বাংলা নিউজ > ময়দান > T20 WC: সাইক্লোন শাহিনকে পাশ কাটিয়ে ওমান পৌঁছে গেল বাংলাদেশ দল
টি টোয়েন্টি বিশ্বকাপের উদ্দেশ্যে রওনা হল টিম বাংলাদেশ (ছবি:টুইটার)
টি টোয়েন্টি বিশ্বকাপের উদ্দেশ্যে রওনা হল টিম বাংলাদেশ (ছবি:টুইটার)

T20 WC: সাইক্লোন শাহিনকে পাশ কাটিয়ে ওমান পৌঁছে গেল বাংলাদেশ দল

  • টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে ওমান পৌঁছে গেল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এখন এক দিনের রুম কোয়ারেন্টিনে থাকতে হবে দলকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে ওমান পৌঁছে গেল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এখন এক দিনের রুম কোয়ারেন্টিনে থাকতে হবে দলকে। কোয়ারেন্টিনের পর কোভিড নেগেটিভ হওয়া সাপেক্ষে মঙ্গলবার থেকে অনুশীলন শুরু করবেন মাহমুদউল্লাহরা। তিন দিন অনুশীলনের পর ওমানে হওয়ার কথা নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ। এরপর অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলতে ৯ অক্টোবর সংযুক্ত আরব আমিরশাহিতে যাবে বাংলাদেশ দল। সেখানে এক দিন কোয়ারেন্টিন শেষে এক দিন হবে অনুশীলন।

তবে এই যাত্রা সুখের হয়নি টিম বাংলাদেশের কাছে। সাইক্লোন শাহিনের প্রভাবে রবিবার বাংলাদেশের যাত্রা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। দুপুরে মাসকাট আন্তর্জাতিক বিমানবন্দরে সব ফ্লাইট স্থগিত করে দেওয়া হয়। পরে অবশ্য বিমান পরিষেবা শুরু করা হয়। এবং দীর্ঘক্ষণ প্রতিক্ষা করার পরে ওমানের উদ্দেশ্যে রওনা হয় বাংলাদেশ দল। ক্লান্তিকর এক যাত্রা দিয়ে শুরু হলো বাংলাদেশের বিশ্বকাপ অভিযান। দলের অধিনায়ক মাহমুদউল্লাহ জানান বিশ্বকাপে নিজেদের উজাড় করে দেওয়ার জন্য তারা তৈরি। তিনি বলেন, ‘যদি আমরা ভালো ক্রিকেট খেলে ‘বাছাই পর্বের’ ম্যাচগুলো জিতে মূল পর্বে যাই, তাহলে আমরা চেষ্টা করব যত বেশি ম্যাচ জেতা যায়। যেহেতু পূর্ববর্তী বিশ্বকাপগুলো আমাদের খুব একটা সুখকর স্মৃতি নেই আমরা চেষ্টা করব যেন সেই দেয়াল (ভালো করতে না পারা) ভাঙতে পারি। আপনি বলতে পারবেন না, এই ফর্ম্যাটে কখন কি আসবে।’ এদিন দল ওমানে পৌঁছানোর ভিডিয়ো পোস্ট করল বিসিবি।

১২ ও ১৪ অক্টোবর আবু ধাবিতে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। দুটি প্রস্তুতি ম্যাচ খেলে দল আবার ওমানে ফিরবে ১৫ অক্টোবর। তারপর এক দিনের অনুশীলন করবে। এরপরেই শুরু বিশ্বকাপের লড়াই। ১৭ অক্টোবর প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। তারপর ১৯ অক্টোবর খেলা হবে ওমানের সঙ্গে, ২১ অক্টোবর পাপুয়া নিউ গিনির বিপক্ষে খেলবে বাংলাদেশ। প্রথম পর্বে উত্তীর্ণ হতে পারলে সুপার টুয়েলভ খেলতে ২২ অক্টোবর আবার আমিরশাহিতে যাবে দল।

বন্ধ করুন