বাংলা নিউজ > ময়দান > T20 WC 2022: ভারত সহ এই দেশ এখনও নিজেদের দল ঘোষণা করেছে, দেখুন সম্পূর্ণ তালিকা

T20 WC 2022: ভারত সহ এই দেশ এখনও নিজেদের দল ঘোষণা করেছে, দেখুন সম্পূর্ণ তালিকা

এখনও নিজেদের দল ঘোষণা করেছে, দেখুন সম্পূর্ণ তালিকা

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে মাত্র আর এক মাস বাকি। সমস্ত দল তাদের সেরা ১৫ জন খেলোয়াড় বেছে নিতে ব্যস্ত। ভারত সহ সুপার ১২-এর আটটি দলের মধ্যে ৫টি দল এখনও পর্যন্ত নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে। একই সঙ্গে প্রথম রাউন্ডে অংশ নেওয়া ৮টি দলের মধ্যে মাত্র তিনটি দল নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে মাত্র আর এক মাস বাকি। সমস্ত দল তাদের সেরা ১৫ জন খেলোয়াড় বেছে নিতে ব্যস্ত। ভারত সহ সুপার ১২-এর আটটি দলের মধ্যে ৫টি দল এখনও পর্যন্ত নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে। একই সঙ্গে প্রথম রাউন্ডে অংশ নেওয়া ৮টি দলের মধ্যে মাত্র তিনটি দল নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে। 

ক্রমতালিকার ভিত্তিতে সুপার ১২-এ এই বিশ্বকাপের ৮ টি দল যোগ্যতা অর্জন করেছে। অন্য চারটি দল প্রথম রাউন্ডের পারফরম্যান্সের ভিত্তিতে তাদের জায়গা করে নেবে। প্রথম রাউন্ডে বড় দুই নাম হল শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ। আসুন জেনে নিই কোন দেশগুলো এখন পর্যন্ত ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাদের দল ঘোষণা করেছে।

আরও পড়ুন… টি২০ বিশ্বকাপে ভারতের একাদশে প্রাক্তন সতীর্থকে দেখতে চান না ইরফান!

সুপার 12-

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্ষাল প্যাটেল, আর্শদীপ সিং।

স্ট্যান্ডবাই: মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার

বাংলাদেশ: শাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলি, নুরুল হাসান, মুস্তাফিজুর রহমান, সাইফুদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন, নাসুম আহমেদ।

রিজার্ভ: শরফুল ইসলাম, শাক মেহেদি হাসান, রিশাদ হুসেইন, সৌম্য সরকার

ইংল্যান্ড: জোস বাটলার (অধিনায়ক), মঈন আলি, হ্যারি ব্রুক, স্যাম কুরান, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, বেন স্টোকস, রিস টপলে, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড, অ্যালেক্স হেলস।

রিজার্ভ: লিয়াম ডসন, রিচার্ড গ্লিসন, টাইমাল মিলস।

আরও পড়ুন… অবসর নিলেন অজি ভাইস ক্যাপ্টেন রাচেল হেইন্স

অস্ট্রেলিয়া: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স, টিম ডেভিড, জোশ হ্যাজলউড, জোশ ইঙ্গলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা

দক্ষিণ আফ্রিকা: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, হেনরিক ক্লাসেন, রিজা হেন্ডরিক্স, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, এনরিক নরখিয়া, ওয়েন পার্নেল, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, ত্রিস্তান শামসি।

রিজার্ভ: মার্কো জেনসেন, ফর্টুইন, আন্দিলে

নিউজিল্যান্ড, পাকিস্তান ও আফগানিস্তান এখনও তাদের স্কোয়াড ঘোষণা করেনি। অন্যদিকে নামিবিয়া, নেদারল্যান্ডস ও ওয়েস্ট ইন্ডিজ তাদের দল ঘোষণা করে দিয়েছে।  

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

স্কুলে মাতৃভাষা দিবস নিয়ে কিছু বলতে হবে? বা ছোট রচনা লেখার আছে? নমুনা রইল এখানে ট্রায়াল রান নিউ গড়িয়া-রুবি মেট্রোর! চালকের কেবিন থেকে কেমন লাগল? রইল ভিডিয়ো 'দোষীকে না ধরে…', সন্দেশখালিতে সাংবাদিক গ্রেফতারিতে সরব অনুরাগ ঠাকুর বাড়িতে ঢুকে তরুণীকে শ্লীলতাহানির অভিযোগ পুলিশের বিরুদ্ধে, 'ক্লোজ' ওসি সত্তরের দশকে দাপিয়ে কাজ, চলচ্চিত্রে অসামান্য অবদান, দাদাসাহেব ফালকে পেলেন মৌসুমী 'অল্পের জন্য রক্ষা'! মাঝ আকাশে দুর্যোগে পড়ল বিমান, ফ্লাইটের অন্দরে কী ঘটছিল? মাঘী পূর্ণিমায় রাশি অনুসারে করুন এগুলি দান, লক্ষ্মীর কৃপায় সকল ইচ্ছা হবে পূরণ নামের থেকে ‘কুমার’ মুছলেন দিব্যা, আনফলো করলেন টি সিরিজকে, ভূষণকে ডিভোর্স? প্রয়াত কিংবদন্তি রেডিও উপস্থাপক, 'গীতমালা'র কণ্ঠ আমিন সায়ানি মুখোমুখি দুই প্রাক্তন, শাহিদকে এড়িয়ে গেলেন করিনা? চোখেমুখে অস্বস্তির ছাপ নাকি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.