বাংলা নিউজ > ময়দান > T20 WC: স্টোকস-আর্চারের অনুপস্থিতিতে এই দুই ক্রিকেটারের ওপর ভর করে নিজেদের ফেভারিট বলে হুংকার বাটলারের

T20 WC: স্টোকস-আর্চারের অনুপস্থিতিতে এই দুই ক্রিকেটারের ওপর ভর করে নিজেদের ফেভারিট বলে হুংকার বাটলারের

সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ডের সহ-অধিনায়ক জোস বাটলার। ছবি- গেটি ইমেজেস।

২৩ অক্টোবর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইংল্যান্ড নিজেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে।

আইপিএল শেষ হলেই শুরু হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের মহারণ। ২০১৯ সালে ৫০ ওভারের বিশ্বকাপ জয়ের পর বিশ ওভারের টুর্নামেন্টেও অন্যতম ফেভারিট হিসাবেই মাঠে নামবে ইংল্যান্ড। তবে বিশ্বচ্যাম্পিয়নদের তারকা বোলার জোফ্রা আর্চার এবং অলরাউন্ডার বেন স্টোকসকে ছাড়াই খেলতে হবে। কিন্তু তারকা যুগলের অনুপস্থিতিতে দলের বাকিদের ওপর ভরসা রাখছেন সহ-অধিনায়ক জোস বাটলার।

২৩ অক্টোবর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইংল্যান্ড নিজেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে। তার আগেই নির্দ্বিধায় বাটলার নিজেদের টুর্নামেন্টের অন্যতম ফেভারিট হিসাবেও দাবি করে বসেন। ‘আমরা দুর্ধর্ষ একটা দল এবং বিশ্বকাপের অন্যতম ফেভারিট। আমি জানি আমরা বেন এবং জোফ্রারর মতো দুই তারকাকে মিস করব। তবে আমাদের দলের লিস্ট দেখলে দেখা যাবে সেখানে একাধিক ম্যাচ উইনার রয়েছে, যা খুবই ভাল ব্যাপার।’ জানান বাটলার।

বেন স্টোকস মানসিক স্বাস্থ্যের কারণে ক্রিকেট থেকে কিছু সময়ের জন্য নিজেকে সরিয়ে নিয়েছেন এবং আর্চারকে চোটের কারণে আর এ বছরে খেলতে দেখা যাবে ন। দলের দুই স্তম্ভের না থাকলেও ডাবল বিশ্বকাপ জেতা নিয়ে আশাবাদী বাটলার। তাঁদের পরিবর্তে লিয়াম লিভিংস্টোন এবং টাইমাল মিলসই দলের হয়ে তারকা যুগলের খামতি ঢাকতে সক্ষম বলে মনে করছেন ইংলিশ উইকেটরক্ষক।

লিভিংস্টোন সম্পর্কে বাটলার জানান, ‘লিয়াম লিভিংস্টোন এই গ্রীষ্মে যেভাবে ওর সুযোগকে কাজে লাগিয়েছে তা দারুণ। ও টি-টোয়েন্টি ম্যাচ এবং হান্ড্রেড থেকে প্রাপ্ত আত্মবিশ্বাসে ভর করেই বিশ্বকাপে মাঠে নামবে।’ অপরদিকে, মিলসকে নিয়ে বাটলারের বক্তব্য, ‘হান্ড্রেডে মিলসকে পুনরায় খেলতে দেখে আমি খুবই খুশি হয়েছি। ওকে আমরা আগেও ইংল্যান্ডের হয়ে খেলতে দেখেছি এবং বিশ্বকাপের দলে ওর জায়গা পাওয়া সত্যিই দারুণ খবর। বাঁ-হাতে বল করায় ও যে কোণ তৈরি করবে এবং ওর গতিবেগ প্রতিপক্ষকে সমস্যায় ফেলবে। ওর স্লোয়ার বলটাও কিন্তু মন্দ নয়।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া?

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.