বাংলা নিউজ > ময়দান > T20 WC: চোট অবজ্ঞা করেই ফাইনালে মাঠে নেমেছিলেন অজি কিপার ম্যাথু ওয়েড
ফাইনালের আগে অস্ট্রেলিয়ান অনুশীলনে ম্যাথু ওয়েড। ছবি- পিটিআই।
ফাইনালের আগে অস্ট্রেলিয়ান অনুশীলনে ম্যাথু ওয়েড। ছবি- পিটিআই।

T20 WC: চোট অবজ্ঞা করেই ফাইনালে মাঠে নেমেছিলেন অজি কিপার ম্যাথু ওয়েড

  • ফাইনাল ম্যাচের আগেরদিন অনুশীলনে চোট পান ওয়েড।

নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ নিজেদের নামে করেছে অস্ট্রেলিয়া পুরুষ দল। তবে সেমিফাইনালে ম্যাথু ওয়েড ১৭ বলে ৪১ রানের ইনিংস না খেললে হয়তো ফাইনালে পৌঁছাতেই পারতেন না অজিরা। কিন্তু সেমিতে সেই ইনিংসের পরে অনুশীলনে চোট পেয়ে ফাইনালে ওয়েডের খেলার বিষয়ে বড়সড় প্রশ্নচিহ্ন তৈরি হয়ে গিয়েছিল।

ফাইনাল ম্যাচের আগে ওয়েডের স্ক্যানে তাঁর গ্রুড টু টিয়ার ধরা পড়লেও অস্ট্রেলিয়ার মেডিক্যাল স্টাফ তাঁঁকে সেই সময় কিছু জানানি। তবে দেশে ফিরে ওয়েড নিজেই জানিয়েছেন যে ফাইনালের আগে তিনি চোটের কারণে পুরোদমে নিজের প্রস্তুতি সারতে পারছিলেন না এবং আরেকটু হলে ফাইনাল থেকে ছিটকেই গিয়েছিলেন। cricket.com.au-কে দেওয়া এক সাক্ষাৎকারে ওয়েড জানান, ‘আমি চিন্তায় ছিলাম যে আমাদের যদি প্রথমে ব্যাট করতে হয় এবং ব্যাট করতে গিয়ে আমার পেশি ছিঁড়ে যায়, তাহলে দ্বিতীয় ইনিংসে আমি কিপিংই করতে পারব না এবং তা দলের ভীষণই ক্ষতি করবে।’

ফাইনালে যে কোনো হালেই মাঠে নামতে প্রস্তুত ছিলেন অজি উইকেটরক্ষক। তবে দলের একান্তই ক্ষতি হচ্ছে বলে মনে হলে তিনিই সরে যেতেন বলেও জানান তিনি। আমি ম্যাচের আগে যন্ত্রণা ভুলে কিছুক্ষণ ব্যাট করি। ‘ওরা আমায় বেশ কয়েকটি বল খেলায় এবং শেষমেশ আমি মোটামুটি ঠিকঠাকই অনুভূব করি। আমায় দড়ি দিয়ে খাটের সঙ্গে বেঁধে না রাখলে আমি যে কোনো উপায়েই ফাইনালে মাঠে নামতাম। তবে যদি দলের তাতে ক্ষতি হচ্ছে মনে হত, তাহলে অবশ্য খেলতাম না।’ দাবি ওয়েডের।

অজি বোলিং ইনিংসের একেবারে শেষের দিকে কিপিং করার সময় ওয়েডকে একটু ব্যাথায় কাতরাতে দেখা গেলেও তিনি পুরো ইনিংস কিপিং করেন। শেষমেশ মূলত মিচেল মার্শের ৭৭ রান ও ডেভিড ওয়ার্নারের অর্ধশতরানে ভর করেই অজিরা ফাইনাল জিতে নেয় এবং ওয়েডকে ব্যাটিংয়েই নামতে হয়নি।  

বন্ধ করুন