বাংলা নিউজ > ময়দান > Syed Mushtaq Ali Trophy: তারায় ভরা তামিলনাড়ুর বিরুদ্ধে একাই ভেল্কি দেখালেন শাহবাজ, মুস্তাক আলিতে দুর্দান্ত জয় বাংলার

Syed Mushtaq Ali Trophy: তারায় ভরা তামিলনাড়ুর বিরুদ্ধে একাই ভেল্কি দেখালেন শাহবাজ, মুস্তাক আলিতে দুর্দান্ত জয় বাংলার

শাহবাজ আহমেদ ও প্রদীপ্ত প্রামানিক। ছবি- সিএবি।

Bengal vs Tamil Nadu Syed Mushtaq Ali Trophy: ওয়াশিংটন সুন্দর, টি নটরাজন, বরুণ চক্রবর্তী, সাই কিশোর, তামিলনাড়ুর এমন শক্তিশালী বোলিং আক্রমণ সামলে বড়সড় ইনিংস গড়ে তোলে বাংলা। শেষে বল হাতে ভেল্কি মুকেশ-শাহবাজদের।

অত্যন্ত শক্তিশালী বোলিং আক্রমণ। ব্যাটিং লাইনআপও তারকাখচিত। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে এমন শক্তিশালী তামিলনাড়ুকে যে এভাবে হেলায় হারাবে বাংলা, তা খুব সহজে কল্পনা করাও মুশকিল ক্রিকেটপ্রেমীদের পক্ষে।

আসলে তামিলনাড়ু শিবিরে একাই ভারি পড়ে যান শাহবাজ আহমেদ। ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম্যান্স মেলে ধরেন তারকা অল-রাউন্ডার। তার উপর ব্যাটিংয়ে অভিমন্যু ঈশ্বরন, সুদীপ ঘরামি, ঋত্বিক রায়চৌধুরীরা দলের পারফর্ম্যান্সে উল্লেখযোগ্য অবদান রাখেন। বোলিংয়ে মুকেশ কুমার, প্রদীপ্ত প্রামানিকরা যোগ্য সঙ্গত করেন শাহবাজকে।

লখনউয়ে এলিট-ই গ্রুপের ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে বাংলা। তামিলনাড়ুর শক্তিশালী বোলিং আক্রমণের মোকাবিলা করে তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৬৪ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। শাহবাজ দলের হয়ে সব থেকে বেশি ৪২ রান করে নট-আউট থাকেন। ২৭ বলের ইনিংসে তিনি ৩টি চার ও ২টি ছক্কা মারেন।

এছাড়া অভিমন্যু ৩৮, সুদীপ ২৭ ও ঋত্বিক ৩২ রান করেন। খাতা খুলতে পারেননি অভিষেক পোড়েল। রণজ্যোৎ খাইরা ২ রান করে মাঠ ছাড়েন। করণ লাল করেন ১ রান। ২ রানে নট-আউট থাকেন ঋত্বিক চট্টপাধ্যায়।

আরও পড়ুন:- Syed Mushtaq Ali Trophy: শূন্য রানে আউট রোহিত, ঝোড়ো হাফ-সেঞ্চুরি করে ম্যাচ জেতালেন যশ ধুল

২৪ রানে ২টি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। ১টি করে উইকেট দখল করেন আর সাই কিশোর, বরুণ চক্রবর্তী, টি নটরাজন ও অভিষেক তানওয়ার। উইকেট পাননি সন্দীপ ওয়ারিয়র ও সঞ্জয় যাদব।

জবাবে ব্যাট করতে নেমে তামিলনাড়ু শুরু থেকেই ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকে। একপ্রান্ত আঁকড়ে লড়াই চালান শুধু সাই সুদর্শন। তিনি ওপেন করতে নেমে দলের হয়ে সব থেকে বেশি ৬৪ রান করেন। এছাড়া ২ অঙ্কের রানে পৌঁছন কেবল বাবা অপরাজিত (১৬)। নারায়ন জগদীশান ২, ওয়াশিংটন ৪, শাহরুখ খান ১ ও সাই কিশোর ৯ রান করেন।

আরও পড়ুন:- Syed Mushtaq Ali Trophy: পৃথ্বী ঝড় থামালেন উমেশ, তবে মুস্তাক আলিতে বাগে পেয়েও মুম্বইকে থামাতে পারল না বিদর্ভ

তামিলনাড়ু ২০ ওভারে ৯ উইকেটে ১২১ রানে আটকে যায়। ৪৩ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে বাংলা। শাহবাজ ৪ ওভারে ১৩ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। ৪ ওভারে ৩৩ রান খরচ করে ২টি উইকেট দখল করেন মুকেশ কুমার। ২ ওভারে ১৩ রানের বিনিময়ে ২টি উইকেট পকেটে পোরেন প্রদীপ্ত প্রামানিক। এছাড়া ১টি করে উইকেট নেন আকাশ দীপ ও ঋত্বিক চট্টোপাধ্যায়।

উল্লেখ্য, মুস্তাক আলির তিন ম্যাচে বাংলার এটি দ্বিতীয় জয়। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় ঝাড়খণ্ডের সঙ্গে পয়েন্ট ভাগ করে নিতে হয় ঈশ্বরনদের। দ্বিতীয় ম্যাচে বাংলা দাপুটে জয় তুলে নেন ওড়িশার বিরুদ্ধে। এবার তামিনাড়ুকে হারালেন শাহবাজরা।

বন্ধ করুন