বাংলা নিউজ > ময়দান > অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি সুদীপের, দাপুটে জয়ে মুস্তাক আলি অভিযান শুরু বাংলার

বেঙ্গল টি-২০ চ্যালেঞ্জে দুরন্ত ছন্দে ছিলেন সুদীপ চট্টোপাধ্যায়। শুধু ফাইনালের নয়, বরং টুর্নামেন্টের সেরা ক্রিকেটার নির্বাচিত হন তিনি। সেই ফর্ম সুদীপ ধরে রাখলেন সৈয়দ মুস্তাক আলি ট্রফিতেও। জাতীয় টি-২০ টুর্নামেন্টের প্রথম ম্যাচেই সুদীপ অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি করে জয় এনে দিলেন বাংলাকে।

যদিও এক্ষেত্রে বোলারদের ভূমিকাও অস্বীকার করা যায় না। ছত্তিশগড়কে অল্প রানে বেঁধে রেখে বোলাররাই বাংলার জয়ের পথ চওড়া করেন। ব্যাট হাতে ফিনিশিং টাচ দেন সুদীপ।

গুয়াহাটিতে টস জিতে ছত্তিশগড়কে প্রথমে ব্যাট করতে পাঠায় বাংলা। নির্ধারিত ২০ ওভারে ছত্তিশগড় ৭ উইকেটের বিনিময়ে ১১৮ রান তোলে। অখিল হারওয়াদকর ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬০ বলে ৭৩ রান করেন। অজয় মণ্ডল করেন ২৫ রান।

মুকেশ কুমার ২৬ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন ঋত্ত্বিক, আকাশ দীপ, শাহবাজ আহমেদ ও করণ লাল। শাহবাজ ৩ ওভারে মাত্র ৬ রান খরচ করেন। করণ ৪ ওভারে খরচ করেন ১৪ রান। ইশান পোড়েল ২ ওভার বল করে ১৪ রান খরচ করেন। তবে কোনও উইকেট পাননি তিনি।

পালটা ব্যাট করতে নেমে বাংলা ১৭ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১১৯ রান তুলে নেয়। ১৮ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে যায় বাংলা। সুদীপ ৫১ রান করে অপরাজিত থাকেন। ৪৬ বলের ইনিংসে তিনি ৫টি বাউন্ডারি মারেন। ঋদ্ধিমান সাহা ৪টি বাউন্ডারির সাহায্যে ২২ বলে ২৪ রান করে আউট হন।

বন্ধ করুন