বাংলা নিউজ > ময়দান > ক্রুণাল পান্ডিয়ার লড়াই ব্যর্থ করে মুস্তাক আলিতে রুদ্ধশ্বাস জয় বাংলার
আরসিবি ও বাংলার জার্সিতে শাহবাজ। ফাইল ছবি- বিসিসিআই/পিটিআই।
আরসিবি ও বাংলার জার্সিতে শাহবাজ। ফাইল ছবি- বিসিসিআই/পিটিআই।

ক্রুণাল পান্ডিয়ার লড়াই ব্যর্থ করে মুস্তাক আলিতে রুদ্ধশ্বাস জয় বাংলার

  • ব্যাটে-বলে দুরন্ত লড়াই শাহবাজ আহমেদের।

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ক্রুণাল পান্ডিয়ার বরোদার বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় তুলে নিল বাংলা। বরোদা দলনায়কের চোয়াল চাপা লড়াই ব্যর্থ করে শেষ হাসি হাসেন সুদীপ চট্টোপাধ্যায়রা। বাংলার জয়ে ব্যাটে-বলে গুরুত্বপূর্ণ অবদান রাখেন শাহবাজ আহমেদ। 

গুয়াহাটিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলা। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৪৬ রান তোলে। অভিষেক দাস ২৭ বলে ৩৫ রান করেন। শাহবাজ করেন ২৫ বলে ৩৪ রান। সুদীপ ১৩ রান করে আউট হন। করণ লাল ও ঋদ্ধিমান সাহা যথাক্রমে ৩ ও ৭ রান করে মাঠ ছাড়েন। ঋত্ত্বিক রায়চৌধুরি ১৬ বলে ২১ রানের কার্যকরী অবদান রাখেন।

অতীত শেঠ ৩৩ রানে ৩ উইকেট নেন। কার্তিক কাকাড়ে ২৮ রানে ২টি উইকেট দখল করেন। ক্রুণাল ৪ ওভারে ২৫ রান খরচ করেন। যদিও কোনও উইকেট পাননি তিনি।

জবাবে ব্যাট করতে নেমে বরোদা ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৪৪ রানে আটকে যায়। জয়ের জন্য শেষ ওভারে তাদের দরকার ছিল ১৪ রান। শেষ ২ বলে ১১ রান করলে ম্যাচ জিতত বরোদা। তারা শেষ ২ বলে ৮ রান সংগ্রহ করে। শেষ ওভারে ক্রুণালরা ১১ রান তোলেন। ২ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে বাংলা।

ক্রুণাল ৪৩ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন। কেদার দেবধর করেন ১৮ রান। ধ্রুব প্যাটেলের সংগ্রহ ২১ রান। শাহবাজ ২৬ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। ৪ ওভারে মাত্র ১৪ রানের বিনিময়ে ১টি উইকেট নেন ঋত্ত্বিক চট্টোপাধ্যায়। এছাড়া ১টি করে উইকেট নিয়েছেন আকাশ দীপ ও করণ লাল।

উল্লেখ্য, বৃহস্পতিবার টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ছত্তিশগড়কে ৭ উইকেটে পরাজিত করে বাংলা। সেদিক থেকে মুস্তাক আলির পরপর ২টি ম্যাচে জয় তুলে নেন সুদীপরা।

বন্ধ করুন