বাংলা নিউজ > ময়দান > T20 WC: অশ্বিনকে সান্ত্বনা পুরস্কার দেওয়া হয়েছে! ভারতীয় দল নির্বাচন নিয়ে গাভাসকরের বিতর্কিত বিশ্লেষণ
রবিচন্দ্রন অশ্বিন ও সুনীল গাভাসকর (ছবি:এইচটি কোলাজ)
রবিচন্দ্রন অশ্বিন ও সুনীল গাভাসকর (ছবি:এইচটি কোলাজ)

T20 WC: অশ্বিনকে সান্ত্বনা পুরস্কার দেওয়া হয়েছে! ভারতীয় দল নির্বাচন নিয়ে গাভাসকরের বিতর্কিত বিশ্লেষণ

  • আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের চূড়ান্ত ১৫ জনের দলে জায়াগা করে নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। সেটা কি টিম ম্যানেজমেন্টের কোনও পরিকল্পনা, নাকি এটা বিরাট কোহলিদের তরফ থেকে অশ্বিনের জন্য সান্ত্বনা পুরস্কার।

আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের চূড়ান্ত ১৫ জনের দলে জায়াগা করে নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। সেটা কি টিম ম্যানেজমেন্টের কোনও পরিকল্পনা, নাকি এটা বিরাট কোহলিদের তরফ থেকে অশ্বিনের জন্য সান্ত্বনা পুরস্কার। ভারতীয় স্পিনারের নির্বাচন নিয়ে এমনই বিতর্কিত বিশ্লেষণ করলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর। 

আসলে ইংল্যান্ড সিরিজেও ভারতের চূড়ান্ত ১৫ জনের দলে জায়গা পেয়েছিলেন ভারতের অভিজ্ঞ বোলার রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু তিনি চূড়ান্ত একাদশে জায়গা পাননি। এরপরেই গোটা সিরিজ জুরে অশ্বিনের দলে সুযোগ না পাওয়া নিয়ে জল্পনা চলছিল। সমালোচকরা বিরাট কোহলির সিদ্ধান্ত নিয়ে বারাবার প্রশ্ন তুলছিলেন। এর মাঝেই আসন্ন বিশ্বকাপের জন্য দল ঘোষণা করা হয়। যেখানে চূড়ান্ত ১৫ জনের ভারতীয় দলে জায়গা পেয়ে যান আর. অশ্বিন।

এরপরে অনেকেই প্রশ্ন তুলতে থাকেন, তাহলে কি মরুদেশের উইকেটের জন্যই দলে নেওয়া হল তাঁকে। এই বিষয়ে এ বার মুখ খুললেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার। সুনীল গাভাসকরের মতে, সবে তো ১৫ জনের দলে জায়গা পেয়েছেন অশ্বিন। এখন দেখার তিনি প্রথম একাদশে জায়গা পান কিনা। যদি চূড়ান্ত একাদশে অশ্বিন সুযোগ পায়, তবেই কিছু বলা যাবে, নয় তো এখনকার ছবি দেখে মনে হচ্ছে তাঁকে সান্ত্বনা পুরস্কার দেওয়া হয়েছে। কারণ, ইংল্যান্ড সিরিজে তাঁকে প্রথম একাদশে না নেওয়ার জন্যই হয়তো বিরাট কোহলিরা এই সিদ্ধান্ত নিয়েছেন।

সুনীল গাভাসকর জানান, ‘অশ্বিনের প্রত্যাবর্তন, এটি খুব ভালো খবর কিন্তু আমাদের অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে তিনি প্লেয়িং ইলেভেনে জায়গা পান কিনা। আপনি তাকে ১৫ জনের দলে নির্বাচিত করেছেন, ঠিক আছে, আপনি তাকে ইংল্যান্ডের স্কোয়াডেও বেছে নিয়েছিলেন কিন্তু তাকে প্রথম একাদশে সুযোগ দেননি। সুতরাং, সম্ভবত তিনি সেখানে থেকে (ইংল্যান্ডে) যে হতাশা পেয়েছিলেন তা পূরণ করতেই এই সান্ত্বনা পুরস্কার। সে কি একাদশে খেলবে? শুধুমাত্র সময় বলে দেবে।’ এমএস ধোনির মেন্টর হওয়া নিয়ে গাভাসকর দারুণ আশাবাদী। তাঁর মতে ধোনির দলের সঙ্গে যু্ক্ত হওয়া খুব ভালো খবর, এতে ভারতীয় দল উপকৃত হতেই পারে।

বন্ধ করুন