বাংলা নিউজ > ময়দান > আইসিসির কাছে পিসিবির ভিসা সুনিশ্চিত করার দাবি, পাত্তা দিচ্ছে না বিসিসিআই
পিসিবি
পিসিবি

আইসিসির কাছে পিসিবির ভিসা সুনিশ্চিত করার দাবি, পাত্তা দিচ্ছে না বিসিসিআই

  • আগেই নিশ্চয়তা দেওয়া আছে, জানাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। 

আইসিসির অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য পিসিবি। দেশ হিসেবে ভারত, পাকিস্তানের কূটনৈতিক সম্পর্ক এখন তলানিতে। ফলে দ্বিপাক্ষিক সিরিজ তো অনেক দূরের কথা ভারত বা পাকিস্তানের মাটিতে কোনও বহুদেশীয় ইভেন্টে অন্য দেশের ক্রীড়াবিদদের অংশগ্রহণে অনেক সময় সমস্যা হচ্ছে। কারণ ভিসার সমস্যা। 

এমন আবহে ২০২১ সালের টি-২০ বিশ্বকাপে অংশগ্রহণের জন্য ভিসার ব্যাপারে আইসিসির কাছ থেকে নিশ্চয়তা চাইল পাকিস্তান ক্রিকেট বোর্ড। 

প্রসঙ্গত করোনার কারণে চলতি বছর অস্ট্রেলিয়ায় হতে চলা টি-২০ বিশ্বকাপ স্থগিত হয়,আর যার জেরেই আইপিএল আয়োজন করতে সমর্থ হয় বিসিসিআই। আইসিসির নতুন সূচি অনুযায়ী, পরপর দু'বছর হবে টি-২০ বিশ্বকাপ। ২০২১ সালের অক্টোবর-নভেম্বরে টি-২০ হবে ভারতে। ২০২২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে বিশ্বকাপ।ভারতে আয়োজিত হতে চলা বিশ্বকাপে অংশ নিতে চলা পাকিস্তানি ক্রিকেটারদের ভিসা জটিলতার আশঙ্কায় রয়েছে পিসিবি। তাই আইসিসির কাছে ভিসার নিশ্চয়তা চেয়েছে পিসিবি। সময় দেওয়া হয়েছে আগামী ডিসেম্বর-জানুয়ারি পর্যন্ত।এই বিষয়ে কথা বলতে বিসিসিআইয়ের সঙ্গে আলোচনায় বসবে আইসিসি।

প্রসঙ্গত ২০১৬ সালে ভারতে শেষবার অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপে অংশ নিয়েছিল পাকিস্তান। সেটাই ভারতের মাটিতে পাকিস্তানের শেষ টুর্নামেন্ট।

এই প্রসঙ্গে বলতে গিয়ে বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে 'এটি কোন সমস্যাই নয়। পিসিবির সিইও হয়ত ভুলে গেছেন যে আইসিসির সাথে প্রত্যেকটি আয়োজক দেশের যে চুক্তি আছে তাতে ইতিমধ্যেই ভিসার নিশ্চয়তা দেওয়া আছে। আলাদা করে দেওয়ার আর দরকার নেই। ভারত সরকারের পক্ষ থেকেও ইতিমধ্যেই আইওসি এবং আইওএকে লিখিতভাবে ভিসা নিশ্চিতকরণের বিষয়টি নিয়ে লিখিত প্রতিশ্রুতি দেওয়া আছে। দু'দেশের কূটনৈতিক সম্পর্ক তলানিতে না ঠেকলে ভিসা বাতিলের প্রশ্ন নেই।'

বন্ধ করুন