বাংলা নিউজ > ময়দান > T20 WC: বিশ্বের সব দলে জায়গা পেতে পারলেও ভারতীয় দলে নির্বাচিত হননি এই ক্রিকেটার, হতাশ ফারুখ ইঞ্জিনিয়ার
ভারতীয় ক্রিকেট দল। ছবি: রয়টার্স (REUTERS)
ভারতীয় ক্রিকেট দল। ছবি: রয়টার্স (REUTERS)

T20 WC: বিশ্বের সব দলে জায়গা পেতে পারলেও ভারতীয় দলে নির্বাচিত হননি এই ক্রিকেটার, হতাশ ফারুখ ইঞ্জিনিয়ার

  • ভারতের বিশ্বকাপ দলে ধোনির মেন্টর হিসাবে প্রত্যাবর্তন থেকে ধাওয়ান, চাহালের মতো ওয়ান-ডে ক্রিকেটারদের দল থেকে বাদ যাওয়া, বেশ কয়েকটি চমকপ্রদ সিদ্ধান্ত নিয়েছেন নির্বাচকরা।

বুধবার (৮ সেপ্টেম্বর) আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করে দিয়েছেন জাতীয় নির্বাচকরা। দলে মহেন্দ্র সিং ধোনির মেন্টর হিসাবে প্রত্যাবর্তন থেকে শিখর ধাওয়ান, যুজবেন্দ্র চাহালের মতো ওয়ান-ডে ক্রিকেটে নিয়মিত খেলা ক্রিকেটারদের দল থেকে বাদ যাওয়া বড় চমক। তবে নির্দিষ্ট একজনের দলে নাম না থাকায় খানিকটা হতাশই হয়েছেন ফারুখ ইঞ্জিনিয়ার।

বিশ্বকাপে ভারতীয় টি-টোয়েন্টি দলে চার বছর পর ফিরেছেন রবিচন্দ্রন অশ্বিন। এছাড়া লোকেশ রাহুল, জসপ্রীত বুমরাহ, রোহিত শর্মাদের নিয়ে গড়া দলকে বেশ শক্তিশালীই দেখাচ্ছে। তবে এ মরশুমের আইপিএলে এখনও অবধি সর্বাধিক রান (আট ম্যাচে ৩৮০ রান) করলেও দলে জায়গা হয়নি শিখর ধাওয়ানের। ভারতীয় ওপেনারের দল থেকে বাদ পড়াতেই কিছুটা হলেও হতাশ ইঞ্জিনিয়ার। 

Sports Tak-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘শিখর ধাওয়ান দলে না থাকায় আমি হতবাক। ও দলের হয়ে নিয়মিত ভাল পারফর্ম করেছে। ভারতীয় নির্বাচকদের জন্যও এটি খুবই হতাশার যে তাদের শিখর ধাওয়ানের মতো ক্রিকেটারদের দল থেকে বাদ দিতে হচ্ছে। কারণ ব্যাটসম্যান হিসাবে ও বিশ্বের যে কোন দলে হেসেখেলে নিজের জায়গা করে নিতে সক্ষম। ও নিজেকে একাধিকবার প্রমাণ করেছে এবং আমার মনে হয়না ওর মতো ক্রিকেটারকে বাদ দেওয়া উচিত।’

তবে ধাওয়ানের বাদ যাওয়াতে হতাশ হলেও নির্বাচকদের সমস্যা বুঝতে পারছেন বলেই দাবি প্রাক্তন ভারতীয় উইকেটরক্ষকের। ‘সত্যি বলতে এই দলের কাকেই বা বাদ দেওয়া যেতে পারে? লোকেশ রাহুল দারুণ পারফর্ম করেছে এবং আমার মতে ও বর্তমানে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্য়ান। রোহিত শর্মা নিজের সেরা ফর্মে রয়েছে। সব মিলিয়ে এটা অত্যন্ত মজবুত একটি দল, যার মধ্যে বিশ্বকাপ জেতার সবরকম দক্ষতা রয়েছে।’ মত ইঞ্জিনিয়ারের।

বন্ধ করুন