বাংলা নিউজ > ময়দান > T20 WC 2021: বিশ্বকাপে কবে হতে চলেছে ভারত-পাকিস্তানের মহারণ?
আগামী ২৪ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপে হতে চলেছে ভারত-পাকিস্তান মহারণ। সূত্র উদ্ধত করে এমনটাই জানিয়েছে সংবাদসংস্থা এএনআই। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

T20 WC 2021: বিশ্বকাপে কবে হতে চলেছে ভারত-পাকিস্তানের মহারণ?

  • দুবাইয়ে হবে সেই ম্যাচ।

আগামী ২৪ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপে হতে চলেছে ভারত-পাকিস্তান মহারণ। সূত্র উদ্ধৃত করে এমনটাই জানিয়েছে সংবাদসংস্থা এএনআই। ওই সূত্র এএনআইকে বলেছে, ‘হ্যাঁ, ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বীরা দুবাইয়ে মুখোমুখি হবে।’

এবার ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা থাকলেও করোনাভাইরাস পরিস্থিতিতে তা ওমান এবং সংযক্ত আরব আমিরশাহিতে সরে গিয়েছে। সেই সিদ্ধান্তে সিলমোহর পড়ার পর গত মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ বিন্যাসের ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি। যে বিশ্বকাপে আগামী ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত চলবে। ভারত এবং পাকিস্তান এবার একই গ্রুপে (গ্রুপ ‘২’) আছে। সেই গ্রুপ ‘২’-তে আছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান, গ্রুপ 'এ'-র রানার্স-আপ (প্রথম রাউন্ড থেলে উঠবে), গ্রুপ-'বি'-র চ্যাম্পিয়ন (প্রথম রাউন্ড থেলে উঠবে)।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের নিয়ম অনুযায়ী, আটটি দল সরাসরি টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘সুপার ১২’-এ জায়গা পেয়েছে। যে দলগুলি চলতি বছরের ২০ মার্চ পর্যন্ত বিশ্ব ক্রমপর্যায়ের নিরিখে সুযোগ পেয়েছে। বাকি চারটি দলের জন্য প্রথম রাউন্ডের লড়াই হবে। সেই প্রথম রাউন্ডে দুটি গ্রুপ আছে - গ্রুপ ‘এ’ এবং গ্রুপ ‘বি’। প্রথম রাউন্ড থেকে চারটি দল ‘সুপার ১২’-তে উঠবে। সেই ১২ টি দলকে দুটি গ্রুপে ভাগ করা হবে। ইতিমধ্যে ‘সুপার ১২’-র আটটি দলকে দু'ভাগে ভাগ করা হয়েছে। প্রথম রাউন্ড খেলে যে চারটি দল উঠবে, তারা গ্রুপ ‘১'- এবং গ্রুপ ‘২’-তে যোগ দেবে। গ্রুপ ‘এ’-তে আছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস এবং নামিবিয়া। গ্রুপ ‘বি’-তে জায়গা পেয়েছে বাংলাদেশ, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি এবং ওমান।

বন্ধ করুন