বাংলা নিউজ > ময়দান > T20 WC: ইংল্যান্ডে দুরন্ত পারফরম্যান্স সত্ত্বেও দলে জাতীয় জায়গা হয়নি, স্বপ্নভঙ্গে হতাশ মহম্মদ সিরাজ
মহম্মদ সিরাজ। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

T20 WC: ইংল্যান্ডে দুরন্ত পারফরম্যান্স সত্ত্বেও দলে জাতীয় জায়গা হয়নি, স্বপ্নভঙ্গে হতাশ মহম্মদ সিরাজ

  • সংযুক্ত আরব আমিরশাহীর স্পিনসহায়ক পিচে বিশ্বকাপের জন্য ভারত পাঁচ স্পিনারকে দলে নিলেও মাত্র তিন ফাস্ট বোলার সুযোগ পেয়েছেন।

বিগত এক বছরে ভারতীয় ক্রিকেটে যে তারকাদের উত্থান হয়েছে. তাঁদের মধ্যে সম্ভবত সবচেয়ে বেশি করে নিজেকে চেনাতে সক্ষম হয়েছেন মহম্মদ সিরাজ। অস্ট্রেলিয়া সফরে হঠাৎ করেই টেস্ট দলে সুযোগ পাওয়ার পর এখনও অবধি পিছনে ঘুরে তাকাতে হয়নি ভারতীয় ফাস্ট বোলারকে। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলে জায়গা না পাওয়ায় বেশ হতাশই হয়েছেন তিনি।

বিশ্বকাপের জন্যসংযুক্ত আরব আমিরশাহীর স্পিনসহায়ক পিচে ভারত পাঁচ স্পিনারকে দলে রেখেছে। সেখানে মাত্র তিন অভিজ্ঞ ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি ও ভুবনেশ্বর কুমারই ১৫ জনের দলে নিজেদের জায়গা করে নিতে সক্ষম হয়েছেন। কিন্তু আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার স্বপ্নপূরণ না হলেও কিন্তু একেবারেই ভেঙে পরছেন না তরুণ ভারতীয় ফাস্ট বোলার। বরং, সুযোগ পেলে ভারতকে যত বেশি করে সম্ভব ম্যাচ জেতানোই তাঁর একমাত্র লক্ষ্য।

Sportstar-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, 'টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা অবশ্যই আমার স্বপ্ন ছিল। তবে দলে জায়গা পাওয়া, না পাওয়াটা তো আর আমাদের হাতে নেই। কিন্তু, অপরদিক থেকে দেখতে গেলে এটাই তো শেষ নয়। আমার এটাই একমাত্র লক্ষ্য নয়। আমার সবচেয়ে বড় উদ্দেশ্য হল দলকে যত বেশি সম্ভব ম্যাচ জিততে সাহায্য করা এবং জয়ের ক্ষেত্রে বড় ভূমিকা পালন করা। আমি নিয়তিতে বিশ্বাস করি এবং যতটুকু সুযোগ পাব, তাতেই সন্তুষ্ট থাকলেও শীর্ষস্তরে নিজের সেরাটা দেওয়ার প্রচেষ্টা চালিয়ে যাব।' ভারতের হয়ে টেস্ট ক্রিকেট খেলার পর, সিরাজকে শীঘ্রই আইপিএলের দ্বিতীয় ভাগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর জার্সিতে দেখা যাবে।

বন্ধ করুন