বাংলা নিউজ > ময়দান > Syed Mushtaq Ali Trophy: হিট উইকেটে থামল রিঙ্কু সিংয়ের ঝোড়ো ইনিংস, প্রভসিমরনকে সঙ্গে নিয়ে ম্যাচ জেতালেন শুভমন গিল

Syed Mushtaq Ali Trophy: হিট উইকেটে থামল রিঙ্কু সিংয়ের ঝোড়ো ইনিংস, প্রভসিমরনকে সঙ্গে নিয়ে ম্যাচ জেতালেন শুভমন গিল

মুস্তাক আলিতে হিট উইকেট হয়ে মাঠ ছাড়েন রিঙ্কু সিং। ফাইল ছবি- ইনস্টাগ্রাম।

Punjab vs Uttar Pradesh Syed Mushtaq Ali Trophy: ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন নাইট তারকা। যেরকম ব্যাট করছিলেন, তাতে শতরান নিশ্চিত দেখাচ্ছিল। শুভমন গিল অবশ্য ঠান্ডা মাথায় অর্ধশতরান করে ম্যাচ জেতান পঞ্জাবকে।

যেরকম আগ্রাসী মেজাজে ব্যাট করছিলেন, তাতে সেঞ্চুরি বাঁধা মনে হচ্ছিল। তবে দুর্ভাগ্যের শিকার হয়ে মাঠ ছাড়তে হয় রিঙ্কু সিংকে। উত্তরপ্রদেশের হয়ে ব্যাট হাতে কার্যত একা লড়াই চালান নাইট তারকা। বাকিরা প্রতিরোধ গড়তে না পারায় পঞ্জাবের নাগালের বাইরে যাওয়া সম্ভব হয়নি ইউপি-র পক্ষে। ফলে শুভমন গিল ও প্রভসিমরন সিংয়ের সাঁড়াশি আক্রমণের সামনে নাথা নোয়াতে হয় উত্তরপ্রদেশকে।

জয়পুরে এলিট-বি গ্রুপের ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে উত্তরপ্রদেশ। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৪৭ রান সংগ্রহ করে। রিঙ্কু সিং ৭৯ রানের অনবদ্য ইনিংস খেলে হিট উইকেট হন। ৪৭ বলের ঝোড়ো ইনিংসে তিনি ৭টি চার ও ৪টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Syed Mushtaq Ali Trophy: কোহলির ঠুকঠুকে হাফ-সেঞ্চুরি, একা লড়লেও বড় হার তাঁর দলের

বাকিদের মধ্যে উল্লেখযোগ্য অবদান বলতে করণ শর্মার ২২ রান। খাতা খুলতে পারেননি প্রিয়ম গর্গ। আকাশদীপ নাথ করেন ৬ রান। ২৬ রানে ৩টি উইকেট নেন বলতেজ সিং। ১টি করে উইকেট নিয়েছেন সিদ্ধার্থ কউল, হরপ্রীত ব্রার ও মায়াঙ্ক মার্কান্ডে।

আরও পড়ুন:- SMAT 2022: অভিমন্যু ছাড়া ব্যর্থ বাকি ব্যাটাররা, চণ্ডীগড়ের কাছে বাজে হার বাংলার

পালটা ব্যাট করতে নেমে পঞ্জাব ১৫.১ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৪৮ রান তুলে নেয়। শুভমন গিল ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন। প্রভসিমরন ৪৯ বলে ৮০ রান করে নট-আউট থাকেন। তিনি ১২টি চার ও ৩টি ছক্কা মারেন। ৪ রান করে আউট হন অভিষেক শর্মা। পঞ্জাব ২৯ বল বাকি থাকতে ৯ উইকেটে ম্যাচ জিতে মুস্তাক আলির নক-আউটে প্রবেশ করে।

বন্ধ করুন