বাংলা নিউজ > ময়দান > T20 WC: মিসবাহ, ওয়াকার ছাড়া বড় ধাক্কা, মেনে নিচ্ছেন পাকিস্তান সহ-অধিনায়ক শাদাব খান
পাকিস্তান দলের কোচ থাকাকালীন মিসবা ও ওয়াকার ইউনিস। ছবি- পিসিবি।
পাকিস্তান দলের কোচ থাকাকালীন মিসবা ও ওয়াকার ইউনিস। ছবি- পিসিবি।

T20 WC: মিসবাহ, ওয়াকার ছাড়া বড় ধাক্কা, মেনে নিচ্ছেন পাকিস্তান সহ-অধিনায়ক শাদাব খান

  • পিসিবি চেয়ারম্যান রামিজ রাজার সঙ্গে মতবিরোধই দুই পাক কোচের আকস্মিক পদত্যাগের কারণ বলে মনে করছেন অনেকে।

পাকিস্তান ক্রিকেট আর বিতর্কের সম্পর্ক বহুদিনের। বছরের পর বছর কাটলেও তা অব্যাহত। সম্প্রতি বিশ্বকাপের আগে আকস্মিকভাবে দলের কোচ মিসবা উল হক ও বোলিং কোচ ওয়াকার ইউনিসের পদত্যাগ করা নিয়েও জল্পনা-কল্পনা তুঙ্গে। দুই কোচের এহেন পদত্যাগে যে নিঃসন্দেহে দলের জন্য বিশ্বকাপের আগে বড় ধাক্কা, তা স্বীকার করে নিচ্ছেন শাদাব খান।

সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদে নিযুক্ত হয়েছেন রামিজ রাজা। প্রাক্তন পাকিস্তান অধিনায়ক যে পাকিস্তানের দুই কিংবদন্তী ক্রিকেটার মিসবা এবং ওয়াকারের কোচিং নিয়ে বিন্দুমাত্র সন্তুষ্ট ছিলেন না তা প্রকাশ্যে বহুবার জানিয়েছেন। তাঁর চেয়ারম্যান পদে বসার পরেই ঘটনাক্রমে দুই কোচ পদত্যাগ করেন। রামিজ রাজার সঙ্গে মতবিরোধই দুই পাক কোচের আকস্মিক পদত্যাগের কারণ বলে মনে করছেন অনেকে।

তবে যে কারণেই এই ঘটনা ঘটুক না কেন, শাদাব খান এর সময়কালকে উপযুক্ত মনে না করলেও পাক দলের ইতিবাচক থাকার চেষ্টার কথাই জানান। তিনি বলেন, ‘আমি ওনাদের সিদ্ধান্তের বিষয়ে কিছু বলতে পারব না। তবে হ্যাঁ আমরা চেষ্টা করছি, সাম্প্রতিক ঘটনার ফলে দলে যাতে কোনরকমের নেতিবাচক প্রভাব না পরে, কারণ এটা আমাদের জন্য একেবারেই উপযুক্ত সময়। আমাদের অধীনে যা যা করা সম্ভব, আমরা সেই দিকেই লক্ষ্য রাখছি। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ আসছে। এখন আমাদের একমাত্র লক্ষ্য ওই টুর্নামেন্টে ভাল করা।’

পাকিস্তান ক্রিকেটের ফর্ম, দল নির্বাচন সব নিয়েই প্রশ্ন একাধিক প্রশ্ন উঠেছে। তবে সাদা বলের ক্রিকেটে পাকিস্তান দলের সহঅধিনায়কের মতে হার বা জিত খেলার অঙ্গ এবং সেই বিষয়ে কেউই নিশ্চিত কিছু বলতে পারে না। ‘আমরা নিজেদের কোন মুহূর্তের জন্য প্রস্তুত করতে পারি। তবে হার বা জিত কোনরকম নিশ্চয়তা আমরা কেন, কোন দলই আগে থেকে দিতে পারে না। আমরা বর্তমান যুগের সঙ্গে তাল মিলিয়ে নির্ভীক, আক্রমণাত্মক ক্রিকেট খেলার চেষ্টা করছি। তবে এই পথে আমাদের ব্যর্থতারও সম্মুখীন হতে হবে এবং তা মেনে নেওয়া ছাড়া কোন উপায় নেই।’ দাবি পাক অলরাউন্ডারের।

বন্ধ করুন