বাংলা নিউজ > ময়দান > T20 WC: স্টোকস-আর্চারের অনুপস্থিতিতে এই দুই ক্রিকেটারের ওপর ভর করে নিজেদের ফেভারিট বলে হুংকার বাটলারের
সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ডের সহ-অধিনায়ক জোস বাটলার। ছবি- গেটি ইমেজেস।
সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ডের সহ-অধিনায়ক জোস বাটলার। ছবি- গেটি ইমেজেস।

T20 WC: স্টোকস-আর্চারের অনুপস্থিতিতে এই দুই ক্রিকেটারের ওপর ভর করে নিজেদের ফেভারিট বলে হুংকার বাটলারের

  • ২৩ অক্টোবর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইংল্যান্ড নিজেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে।

আইপিএল শেষ হলেই শুরু হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের মহারণ। ২০১৯ সালে ৫০ ওভারের বিশ্বকাপ জয়ের পর বিশ ওভারের টুর্নামেন্টেও অন্যতম ফেভারিট হিসাবেই মাঠে নামবে ইংল্যান্ড। তবে বিশ্বচ্যাম্পিয়নদের তারকা বোলার জোফ্রা আর্চার এবং অলরাউন্ডার বেন স্টোকসকে ছাড়াই খেলতে হবে। কিন্তু তারকা যুগলের অনুপস্থিতিতে দলের বাকিদের ওপর ভরসা রাখছেন সহ-অধিনায়ক জোস বাটলার।

২৩ অক্টোবর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইংল্যান্ড নিজেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে। তার আগেই নির্দ্বিধায় বাটলার নিজেদের টুর্নামেন্টের অন্যতম ফেভারিট হিসাবেও দাবি করে বসেন। ‘আমরা দুর্ধর্ষ একটা দল এবং বিশ্বকাপের অন্যতম ফেভারিট। আমি জানি আমরা বেন এবং জোফ্রারর মতো দুই তারকাকে মিস করব। তবে আমাদের দলের লিস্ট দেখলে দেখা যাবে সেখানে একাধিক ম্যাচ উইনার রয়েছে, যা খুবই ভাল ব্যাপার।’ জানান বাটলার।

বেন স্টোকস মানসিক স্বাস্থ্যের কারণে ক্রিকেট থেকে কিছু সময়ের জন্য নিজেকে সরিয়ে নিয়েছেন এবং আর্চারকে চোটের কারণে আর এ বছরে খেলতে দেখা যাবে ন। দলের দুই স্তম্ভের না থাকলেও ডাবল বিশ্বকাপ জেতা নিয়ে আশাবাদী বাটলার। তাঁদের পরিবর্তে লিয়াম লিভিংস্টোন এবং টাইমাল মিলসই দলের হয়ে তারকা যুগলের খামতি ঢাকতে সক্ষম বলে মনে করছেন ইংলিশ উইকেটরক্ষক।

লিভিংস্টোন সম্পর্কে বাটলার জানান, ‘লিয়াম লিভিংস্টোন এই গ্রীষ্মে যেভাবে ওর সুযোগকে কাজে লাগিয়েছে তা দারুণ। ও টি-টোয়েন্টি ম্যাচ এবং হান্ড্রেড থেকে প্রাপ্ত আত্মবিশ্বাসে ভর করেই বিশ্বকাপে মাঠে নামবে।’ অপরদিকে, মিলসকে নিয়ে বাটলারের বক্তব্য, ‘হান্ড্রেডে মিলসকে পুনরায় খেলতে দেখে আমি খুবই খুশি হয়েছি। ওকে আমরা আগেও ইংল্যান্ডের হয়ে খেলতে দেখেছি এবং বিশ্বকাপের দলে ওর জায়গা পাওয়া সত্যিই দারুণ খবর। বাঁ-হাতে বল করায় ও যে কোণ তৈরি করবে এবং ওর গতিবেগ প্রতিপক্ষকে সমস্যায় ফেলবে। ওর স্লোয়ার বলটাও কিন্তু মন্দ নয়।’

বন্ধ করুন