বাংলা নিউজ > ময়দান > Syed Mushtaq Ali Trophy: গিলের লড়াই ব্যর্থ করে হিমাচলকে মুস্তাক আলির ফাইনালে তুললেন অভিজ্ঞ ধাওয়ান

Syed Mushtaq Ali Trophy: গিলের লড়াই ব্যর্থ করে হিমাচলকে মুস্তাক আলির ফাইনালে তুললেন অভিজ্ঞ ধাওয়ান

উইকেট নেওয়ার পরে ঋষির উচ্ছ্বাস। ছবি- বিসিসিআই।

Punjab vs Himachal Pradesh: ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন সুমিত বর্মা। নিশ্চিত অর্ধশতরান মাঠে ফেলে আসেন শুভমন গিল।

ইডেনের বাইশগজে রানের হদিশ ছিল। হিমালচপ্রদেশকে নাগালের মধ্যে বাঁধাও গিয়েছিল। পালটা লড়াই চালাচ্ছিলেন শুভমন গিলও। তবে অভিজ্ঞ ধাওয়ান পঞ্জাবের হিসাবটায় গোলমাল পাকিয়ে দেন। শেষমেশ ১৩ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় গিলদের। সেমিফাইনালে পঞ্জাবকে হারিয়ে চলতি সৈয়দ মুস্তাক আলি ট্রফির ফাইনালে জায়গা করে নেয় হিমাচলপ্রদেশ।

শেষ চারের লড়াইয়ে টস জিতে হিমাচলকে শুরুতে ব্যাট করতে পাঠান পঞ্জাব দলনায়ক মনদীপ সিং। হিমাচলপ্রদেশ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৭৬ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন সুমিত বর্মা। জোড়া উইকেট নিয়ে নজরকাড়া বোলিং করেন অভিষেক শর্মা।

সুমিত ৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৫ বলে ৫১ রান করে আউট হন। ২৫ বলে ৪৩ রান করেন আকাশ বশিষ্ট। তিনি ৪টি চার ও ২টি ছক্কা মারেন। ১৬ বলে ২৭ রান করেন পঙ্কজ জসওয়াল। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। এছাড়া প্রশান্ত চোপড়া ১৭ ও অঙ্কুশ বেইনস ১৬ রান করেন। অভিষেক ৪ ওভারে ২০ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন। এছাড়া ১৭ রানে ২টি উইকেট নেন সনভীর সিং।

আরও পড়ুন:- ICC POTM: প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত কোহলি, প্রতিদ্বন্দ্বী কারা?

পালটা ব্যাট করতে নেমে পঞ্জাব ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬৩ রানে আটকে যায়। গিল নিশ্চিত হাফ-সেঞ্চুরি মাঠে ফেলে আসেন। মনদীপ ও রমনদীপ প্রভাবশালী ব্যাটিং করলেও জয় তুলে নেওয়া সম্ভব হয়নি পঞ্জাবের পক্ষে। ঋষি ধাওয়ান বল হাতে সামনে থেকে নেতৃত্ব দেন দলকে।

আরও পড়ুন:- Video: ভুয়ো ফিল্ডিংয়ের অভিনয়, কোহলির বিরুদ্ধে গুরুতর অভিযোগ বাংলাদেশের, পেনাল্টির ৫ রান পেলে ম্যাচ জিততেন শাকিবরা!

গিল ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩২ বলে ৪৫ রান করে আউট হন। ২৫ বলে ৩০ রান করেন আনমোলপ্রীত সিং। মনদীপ ও রমনদীপ উভয়েই ১৫টি করে বল খেলে ব্যক্তিগত ২৯ রানে অপরাজিত থাকেন। ঋষি ধাওয়ান ৪ ওভারে ২৫ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। ২৭ রানে ২টি উইকেট নেন মায়াঙ্ক ডাগর।

বন্ধ করুন