বাংলা নিউজ > ময়দান > জানুয়ারিতে শুরু সৈয়দ মুস্তাক আলি ট্রফি, রঞ্জির ভবিষ্যৎ ঘিরে ধোঁয়াশা
জানুয়ারিতে শুরু সৈয়দ মুস্তাক আলি ট্রফি, রঞ্জির ভবিষ্যৎ ঘিরে ধোঁয়াশা। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
জানুয়ারিতে শুরু সৈয়দ মুস্তাক আলি ট্রফি, রঞ্জির ভবিষ্যৎ ঘিরে ধোঁয়াশা। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

জানুয়ারিতে শুরু সৈয়দ মুস্তাক আলি ট্রফি, রঞ্জির ভবিষ্যৎ ঘিরে ধোঁয়াশা

  • আগামী বছরের আইপিএলের আগেই হচ্ছে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাসের কারণে চলতি বছর স্থগিত হয়ে গিয়েছিল ভারতের ঘরোয়া ক্রিকেটের সমস্ত টুর্নামেন্ট। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) উদ্যোগী হয়ে আইপিএলের আয়োজন করলেও তা ভারতে করা সম্ভব হয়নি। সংযুক্ত আরব আমিরশাহির বুকে আয়োজিত হয়েছিল গোটা টুর্নামেন্ট। তারপর বিসিসিআইয়ের তরফে ইমেল করে রাজ্য ক্রিকেট সংস্থাগুলির কাছ থেকে ঘরোয়া টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে তাদের মতামত জানতে চাওয়া হয়েছিল।

সেই সময় অধিকাংশ রাজ্য সংস্থাগুলি জানিয়েছিল, ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা আয়োজনের মধ্যে দিয়েই ঘরোয়া ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে চান। রাজ্য ক্রিকেট সংস্থাগুলর হাবভাব বুঝে তাদের ভাবনাকেই আপাতত সম্মান জানাল বিসিসিআই। ঘোষণা করা হল ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফির দিনক্ষণ। যা খবর, তাতে ২০২১ সালের ১০ জানুয়ারি শুরু হবে এই টুর্নামেন্ট। ৩১ জানুয়ারি হবে ফাইনাল।

অনেক সংস্থা অবশ্য সৈয়দ মুস্তাক আলি ট্রফি আয়োজন করার পরে রঞ্জি আয়োজনের মতামত দিয়েছিল। তবে সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বিসিসিআই। সচিব জয় শাহ জানিয়েছেন, এরপর আবার রাজ্য সংস্থার মতামত চাওয়া হবে এবং মুস্তাক আলি ট্রফির গ্রুপ পর্যায়ের পরে ফের সিদ্ধান্ত নেওয়া হবে। ২০২১ সালের এপ্রিলে আইপিএল শুরুর আগে বিসিসিআইয়ের হাতে থাকছে আর মাত্র দু'মাস। যার মধ্যে তাদের রঞ্জি ট্রফি আয়োজন করতে হবে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে কোভিডের কথা মাথায় রেখে বলা যেতেই পারে রঞ্জি ট্রফির ভবিষ্যৎ বিশ বাঁও জলে।

বন্ধ করুন