বাংলা নিউজ > ময়দান > T20 Blast 2022 Final: ল্যাঙ্কাশায়ারকে মাত্র ১ রানে হারিয়ে জয়ী হ্যাম্পশায়ার
টি টোয়েন্টি ব্লাস্টের ফাইনালের মুহূর্ত

T20 Blast 2022 Final: ল্যাঙ্কাশায়ারকে মাত্র ১ রানে হারিয়ে জয়ী হ্যাম্পশায়ার

  • শনিবার, টি-টোয়েন্টি ব্লাস্টের ফাইনাল ম্যাচটি হ্যাম্পশায়ার এবং ল্যাঙ্কাশায়ারের মধ্যে এজবাস্টনে খেলা হয়েছিল। এই ম্যাচে হ্যাম্পশায়ার শেষ বলে এক রানে জিতেছিল। শেষ ওভারটি ছিল দারুণ নাটকীয়। শেষ ওভারে ল্যাঙ্কাশায়ারকে জয়ের জন্য মোট ১১ রান করতে হত।

T20 ব্লাস্ট ২০২২ এর ফাইনাল ম্যাচটি ছিল একটি থ্রিলার ফিল্মের মতো শক্তিশালী। এই ম্যাচটি শেষ বল পর্যন্ত গড়িয়েছিল। ম্যাচটি বার্মিংহামের এজবাস্টনে হ্যাম্পশায়ার এবং ল্যাঙ্কাশায়ারের মধ্যে খেলা হয়েছিল। ম্যাচটির শেষ বলটির আগের বলটিও ছিল নো বল। ম্যাচের শেষ বলের আগেই ম্যাচ জয়ের সেলিব্রেশন শুরু করেদিয়েছিল একটি দল। সেই সময়েই আম্পায়ার নো বল দেন। পরে খেলার উত্তেজনা দ্বিগুন হয়ে যায়। বলটি একটি নো বল তা জানার সঙ্গে সঙ্গে সকলের হুঁশও ফেরে। যাইহোক,পরের বলে অবশ্য হ্যাম্পশায়ারই জেতে, তবে নো বলে খেলাকে উত্তেজনাপূর্ণ করে তুলেছিল।

১৬ জুলাই শনিবার,টি-টোয়েন্টি ব্লাস্টের ফাইনাল ম্যাচটি হ্যাম্পশায়ার এবং ল্যাঙ্কাশায়ারের মধ্যে এজবাস্টনে খেলা হয়েছিল। এই ম্যাচে হ্যাম্পশায়ার শেষ বলে এক রানে জিতেছিল। শেষ ওভারটি ছিল দারুণ নাটকীয়। শেষ ওভারে ল্যাঙ্কাশায়ারকে জয়ের জন্য মোট ১১ রান করতে হত। কিন্তু হ্যাম্পশায়ারের আঁটসাঁট বোলিং করে, সেই সময় শেষ বল নো বল করা সত্ত্বেও ৯ রানই করতে পারে ল্যাঙ্কাশায়ার। এক রানে শিরোপা জেতে হ্যাম্পশায়ার।

২০২২ সালেরT20 ব্লাস্টের ফাইনালটি উচ্চ স্কোরিং ম্যাচ ছিল না, কারণ হ্যাম্পশায়ার বেন ম্যাকডারমটের ৬২ রানের ফলে ১৫২ রান করেছিল। শিরোপা জয়ের সুযোগ ছিল ল্যাঙ্কাশায়ারের। দলের শুরুটা ভালো হলেও ১৯তম ওভারের শেষ বলে লুক ওয়েলস রান আউট হলে ম্যাচ ঘুরে যায়। এমন অবস্থায় শেষ ওভারে জয়ের জন্য ল্যাঙ্কাশায়ারের দরকার ছিল ১১ রান।

শেষ ওভারের প্রথম বলে এক রান,দ্বিতীয় বলে দুই রান,তৃতীয় বলে এক রান এবং চতুর্থ বলে রান আউট হয়ে একটি উইকেট হারায় ল্যাঙ্কাশায়ার। এমন অবস্থায় যখন ২ বলে ৭ রান দরকার ছিল। পঞ্চম বলে দুই রান নেন রিচার্ড গ্লিসন। তখন এক বলে পাঁচ রান দরকার ছিল। চারটি মারলে ল্যাঙ্কাশায়ার জিতত,কিন্তু শেষ বলে নাথান এলিস ইয়র্কার করেন এবং গ্লিসন ক্লিন বোল্ড হন।

এদিকে,হ্যাম্পশায়ারের দর্শক এবং দলের খেলোয়াড়রা স্টেডিয়ামে জড়ো হয়েছিল উদযাপন করতে। এমনকি স্টেডিয়ামে আতশবাজি শুরু হলেও কয়েক সেকেন্ডের মধ্যে পুরো স্টেডিয়ামের পরিবেশ পাল্টে যায়,কারণ এই বলটি ছিল নো বল। এমন পরিস্থিতিতে এখন হ্যাম্পশায়ারের জয়ের জন্য দরকার ছিল চার রান। কিন্তু বল উইকেটের পিছনে চলে যায়,যেখানে মাত্র এক রান হয় এবং ল্যাঙ্কাশায়ার হেরে যায়।

বন্ধ করুন