বাংলা নিউজ > ময়দান > T20 WC 2022: উইলিয়ামসনের নেতৃত্বে ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করল নিউজিল্যান্ড
১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করল নিউজিল্যান্ড

T20 WC 2022: উইলিয়ামসনের নেতৃত্বে ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করল নিউজিল্যান্ড

  • অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ-এর জন্য ১৫ সদস্যের খেলোয়াড়ের একটি দল ঘোষণা করল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। ২০২১ বিশ্বকাপের তুলনায় দলে তিনটি গুরুত্বপূর্ণ পরিবর্তন হয়েছে।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ-এর জন্য ১৫ সদস্যের খেলোয়াড়ের একটি দল ঘোষণা করল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। ২০২১ বিশ্বকাপের তুলনায় দলে তিনটি গুরুত্বপূর্ণ পরিবর্তন হয়েছে। কাইলে জেমিসন, টড অ্যাস্টল এবং টিম সিফার্টের জায়গায় প্রবেশ করেছেন লকি ফার্গুসন, মাইকেল ব্রেসওয়েল এবং ফিন অ্যালেন। ট্রেন্ট বোল্ট এবং জিমি নিশাম, যারা সম্প্রতি নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি প্রত্যাখ্যান করেছেন, তারাও এই দলে জায়গা পেয়েছেন। ফিন অ্যালেন কেন্দ্রীয় চুক্তি প্রাপ্ত নতুন খেলোয়াড়দের একজন।

আরও পড়ুন… BCCI সভাপতি যদি এটা করেন তাহলে বাকিদের কি করে মানা করবেন! সৌরভকে গম্ভীরের কটাক্ষ

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে তৃতীয়বারের মতো নিউজিল্যান্ডের অধিনায়কত্ব করবেন কেন উইলিয়ামসন। নিউজিল্যান্ডের বোলিং আক্রমণ সম্পর্কে কথা বললে, লকি ফার্গুসন, টিম সাউদি এবং অ্যাডাম মিলনের মতো বোলাররা ফাস্ট বোলিং আক্রমণে টেন্ট বোল্ডকে সমর্থন করবেন। স্পিন আক্রমণের নেতৃত্ব দেবেন ইশ সোধি। ব্রেসওয়েল এবং মিচেল স্যান্টনার তাঁকে সমর্থন করবেন।

ব্রেসওয়েলের কথা বলতে গেলে, তিনি এই বছর অর্থাৎ ২০২২ সালে নিউজিল্যান্ডের হয়ে অভিষেক করেছিলেন, তবে গত কয়েকটি ম্যাচে তিনি ব্যাট হাতে দুর্দান্ত ইনিংস খেলে দলের গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছেন। এই দুর্দান্ত পারফরম্যান্সের ফল পেয়েছেন বিশ্বকাপের দলে জায়গা পাওয়ার ফর্মে। স্কোয়াডে অলরাউন্ডারের ভূমিকায় থাকবেন গ্লেন ফিলিপস, ড্যারিল মিচেল, স্যান্টনার, ব্রেসওয়েল ও নিশাম। যা নিউজিল্যান্ড দলকে ভারসাম্য দেবে।

আরও পড়ুন… KKR-ই ভাগ্য বদলে দিয়েছে- জাতীয় দলে ফিরেই সমালোচকদের একহাত নিলেন উমেশ যাদব

দেখে নিন নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টিম সাউদি, ইশ সোধি, মিচেল স্যান্টনার, গ্লেন ফিলিপস, জিমি নিশাম, ড্যারিল মিচেল, অ্যাডাম মিলনে, মার্টিন গাপ্টিল, লকি ফার্গুসন, ডেভন কনওয়ে, মার্ক চ্যাপম্যান, মাইকেল ব্রেসওয়েল, ট্রেন্ট বোল্ট , ফিন অ্যালেন।

বন্ধ করুন