বাংলা নিউজ > ময়দান > T20 WC-এ এই তারকাকে ভারতীয় দল থেকে কোনওমতেই বাদ দেওয়া যাবে না, দাবি গাভাসকরের
সুনীল গাভাসকর। ছবি: পিটিআই। (PTI)

T20 WC-এ এই তারকাকে ভারতীয় দল থেকে কোনওমতেই বাদ দেওয়া যাবে না, দাবি গাভাসকরের

  • এ মরশুমের আইপিএলে ভারতীয় তারকার অলরাউন্ড পারফরম্যান্সে মুগ্ধ গাভাসকর।

সানরাইজার্স হায়দরাবাদ ও পঞ্জাব কিংসের ম্যাচের মধ্যে দিয়ে এবারের আইপিএলের গ্রুপ পর্ব শেষ হয়েছে। বছর শেষে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে সকলেরই বাড়তি নজর ছিল আইপিএলে। মরশুমে যেমন উমরান মালিকের মতো তরুণ প্রতিভারা নজর কেড়েছেন, তেমনই দীনেশ কার্তিকের মতো অভিজ্ঞ খেলোয়াড়রাও ভাল পারফর্ম করে কামব্যাকের দাবি জানিয়েছেন।

এ আইপিএলের পারফরম্যান্সের ভিত্তিতেই সুনীল গাভাসকরের মতে এক ভারতীয় তারকা এমন পারফর্ম করেছেন, যে তাঁকে কোনওভাবেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ দেওয়া যাবে না। তিনি আর কেউ নন, রবিচন্দ্রন অশ্বিন। বল হাতে এবারের মরশুমে তো ১১ উইকেট নিয়েছেনই, পাশাপাশি ৩৫ বছর বয়সি তারকা অলরাউন্ডার ব্যাট হাতেও এবার ভাল পারফর্ম করছেন। ৩০.৫০-র গড় ও ১৪৬.৪০-র স্ট্রাইক রেটে এ মরশুমে অশ্বিন ১৮৩ রান করে ফেলেছেন। এর মধ্যে সামিল সিএসকের বিরুদ্ধে গত শুক্রবার (২০ মে) ম্যাচ জেতানো ৪০ রানও। এরপরেই অশ্বিনের হয়ে ব্যাট ধরেন গাভাসকর। 

Star Sports ম্যাচ শেষে পর্যালোচনায় প্রাক্তন ভারতীয় অধিনায়ক বলেন, আমার মনে হয় ও প্রমাণ করতে চেয়েছিল যে কোনও পজিশনেই ও ব্যাটিং করতে সক্ষম। হয়তো প্রথম শ্রেণি নয়, ক্লাব লেভেল কিন্তু ও এক সময় ওপেনার হিসেবেই করিয়ার শুরু করেছিল। এখন ও বিশ্বের অন্যতম সেরা স্পিনার। তবে ও জানে যে ওর টেস্টে পাঁচটি শতরানও রয়েছে। সুতরাং, ও ব্যাটটা করতে জানে। ও দেখিয়ে দিয়েছে যে শর্ট ফর্ম্যাটেও ও ভাল ব্যাট করতে পারে এবং অস্ট্রেলিয়ায় আসন্ন বিশ্বকাপে ভারতীয় দলেও জায়গা পাওয়ার দাবিদার। সেই কারণেই তো নিজের ব্যাটিং নিয়ে ও এত উচ্ছ্বসিত। ব্যাট বলে দারুণ পারফর্ম করে দলে জায়গা পাওয়ার প্রবল দাবি জানাচ্ছে ও। প্রসঙ্গত, আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে কিন্তু ভারতীয় দলে সুযোগ পাননি অশ্বিন।

বন্ধ করুন