বাংলা নিউজ > ময়দান > Syed Mushtaq Ali Trophy: তারায় ভরা তামিলনাড়ুর বিরুদ্ধে একাই ভেল্কি দেখালেন শাহবাজ, মুস্তাক আলিতে দুর্দান্ত জয় বাংলার

Syed Mushtaq Ali Trophy: তারায় ভরা তামিলনাড়ুর বিরুদ্ধে একাই ভেল্কি দেখালেন শাহবাজ, মুস্তাক আলিতে দুর্দান্ত জয় বাংলার

শাহবাজ আহমেদ ও প্রদীপ্ত প্রামানিক। ছবি- সিএবি।

Bengal vs Tamil Nadu Syed Mushtaq Ali Trophy: ওয়াশিংটন সুন্দর, টি নটরাজন, বরুণ চক্রবর্তী, সাই কিশোর, তামিলনাড়ুর এমন শক্তিশালী বোলিং আক্রমণ সামলে বড়সড় ইনিংস গড়ে তোলে বাংলা। শেষে বল হাতে ভেল্কি মুকেশ-শাহবাজদের।

অত্যন্ত শক্তিশালী বোলিং আক্রমণ। ব্যাটিং লাইনআপও তারকাখচিত। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে এমন শক্তিশালী তামিলনাড়ুকে যে এভাবে হেলায় হারাবে বাংলা, তা খুব সহজে কল্পনা করাও মুশকিল ক্রিকেটপ্রেমীদের পক্ষে।

আসলে তামিলনাড়ু শিবিরে একাই ভারি পড়ে যান শাহবাজ আহমেদ। ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম্যান্স মেলে ধরেন তারকা অল-রাউন্ডার। তার উপর ব্যাটিংয়ে অভিমন্যু ঈশ্বরন, সুদীপ ঘরামি, ঋত্বিক রায়চৌধুরীরা দলের পারফর্ম্যান্সে উল্লেখযোগ্য অবদান রাখেন। বোলিংয়ে মুকেশ কুমার, প্রদীপ্ত প্রামানিকরা যোগ্য সঙ্গত করেন শাহবাজকে।

লখনউয়ে এলিট-ই গ্রুপের ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে বাংলা। তামিলনাড়ুর শক্তিশালী বোলিং আক্রমণের মোকাবিলা করে তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৬৪ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। শাহবাজ দলের হয়ে সব থেকে বেশি ৪২ রান করে নট-আউট থাকেন। ২৭ বলের ইনিংসে তিনি ৩টি চার ও ২টি ছক্কা মারেন।

এছাড়া অভিমন্যু ৩৮, সুদীপ ২৭ ও ঋত্বিক ৩২ রান করেন। খাতা খুলতে পারেননি অভিষেক পোড়েল। রণজ্যোৎ খাইরা ২ রান করে মাঠ ছাড়েন। করণ লাল করেন ১ রান। ২ রানে নট-আউট থাকেন ঋত্বিক চট্টপাধ্যায়।

আরও পড়ুন:- Syed Mushtaq Ali Trophy: শূন্য রানে আউট রোহিত, ঝোড়ো হাফ-সেঞ্চুরি করে ম্যাচ জেতালেন যশ ধুল

২৪ রানে ২টি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। ১টি করে উইকেট দখল করেন আর সাই কিশোর, বরুণ চক্রবর্তী, টি নটরাজন ও অভিষেক তানওয়ার। উইকেট পাননি সন্দীপ ওয়ারিয়র ও সঞ্জয় যাদব।

জবাবে ব্যাট করতে নেমে তামিলনাড়ু শুরু থেকেই ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকে। একপ্রান্ত আঁকড়ে লড়াই চালান শুধু সাই সুদর্শন। তিনি ওপেন করতে নেমে দলের হয়ে সব থেকে বেশি ৬৪ রান করেন। এছাড়া ২ অঙ্কের রানে পৌঁছন কেবল বাবা অপরাজিত (১৬)। নারায়ন জগদীশান ২, ওয়াশিংটন ৪, শাহরুখ খান ১ ও সাই কিশোর ৯ রান করেন।

আরও পড়ুন:- Syed Mushtaq Ali Trophy: পৃথ্বী ঝড় থামালেন উমেশ, তবে মুস্তাক আলিতে বাগে পেয়েও মুম্বইকে থামাতে পারল না বিদর্ভ

তামিলনাড়ু ২০ ওভারে ৯ উইকেটে ১২১ রানে আটকে যায়। ৪৩ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে বাংলা। শাহবাজ ৪ ওভারে ১৩ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। ৪ ওভারে ৩৩ রান খরচ করে ২টি উইকেট দখল করেন মুকেশ কুমার। ২ ওভারে ১৩ রানের বিনিময়ে ২টি উইকেট পকেটে পোরেন প্রদীপ্ত প্রামানিক। এছাড়া ১টি করে উইকেট নেন আকাশ দীপ ও ঋত্বিক চট্টোপাধ্যায়।

উল্লেখ্য, মুস্তাক আলির তিন ম্যাচে বাংলার এটি দ্বিতীয় জয়। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় ঝাড়খণ্ডের সঙ্গে পয়েন্ট ভাগ করে নিতে হয় ঈশ্বরনদের। দ্বিতীয় ম্যাচে বাংলা দাপুটে জয় তুলে নেন ওড়িশার বিরুদ্ধে। এবার তামিনাড়ুকে হারালেন শাহবাজরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নির্বাচনী বন্ডে BJP-কে ৫৮৬ কোটি টাকা দেওয়া সংস্থার বিরুদ্ধে FIR করল CBI! বুমরাহকে পিছনে ফেলে শীর্ষস্থান দখল করলেন চাহাল, কমলা টুপির দৌড়ে রিয়ান-সঞ্জু শেষ ম্যাচ ৩-২ হার, অস্ট্রেলিয়ার কাছে ৫-০ Hockey Test series হারল ভারতীয় হকি দল MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ নতুন শুরু শুভ হোক! প্রিয় মানুষদের নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে, রইল টিপস মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো গাজা যুদ্ধ, ইরানের হামলার আবহে নিজেদের সরকারের বিরুদ্ধেই পথে ৪৫ হাজার ইজরায়েলি! রাস্তায় অচেনা লোকের সঙ্গে ঝগড়া, কামড়ে দেন সইফ আলি খান! যেতে হয় হাসপাতালে ২০০ উইকেটের আরও কাছে চাহাল, প্রথম বোলার হিসেবে IPL-এ ইতিহাস গড়ার অপেক্ষায় যুজি ধনু-মকর-কুম্ভ-মীনের পয়লা বৈশাখ কেমন কাটবে? জানুন রাশিফল

Latest IPL News

MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.