বাংলা নিউজ > ময়দান > Syed Mushtaq Ali Trophy: KKR-এর অধিনায়কত্ব ছাড়লেও সৈয়দ মুস্তাক ট্রফিতে তামিলনাড়ুর নেতা দীনেশ কার্তিক
দীনেশ কার্তিক। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
দীনেশ কার্তিক। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

Syed Mushtaq Ali Trophy: KKR-এর অধিনায়কত্ব ছাড়লেও সৈয়দ মুস্তাক ট্রফিতে তামিলনাড়ুর নেতা দীনেশ কার্তিক

  • তামিলনাড়ুর সহ-অধিনায়কের দায়িত্ব সামলাবেন অলরাউন্ডার বিজয় শংকর।

শুভব্রত মুখার্জি

সদ্য শেষ হওয়া আইপিএলে ব্যাট হাতে একেবারেই ছন্দে ছিলেন না প্রাক্তন কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) অধিনায়ক দীনেশ কার্তিক। কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে একটি মাত্র অর্ধশতরানের ইনিংস ছাড়া আর সেভাবে বলার মতো কিছু করতে পারেননি তিনি। দলকে খুব ভালো নেতৃত্বও দিতে পারেননি। টুর্নামেন্ট চলাকালীন অধিনায়কত্বের দায়িত্ব তিনি ছেড়ে গিয়েছিলেন। ইংরেজ অধিনায়ক ইয়ন মর্গ্যানের অধীনে বাকি ম্যাচ খেলেও অবশ্য আইপিএলে এবার কার্তিকের দল কেকেআর প্লে অফে যেতে পারেনি।

আইপিএলের পরে ভারতের অস্ট্রেলিয়া সিরিজ শুরু হয়। তবে সেই সিরিজের দলে না থাকার কারণে আর ২২ গজে দেখা যায়নি কার্তিককে। আগামী বছর ১০ জানুয়ারি সৈয়দ মুস্তাক আলি ট্রফি দিয়ে করোনাভাইরাসের প্রকোপ শুরুর পর ভারতে প্রথমবার খেলা হবে ঘরোয়া ক্রিকেট। সেই প্রতিযোগিতার জন্য সব দল তাদের প্রাথমিক স্কোয়াড আগেই ঘোষণা করেছিল। তামিলনাডুও তার ব্যতিক্রম নয়। তবে প্রতিযোগিতা শুরুর কয়েকদিন আগেই ব্যক্তিগত কারণ দেখিয়ে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন তামিলনাডু তথা ভারতের জাতীয় দলের একদা টেস্ট ওপেনার মুরলী বিজয়। এমন আবহে এবার তামিলনাডু দলের অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেওয়া হল দীনেশ কার্তিকের কাঁধে।

আগামী ১০ জানুয়ারি কলকাতায় শুরু হচ্ছে মুস্তাক আলি ট্রফি। তামিলনাড়ুর সহ-অধিনায়কের দায়িত্ব সামলাবেন অলরাউন্ডার বিজয় শংকর। অভিজ্ঞতা ও তারুণ্যে সমৃদ্ধ একটি দলকে নেতৃত্ব দেবেন কার্তিক। তামিলনাড়ুর স্কোয়াডে বিজয় ছাড়াও থাকছেন না রবিচন্দ্রন অশ্বিন, টি নটরাজন এবং ওয়াশিংটন সুন্দর। যাঁরা এই মুহূর্তে জাতীয় দলের হয়ে অস্ট্রেলিয়া সফরে ব্যস্ত।

বৃহস্পতিবার থেকেই শুরু হয়েছে ক্যাম্প। ২ জানুয়ারি কলকাতা আসার আগে অনুশীলন ম্যাচ খেলবেন তামিলনাড়ুর ক্রিকেটাররা। এলিট পর্যায়ের 'বি' গ্রুপে আছেন কার্তিকরা। একনজরে দেখে নিন তামিলনাডুর স্কোয়াড :-

দীনেশ কার্তিক (অধিনায়ক), সন্দীপ ওয়ারিয়র, মুরুগান অশ্বিন, ভিগ্নেশ, বিজয় শংকর (সহ অধিনায়ক), বাবা অপরাজিত, বাবা ইন্দ্রজিৎ, শাহরুখ খান, হরি নিশান্ত, অরুণ কার্তিক, প্রদোষ রঞ্জন পাল, জগদীশন, অশ্বিন ক্রিস্ট, এম মহম্মদ, জি পেরিয়াস্বামী, আর সনু যাদব, জে কৌশিক, আর সাই কিশোর, এম সিদ্ধার্থ, এল সূর্যপ্রকাশ এবং আর এস জগন্নাথ শিনিবাস।

বন্ধ করুন