বাংলা নিউজ > ময়দান > অশ্বিনের সেঞ্চুরি ব্যর্থ, তেওয়াটিয়া ঝড়ে মুস্তাক আলিতে দাপুটে জয় হার্ষালদের
আইপিএলে রাহুল তেওয়াটিয়া। ফাইল ছবি- পিটিআই (PTI)
আইপিএলে রাহুল তেওয়াটিয়া। ফাইল ছবি- পিটিআই (PTI)

অশ্বিনের সেঞ্চুরি ব্যর্থ, তেওয়াটিয়া ঝড়ে মুস্তাক আলিতে দাপুটে জয় হার্ষালদের

  • আইপিএলের মেগা নিলামে অশ্বিনকে নিয়ে টানাটানি চলতে পারে ফ্র্যাঞ্চাইজিগুলির মধ্যে।

রবিচন্দ্রন অশ্বিন জাতীয় দলের অন্যতম সম্পদ। মুরুগান অশ্বিনও আইপিএলে পসার জমিয়েছেন ইতিমধ্যেই। এবার ঘরোয়া ক্রিকেটে নতুন অশ্বিনের উত্থান চোখে পড়ল। ২৬ বছরে পা দিতে চলা অন্ধ্রপ্রদেশের ওপেনার অশ্বিন হেব্বার চলতি সৈয়দ মুস্তাক আলি ট্রফির প্রথম দু'ম্যাচে যে রকম দাপটের সঙ্গে ব্যাট করেন, তাতে আইপিএলের মেগা নিলামে তাঁকে নিয়ে টানাটানি হতে পারে ফ্র্যাঞ্চাইজিগুলির মধ্যে।

ভদোদরায় মুস্তাক আলি ট্রফির লড়াই ছিল অন্ধ্র ও হরিয়ানার মধ্যে। টস হেরে প্রথমে ব্যাট করতে নামে অন্ধ্র। তারা ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৭৯ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। ওপেন করতে নেমে অশ্বিন হেব্বার দুরন্ত শতরান করেন। তিনি ১২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৫৩ বলে ১০৩ রান করে অপরাজিত থাকেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪৯ বলে ৭৩ রান করে অপরাজিত ছিলেন অশ্বিন। সুতরাং, দু'টি ম্যাচের একটিতে হাফ-সেঞ্চুরি ও একটিতে সেঞ্চুরি করে নট-আউট থাকেন তিনি।

হরিয়ানার বিরুদ্ধে নীতিশ রেড্ডি করেন ৪১ রান। হার্ষাল প্যাটেল এই ম্যাচেও ২টি উইকেট সংগ্রহ করেন। ২ ওভারে ১৩ রানের বিনিময়ে ১টি উইকেট নেন রাহুল তেওয়াটিয়া। যুজবেন্দ্র চাহাল ৩ ওভারে ৩৩ রান খরচ করেও কোনও উইকেট পাননি।

জবাবে ব্যাট করতে নেমে হরিয়ানা ১৭.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৮০ রান তুলে নেয়। ১৩ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জেতেন হার্ষালরা। ক্যাপ্টেন হার্ষাল ওপেন করতে নেমে ১৩ বলে ২১ রান করেন। হিমাংশু রানা করেন ৫১ রান। শিবম চৌহান ৪৫ ও রাহুল তেওয়াটিয়া ৪৬ রানে অপরাজিত থাকেন। তেওয়াটিয়া ২৫ বলের ইনিংসে ৭টি চার ও ১টি ছক্কা মারেন।

বন্ধ করুন