বাংলা নিউজ > ময়দান > T20 WC: বোলিংটা বোনাস, ব্যাট হাতে ম্যাচ উইনার হার্দিককে সব পরিস্থিতিতে দলে রাখার পরামর্শ সেহওয়াগের
হার্দিক পান্ডিয়া। ছবি- গেটি ইমেজেস।
হার্দিক পান্ডিয়া। ছবি- গেটি ইমেজেস।

T20 WC: বোলিংটা বোনাস, ব্যাট হাতে ম্যাচ উইনার হার্দিককে সব পরিস্থিতিতে দলে রাখার পরামর্শ সেহওয়াগের

  • আসন্ন বিশ্বকাপে হার্দিক বল করবেন বলে নির্বাচকরা জানালেও তিনি আইপিএল এখনও এক ওভারও বল করেননি।

আইপিএলের পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে চলেছে। তবে তার আগে একগুচ্ছ মুম্বই ইন্ডিয়ান্স ক্রিকেটার যারা ভারতীয় দলে রয়েছে, তাদের ফর্ম নিয়ে তৈরি হয়েছে আশঙ্কা। অনেকেই প্রশ্ন তুলেছেন অফফর্ম ও ফিটনেস নিয়ে সমস্যায় থাকা হার্দিক পান্ডিয়া বিশ্বকাপের দলে আদৌ থাকার জন্য উপযুক্ত কি না। তবে সেইসব সংশয়কে উড়িয়ে দিলেন বীরেন্দ্র সেহওয়াগ।

কোমরে সার্জারি হওয়ার পর থেকেই বোলার হার্দিক পান্ডিয়াকে কমই দেখা গেছে। তবে বিশ্বকাপে তিনি যে বল করবেন, তা আগেই জানিয়ে দিয়েছেন নির্বাচকমন্ডলী। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে বল না করলেও শেষ পর্যন্ত জাতীয় দলের হয়ে হার্দিক বল করেন কি না তা ভবিষ্যৎ বলবে। তবে সেহওয়াগ স্পষ্ট জানিয়ে দেন হার্দিক বল না করলেও তাঁকে শুধুমাত্র ব্যাটার হিসাবে তাঁর ম্যাচ জেতানোর দক্ষতার কথা মাথায় রেখে দলে রাখা উচিত।

Cricbuzz-কে বীরু জানান, ‘হার্দিক পান্ডিয়া একা হাতেই ম্যাচ জেতাতে সক্ষম। ও আগে একজন ব্যাটার এবং বোলিং করাটা উপরি পাওনা। ও বল করার মতো ফিট নাও হয়, তাহলেও ব্যাট হাতে দলকে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখে। এমন একজন ক্রিকেটারকে আমি সবসময় নিজের দলে রাখতে চাইব।’

সেহওয়াগের মতো আরেক ভারতীয় প্রাক্তনী অজয় জাদেজাও হার্দিককে ব্যাটার হিসাবে দলের রাখার পক্ষে সওয়াল করে মুম্বই ইন্ডিয়ান্সকে সাতের বদলে তাঁকে আরও ওপরে ব্যাটিং করার সুযোগ দিতে পরামর্শ দেন। সম্প্রতি পঞ্জাব কিংসের বিরুদ্ধে হার্দিকের ৩০ বলে ম্যাচ জেতানো ৪০ রান কিন্তু এই দুই প্রাক্তনীর মতকে সমর্থনই করছে। তবে ১০ অক্টোবরের পরেও হার্দিককে ভারতীয় নির্বাচকরা বিশ্বকাপ দলে রাখবেন কি না, তার অনেকটাই নির্ভর করবে আইপিএলের শেষ কয়েক ম্যাচে তাঁর পারফরম্যান্সের ওপর।

বন্ধ করুন