বাংলা নিউজ > ময়দান > T20 WC 2021: ভারতে হবে না টি-টোয়েন্টি বিশ্বকাপ? জানালেন BCCI সচিব
এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে করোনাভাইরাস পরিস্থিতিতে ভারত থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ সরিয়ে সংযুক্ত আরব আমিরশাহিতে করা হতে পারে। (ছবি সৌজন্য টুইটার)

T20 WC 2021: ভারতে হবে না টি-টোয়েন্টি বিশ্বকাপ? জানালেন BCCI সচিব

  • খেলোয়াড়দের স্বাস্থ্য এবং সুরক্ষা হল আমাদের কাছে সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয়। বললেন বোর্ড সচিব।

এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে করোনাভাইরাস পরিস্থিতিতে ভারত থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ সরিয়ে সংযুক্ত আরব আমিরশাহিতে করা হতে পারে। এমনটাই জানালেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ।

শনিবার সংবাদসংস্থা এএনআইকে তিনি বলেন, ‘করোনাভাইরাস পরিস্থিতির কারণে আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারত থেকে সরিয়ে সংযুক্ত আরব আমিরশাহিতে নিয়ে যেতে পারি। আমরা পুরো পরিস্থিতির উপর নজর রাখছি। খেলোয়াড়দের স্বাস্থ্য এবং সুরক্ষা হল আমাদের কাছে সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয়। আমরা শীঘ্রই চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’

শুক্রবার ইএসপিএন ক্রিকইনফোর একটি প্রতিবেদনে জানানো হয়, আগামী ১৭ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসতে চলেছে। যে টুর্নামেন্টের ফাইনাল হতে পারে আগামী ১৪ নভেম্বর। অর্থাৎ স্থগিত আইপিএলের ফাইনালের কয়েকদিন পর থেকে শুরু হতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এমনিতে আইপিএলের ফাইনাল হওয়ার সম্ভাব্য দিন হিসেবে ১৫ অক্টোবর উঠে আসছে। তবে সংযুক্ত আরব আমিরশাহিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ সরিয়ে নিয়ে যাওয়ার বিষয়েও বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসিকে ভারতীয বোর্ডের তরফে আপাতত সরকারিভাবে কিছু জানানো হয়নি। টুর্নামেন্ট আয়োজনের বিষয়ে ইতিমধ্যে পরিকল্পনা শুরু করেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন বোর্ড।

ওই প্রতিবেদন অনুযায়ী, টি-টোয়েন্টি বিশ্বকাপে দুটি গ্রুপ থাকবে। প্রথম রাউন্ডের ম্যাচগুলির কয়েকটি হবে সংযুক্ত আরব আমিরশাহিতে। কয়েকটি হবে ওমানে। প্রথম রাউন্ডে ১২ টি ম্যাচ হবে। আটটির মধ্যে চারটি দল সুপার ১২-এ উঠবে। যেখানে আটটি দল আগেভাগেই থাকবে। সেই ১২ টি দলকে দুটি গ্রুপে ভাগ করা হবে। সেই রাউন্ডের ৩০ টি ম্যাচ হবে শারজা, দুবাই এবং আবুধাবিতে। তারপর দুটি সেমিফাইনাল এবং একটি ফাইনাল হবে।

বন্ধ করুন