিনিময়ে ১টি উইকেট নিয়েছেন আকাশ দীপ।

জবাবে ব্যাট করতে নেমে বাংলা ১৮ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৩৮ রান তুলে ম্যাচ জিতে যায়। অভিমন্যু ঈশ্বরন ৫১ রান করে অপরাজিত থাকেন। ৪৯ বলের ইনিংসে তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন। সুদীপ ৪ রান করে আউট হন। ঋত্ত্বিক চট্টোপাধ্যায় ১৮ ও ঋদ্ধিমান সাহা ২৭ রানের গুরুত্বপূর্ণ যোগদান রাখেন। ২৪ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন কাইফ আহমেদ।

প্রসিধ কৃষ্ণা, জগদীশা সূচিত ও কেসি কারিয়াপ্পা ১টি করে উইকেট নেন। এই জয়ের ফলে ৫ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে বাংলা গ্রুপের শীর্ষে উঠে আসে। কর্ণাটকও ৫ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

বন্ধ করুন