বাংলা নিউজ > ময়দান > T20 WC: শ্রীলঙ্কা দলের ডাগআউটে দেখা মিলবে MI কোচের
শ্রীলঙ্কার জার্সি গায়ে মাহেলা জয়বর্ধনে। ছবি- টুইটার (@OfficialSLC)।
শ্রীলঙ্কার জার্সি গায়ে মাহেলা জয়বর্ধনে। ছবি- টুইটার (@OfficialSLC)।

T20 WC: শ্রীলঙ্কা দলের ডাগআউটে দেখা মিলবে MI কোচের

  • আমিরশাহি ও ওমানে বিশ্বকাপের প্রথম রাউন্ডের জন্য শ্রীলঙ্কান দলের সঙ্গে যুক্ত হচ্ছেন কিংবদন্তী ক্রিকেটার।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আইপিএলের পরেই ফের একবার মরুশহরে চাঁদের হাট বসবে। সেখানে যেমন তারকা ক্রিকেটারদের মাঠে দেখা যাবে, তেমনই মাঠের বাইরে কিংবদন্তী ক্রিকেটারদের উপস্থিতিও লক্ষ্যনীয় বিষয় হতে চলেছে। বিশ্বকাপে ভারত আগেই মেন্টর হিসাবে মহেন্দ্র সিং ধোনির নাম ঘোষণা করেছে। এবার কার্যত একই পথে হেঁটে শ্রীলঙ্কাও দলের কনসালটেন্টের দায়িত্ব তুলে দিল মাহেলা জয়বর্ধনের কাঁধে।

ক্রিকেটার হিসাবে প্রচুর সাফল্যের পর জয়বর্ধনে বর্তমানে আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স ফ্রাঞ্চাইজির কোচ হিসাবে ফুল ফোটাচ্ছেন। তাঁর সাফল্য চমকপ্রদ। সেই কারণেই বিভিন্ন রিপোর্ট অনুযায়ী ভারতীয় জাতীয় দল তথা শ্রীলঙ্কা দল, উভয়ই তাঁকে কোচের পদে নিযুক্ত করতে চাইলেও লঙ্কান কিংবদন্তী সেই প্রস্তাব নাকচ করে দেন। তবে বিশ্বকাপে শ্রীলঙ্কার ডাগ আউটে দেখা মিলবে জয়বর্ধনের। লঙ্কার প্রথম রাউন্ডের ম্যাচগুলির জন্য দলের কনসালটেন্টের ভূমিকায় থাকবেন জয়বর্ধনে। তবে খুব বেশিদিন নয় ১৬ থেকে ২৩ সেপ্টেম্বর, মাত্র সপ্তাহখানেকের জন্য তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছে।

পাশপাশি পরবর্তী অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে তরুণ লঙ্কান দলের মেন্টর এবং কনসালটেন্টের ভূমিকাও দেখা যাবে জয়বর্ধনেকে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সিইও অ্যাশলে ডি সিলভা এক বিবৃতিতে জানান, ‘আমরা মাহেলা নতুন ভূমিকায় স্বাগত জানাতে পেরে খুবই খুশি। শ্রীলঙ্কা দল এবং অনুর্ধ্ব ১৯ দলে ওর উপস্থিতি দলকে দারুণভাবে উপকৃত করবে। ওর খেলার সময়কাল থেকেই মাহেলা প্রথমে ক্রিকেটার, পরে অধিনায়ক এবং বর্তমানে বিভিন্ন দলের কোচ হিসাবে ওর দুর্ধর্ষ ক্রিকেটীয় জ্ঞানের ভান্ডারকে কাজে লাগিয়ে সকলকে উপকৃত করেছে।’

মাহেলা বর্তমানে আইপিএলে আমিরশাহীতেই মুম্বইকে কোচিং করাচ্ছেন। ফলে বিভিন্ন দেশের সেরা ক্রিকেটার ও পিচগুলিকে একেবারে সামনে থেকে দেখতে পাচ্ছেন। নিজের সেই অভিজ্ঞতাকেই তিনি লঙ্কান দলের সঙ্গে ভাগ করে নেবেন। আইপিএলের পরেই সরাসরি লঙ্কান ক্রিকেট দলের সঙ্গে জয়বর্ধনে যুক্ত হবেন।

বন্ধ করুন