বাংলা নিউজ > ময়দান > Syed Mushtaq Ali Trophy: শেষ বলে স্বপ্নভঙ্গ, হিমাচলের কাছে হেরে মুস্তাক আলির কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় বাংলার

Syed Mushtaq Ali Trophy: শেষ বলে স্বপ্নভঙ্গ, হিমাচলের কাছে হেরে মুস্তাক আলির কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় বাংলার

মুস্তাক আলির কোয়ার্টার ফাইনালে হার বাংলার। ছবি- সিএবি।

Bengal vs Himachal Pradesh Syed Mushtaq Ali Trophy: ব্যর্থ হয় ব্যাটে-বলে শাহবাজ আহমেদের দুর্দান্ত লড়াই। ঠান্ডা মাথায় ম্যাচ বার করে নিয়ে যান অভিজ্ঞ ঋষি ধাওয়ান।

শেষ বলে স্বপ্নভঙ্গ হল বাংলার। হিমাচলপ্রদেশের কাছে হেরে সৈয়দ মুস্তাক আলি ট্রফির কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হল অভিমন্যু ঈশ্বরনদের। অথচ হাতে বড় রানের পুঁজি ছিল বাংলার। দুই ইনিংস মিলিয়ে ৩৯তম ওভার পর্যন্ত ম্যাচের রাশ ছিল বাংলার হাতেই। শেষ ওভারে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন ঋষি ধাওয়ান।

কোয়ার্টার ফাইনালে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে বাংলা। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৯৯ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করেন শাহবাজ আহমেদ। তিনি ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩২ বলে ৫৯ রান করে আউট হন।

এছাড়া ঋত্বিক রায়চৌধুরী ১১ বলে ৩২, অগ্নিভ পান ১০ বলে ২৮, অভিমন্যু ঈশ্বরন ১৯ বলে ২০, করণ লাল ২৭ বলে ২১, রণজ্যোৎ খাইরা ১০ বলে ১৪, সুদীপ ঘরামি ৯ বলে ৭ ও প্রদীপ্ত প্রামানিক ২ বলে ৩ রান করেন।

আরও পড়ুন:- Syed Mushtaq Ali Trophy: ভারতের T20 দলে সুযোগ পাওয়ার পরের দিনেই ইডেনে চার-ছক্কার ঝড়ে চোখ-ধাঁধানো শতরান গিলের

হিমাচলের হয়ে ৪ ওভারে ৪৭ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন কানওয়ার অভিনয়। ৪ ওভারে ৪০ রান খরচ করে ২টি উইকেট দখল করেন ঋষি ধাওয়ান।

জবাবে ব্যাট করতে নেমে হিমাচলপ্রদেশ ম্যাচের একেবারে শেষ বলে জয় তুলে নেয়। তারা ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২০০ রান তুলে ম্যাচ জেতে এবং সেই সঙ্গে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে।

আরও পড়ুন:- IND vs BAN: 'বিশ্বকাপ জিততে আসিনি', আলপটকা মন্তব্যে বাংলাদেশ ক্রিকেটের গরিমায় কালি লাগালেন শাকিব

ম্যাচের শেষ ওভারে জয়ের জন্য ১৭ রান দরকার ছিল হিমচলের। মুকেশ কুমারের বলে আকাশ বশিষ্ট ১টি ছয় ও ঋষি ধাওয়ান ২টি চার মারেন। আকাশ ৫টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৪২ বলে ৭৬ রান করে অপরাজিত থাকেন। ৩ বলে ৯ রান করে নট-আউট থাকেন ধাওয়ান। নিখিল গাংতা ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ৫০ রান করে রান-আউট হন। ১১ বলে ২৮ রান করেন সুমিত বর্মা।

রবি কুমার ৩ ওভারে ২৯ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। ৪ ওভারে ৩৭ রান খরচ করে ১টি উইকেট দখল করেন শাহবাজ। এছাড়া ১টি করে উইকেট নিয়েছেন আকাশ দীপ ও প্রদীপ্ত প্রামানিক। উইকেট পাননি মুকেশ কুমার ও ঋত্বিক চট্টোপাধ্যায়।

বন্ধ করুন