বাংলা নিউজ > ময়দান > T20 WC 2021: ভারত ফেভারিট নয়, সাফ কথা প্রাক্তন নির্বাচকের
টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি। (ছবি সৌজন্য টুইটার)
টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি। (ছবি সৌজন্য টুইটার)

T20 WC 2021: ভারত ফেভারিট নয়, সাফ কথা প্রাক্তন নির্বাচকের

  • ১৭ অক্টোবর থেকে ওমান এবং সংযুক্ত আরব আমিরশাহিতে বসবে বিশ ওভারের বিশ্বকাপের আসর।

বহু বাধাবিপত্তি অতিক্রম অবশেষে ধার্য করা হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দিনক্ষণ। ভারতের বদলে ১৭ অক্টোবর থেকে শুরু হয়ে নভেম্বরর দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত ওমা এং সংযুক্ত আরব আমিরশাহিতে বসবে মেগা টুর্নামেন্টটি।   

টুর্নামেন্টের সেরা দল বাছতে বসে ভারত নয় বরং কায়রন পোলার্ডদের ওয়েস্ট ইন্ডিজেরই নাম নিলেন প্রাক্তন ভারতীয় নির্বাচক সাবা করিম। ২০১৬ সালে ইংল্যান্ডক চার উইকেটে পরাস্ত করে টানা দ্বিতীয় বিশ ওভারের বিশ্বকাপ ঘরে তোলেন ড্যারেন সামি, কায়রন পোলার্ডরা।

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে তিনি জানান, ‘বর্তমানে আমার বিচারে এক নম্বর ওয়েস্ট ইন্ডিজ (ফেভারিট তালিকায়) এবং দ্বিতীয় স্থানে ভারত। ওয়েস্ট ইন্ডিজে প্রচুর ম্যাচ উইনার ও পাওয়ার হিটার রয়েছে যারা ছক্কা হাঁকাতে পারদর্শী। ভারতের ক্ষেত্রে দেখতে গেলে দলে তারুণ্য এবং অভিজ্ঞতার ভাল সংমিশ্রণ রয়েছে।’

তবে শুধু এই দুই দলই নয়, পঞ্চাশ ওভারের ফর্ম্যাটে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন এবং গতবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের রানার্স আপ ইংল্যান্ডকেও কম আঁকতে নারাজ সাবা। ‘একটা দল যার বিষয়ে কথা না বললেই নয়, সেটি হল ইংল্যান্ড। ওরা নিজেদের সারা বলের ক্রিকেটে এক সম্পূর্ণ ভিন্নদিক যোগ করতে সক্ষম হয়েছে এবং ওদের দলের ভারসাম্যও আমার মতে খুবই ভাল। তাই আসন্ন টি-টোয়ন্টি বিশ্বকাপের জন্য ওরা শক্তিশালী দাবিদার।’ বলে মত সাবা করিমের।

বন্ধ করুন