বাংলা নিউজ > ময়দান > T10 League 2022: ১৯ বলে অপরাজিত ৪৫! ব্যাটার পোলার্ডকে ছেড়ে ভুল করল MI? দুর্দান্ত বোলিং শাকিবের

T10 League 2022: ১৯ বলে অপরাজিত ৪৫! ব্যাটার পোলার্ডকে ছেড়ে ভুল করল MI? দুর্দান্ত বোলিং শাকিবের

বিধ্বংসী ইনিংস খেললেন কায়রন পোলার্ড। দুর্দান্ত বোলিং শাকিব আল হাসানের। (ছবি সৌজন্যে টুইটার)

T10 League 2022: টি-১০ লিগের উদ্বোধনী ম্যাচে দুর্দান্ত খেললেন শাকিব আল হাসান এবং কায়রন পোলার্ড। বিধ্বংসী ইনিংস খেলেন ইভিন লুইসও।

খেলোয়াড় হিসেবে কায়রন পোলার্ডকে ছেড়ে দিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। তারপরই আইপিএল থেকে অবসর নিয়ে মুম্বইয়ের ব্যাটিং কোচ হয়েছেন পোলার্ড। সেই ঘটনার এক সপ্তাহ কাটতে না কাটতেই পোলার্ড বুঝিয়ে দিলেন, এখনও তাঁর মধ্যে প্রচুর মশলা-বারুদ আছে। টি-১০ লিগে ১৯ বলে অপরাজিত ৪৫ রানের ইনিংস খেললেন। তবে হেরে গেল তাঁর দল।

মঙ্গলবার আবুধাবিতে টি-১০ লিগের উদ্বোধনী ম্যাচে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন নিউ ইয়র্ক স্ট্রাইকার্সের অধিনায়ক পোলার্ড। দ্বিতীয় ওভারেই পরপর দু'বলে বাংলা টাইগার্সের দুই উইকেট নেন পাকিস্তানের ওয়াহাব রিয়াজ। সেই ধাক্কা সামলে বাংলা টাইগার্সকে টানতে থাকেন কলিন মুনরো এবং এভিন লুইস। দু'জনের জুটিতে ২৬ বলে ৬৩ রান ওঠে। 

তারইমধ্যে দু'বার জীবনদান পান লুইস। যে সুযোগের সম্পূর্ণ সদ্ব্যবহার করেন। ১৭ বলে ৩০ রান করে মুনরো আউট হয়ে গেলেও অর্ধশতরান করেন লুইস। ২২ বলে ৫৮ রান করেন তিনি। সাতটি ছক্কা এবং দুটি চার মারেন। শেষপর্যন্ত নির্ধারিত ১০ ওভারে পাঁচ উইকেটে ১৩১ রান তোলে বাংলা টাইগার্স। ছয় বলে ১৪ রানে অপরাজিত থাকেন অধিনায়ক শাকিব আল হাসান। দুটি করে উইকেট নেন ওয়াহাব এবং রবি রামপল। দু'ওভারে ২৬ রান দেন ওয়াহাব। রামপল খরচ করেন মাত্র ১৪ রান।

আরও পড়ুন: IPL Retention: ছেড়ে দিচ্ছে, জানানোর সৌজন্য দেখায়নি লখনউ, অভিযোগ ভারতীয় তারকার

সেই রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই আউট হয়ে যান স্ট্রাইকার্সের মহম্মদ ওয়াসিম। আজম খান মারতে শুরু করলেও বেশিক্ষণ স্থায়ী হয়নি তাঁর ইনিংস। ১৩ বলে ৩৪ রানে আউট হয়ে যান। সেইসময় ৩.৫ ওভারে স্ট্রাইকার্সদের স্কোর ছিল ৩.৫ ওভারে দুই উইকেটে ৪৩ রান। তারপর উইকেট হারাতে থাকে স্ট্রাইকার্স। কোনও বড় জুটি গড়ে উঠছিল না। চার বলে সাত রান করেন ইয়ন মর্গ্যান।

আরও পড়ুন: Vijay Hazare Trophy: একটিও ম্যাচ না খেলিয়েই বাদ দিয়েছে KKR, দুর্দান্ত শতরানে জবাব দিলেন প্রথম

একমাত্র পোলার্ড মরিয়া চেষ্টা করেন। ১৯ বলে অপরাজিত ৪৫ রান করেন ক্যারিবিয়ান তারকা। চারটি ছক্কা এবং তিনটি চার মারেন। তবে সেটা যথেষ্ট ছিল না। নির্ধারিত ১০ ওভারে আট উইকেটে ১১২ রানের বেশি তুলতে পারেননি মর্গ্যানরা। ১৯ রানে হেরে যান তাঁরা। বাংলা টাইগার্সের হয়ে দুর্দান্ত বোলিং করেন বাংলাদেশের অধিনায়ক তথা কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) প্রাক্তন তারকা শাকিব। দু'ওভারে মাত্র সাত রান দেন। নেন একটি উইকেট। দুটি করে উইকেট পান মথিশা পথিরানা এবং রোহন মুস্তাফা।

বন্ধ করুন