বাংলা নিউজ > ময়দান > T10 League 2022: T10 ফাইনালে ১৮ বলে অপরাজিত ৪৩ রান, IPL নিলামে নিতেই হবে, বোঝালেন নামিবিয়ার তারকা

T10 League 2022: T10 ফাইনালে ১৮ বলে অপরাজিত ৪৩ রান, IPL নিলামে নিতেই হবে, বোঝালেন নামিবিয়ার তারকা

আন্দ্রে রাসেল আজ খেলতে পারেননি। তবে দুর্দান্ত খেলেন ডেভিড ওয়াইজ। (ছবি সৌজন্যে, টুইটার @iNabeelHashmi এবং @T10League)

T10 League 2022: মাত্র ১৮ বলে অপরাজিত ৪৩ রান করেন নামিবিয়ার তারকা। দু'ওভারে চার রান দিয়ে দু'উইকেট নেন আয়ারল্যান্ডের বাঁ-হাতি পেসার জোশুয়া লিটল। তবে ব্যর্থ হয়েছেন আন্দ্রে রাসেল।

আইপিএলের নিলামে যে তাঁকে নিয়ে দড়ি টানাটানি হতে চলেছে, তা বুঝিয়ে দিলেন ডেভিড ওয়াইজ। রবিবার টি-১০ লিগের ফাইনালে মাত্র ১৮ বলে অপরাজিত ৪৩ রান করলেন নামিবিয়ার তারকা। সেই ইনিংসের সুবাদে যে রান খাড়া করেছিল ডেকান গ্ল্যাডিয়েটর্স, তা তাড়া করতে পারল না নিউ ইয়র্ক স্ট্রাইকার্স। তার ফলে পরপর দু'বার চ্যাম্পিয়ন হল ডেকান।

রবিবার ফাইনালে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন নিউ ইয়র্কের অধিনায়ক কায়রন পোলার্ড। শুরুটা দারুণ করে নিউ ইয়র্ক। প্রথম ওভারের শেষ বলেই আউট হয়ে যান ডেকানের সুরেশ রায়না। ব্যর্থ হন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) আন্দ্রে রাসেলও। আট বলে নয় রান করে আউট হয়ে যান। রাসেল যখন আউট হন, তখন ডেকানের স্কোর ছিল তিন উইকেটে ৫৪ রান।

তারপর আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ঝড় ওঠে। ১৮ বলে অপরাজিত ৪৩ রান করেন ওয়াইজ। তাঁর ইনিংস সাজানো ছিল দুটি চার এবং চারটি ছক্কায়। স্ট্রাইক রেট ২৩৮.৮৯। তাঁকে যোগ্যসংগত দেন ডেকানের অধিনায়ক নিকোলাস পুরান। ২৩ বল ৪০ রান করে ইনিংসের শেষ বলে আউট হন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক। তাঁদের সৌজন্যেই নির্ধারিত ১০ ওভারে চার উইকেটে ১২৮ রান তোলে ডেকান। 

অন্যদিকে, নিউ ইয়র্কের হয়ে দুর্দান্ত বল করেন আকিল হোসেন। দু'ওভারে ১৬ রান দিয়ে দুই উইকেট নেন। কোনও উইকেট না পেলেও দু'ওভারে মাত্র ১০ রান রশিদ খান। তবে প্রচুর ওয়াইড করেন। একটি করে উইকেট পান ওয়াহাব রিয়াজ (দু'ওভারে ৪৩ রান) এবং পোলার্ড (এক ওভারে ১৬ রান)।

আরও পড়ুন: T10 League 2022: শেষ ওভারে লাগত ২০ রান - ব্র্যাভোকে ৬,৬, ৪,৪ মেরে জেতালেন পোলার্ড! ফ্লপ KKR তারকা

নিউ ইয়র্কের ব্যাটিং

লক্ষ্যমাত্রাটা খুব একটা বেশি না হলেও প্রথম ১২ বলে যে ধাক্কা খায় নিউ ইয়র্ক, তা থেকে আর ঘুরতে পারেননি পোলার্ডরা। প্রথম ওভারেই আউট হয়ে যান মহম্মদ ওয়াসিম (এক বলে শূন্য রান)। পরের ওভারেই ড্রেসিংরুমের পথে হাঁটা দেন পল স্টার্লিং (তিন বলে ছয় রান)। তিন বল পরেই স্টার্লিং পথে অগ্রসর হন ইয়ন মর্গ্যান (পাঁচ বলে শূন্য)। সেইসময় ১.৫ ওভারে নিউ ইয়র্কের স্কোর ছিল তিন উইকেটে ১৩ রান। সেই ধাক্কা সামলে ওঠার আগেই ৩.৩ ওভারে নিউ ইয়র্কের স্কোর দাঁড়ায় চার উইকেটে ৩৩ রান। 

আরও পড়ুন: T10 League 2022: কে স্ট্রাইক নেবে? ঠিক করতে মাঠেই ‘রক-পেপার-সিজার’ খেললেন হেলস-লিন, ভাইরাল ভিডিয়ো

তারপর আর ঘুরে দাঁড়াতে পারেনি নিউ ইয়র্ক। পোলার্ড কিছুটা চেষ্টা করলেও তিনি রিটায়ার্ড হার্ট হয়ে যান। তাতেও দলের সর্বোচ্চ রান করেন (১৫ বলে ২৩ রান)। শেষপর্যন্ত নির্ধারিত ১০ ওভারে পাঁচ উইকেটে ৯১ রানের বেশি তুলতে পারেনি নিউ ইয়র্ক। তার ফলে ৩৭ রানে জিতে যায় ডেকান। ডেকানের হয়ে দুটি করে উইকেট নেন জোশুয়া লিটল (দু'ওভারে চার রান) এবং মহম্মদ হাসনাইন (দু'ওভারে ১৪ রান)। একটি উইকেট পান জাহির খান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

স্বপ্নপূরণের দোরগোড়ায় নশিপুর রেলসেতু, তিনদিন বাতিল থাকবে ট্রেন, তালিকাটা দেখুন নিয়মিত টেস্ট খেললে মিলবে বোনাস- লাল-বলের ক্রিকেটে আকর্ষণ বাড়াতে উদ্যোগী BCCI ‘মিথ্যা ও বিভ্রান্তিকর’, পতঞ্জলির অ্যাড পুরো নিষিদ্ধ করল SC, তুলোধোনা রামদেবকে সারোগেসির বাধা কাটল, এবার জট কাটিয়ে সহজে বাবা-মা হতে পারবেন অনেকে, এল নতুন আইন IPL 2024: 'মোহালি' অতীত! মুলানপুরের নতুন স্টেডিয়ামে হোম ম্যাচ খেলবে পঞ্জাব কিংস হার্ভার্ড বিজনেজ স্কুলে ভারতের প্রতিনিধি করিশ্মা, ভিডিয়ো কলে যোগ দিলেন করিনাও অনুপমের সঙ্গে দ্বিতীয় বিয়ে সারছেন প্রশ্মিতা, কোন কোন হিট গান রয়েছে তাঁর কেরিয়ারে ৯৪ বছর বয়সে প্রয়াত দেশের প্রবীণতম সাংসদ, যুগের অবসান উচ্চমাধ্যমিকের অঙ্ক পরীক্ষার প্রশ্ন কেমন হল? কিছু কঠিন এসেছে? জানালেন শিক্ষক ধোপে টিকল না মায়াঙ্কের প্রতিরোধ, কর্ণাটককে ছিটকে দিয়ে রঞ্জির সেমিফাইনালে বিদর্ভ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.