বাংলা নিউজ > ময়দান > T20 WC: এই ক্রিকেটার ভারতীয় দলে না থাকায় নির্বাচকদের জবাবদিহি চাইলেন সেহওয়াগ
বীরেন্দ্র সেহওয়াগ। 
বীরেন্দ্র সেহওয়াগ। 

T20 WC: এই ক্রিকেটার ভারতীয় দলে না থাকায় নির্বাচকদের জবাবদিহি চাইলেন সেহওয়াগ

  • বিশ্বকাপ শুরুর সপ্তাহখানেক আগে পর্যন্ত নির্বাচিত দলে পরিবর্তন ঘটানোর সুযোগ রয়েছে।

মরুশহরে পুরোদমে আইপিএল চলছে। এই টুর্নামেন্ট শেষ হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই শুরু হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই ভারতীয় দলে জায়গা পাওয়া বা অল্পের জন্য জায়গা পেতে ব্যর্থ হওয়া ক্রিকেটারদের ওপর বিশেষ নজর রয়েছে সকলেরই। আইপিএলের পারফরম্যান্স দেখে বীরেন্দ্র সেহওয়াগ এক ক্রিকেটারের দলে সুযোগ না পাওয়ায় নিজের হতাশা প্রকাশ করেন।

আসন্ন বিশ্বকাপের নির্বাচিত দলে বেশ কয়েকটি চমক দেখা যায়। দলে নিয়মিত খেলা শিখর ধাওয়ান, যুজবেন্দ্র চাহালরা যেমন জায়গা পাননি, পাশপাশি ১৫ জনের দলে নাম ছিল না সম্প্রতি ভাল পারফর্ম করা দীপক চাহারেরও। সেহওয়াগ বিশেষ করে যুজবেন্দ্র চাহালের দলে সুযোগ না পাওয়ায় বিস্মিত। Cricbuzz-কে দেওয়া এক সাক্ষাৎকারে চাহালের বদলে রাহুল চাহারের দলে সুযোগ পাওয়া নিয়ে নিজের অসন্তোষ প্রকাশ করেন বীরু।

তিনি জানান, ‘চাহাল তো অতীতেও ভালই বল করছিল। আমি বুঝতে পারছি না কেন ওকে বিশ্বকাপ দলে সুযোগ দেওয়া হয়নি। নির্বাচকদের এর কারণ ব্যাখা করতে হবে। রাহুল চাহার যে শ্রীলঙ্কায় দুর্দান্ত কিছু বল করেছিল, তা তো নয়। যেভাবে চাহাল বল করছে, ও যে কোন টি-টোয়েন্টি দলেরই সম্পদ হবে। এই ফর্ম্যাটে কীভাবে বল করতে হবে, কী করে উইকেট নিতে হবে, তা ও ভালভাবেই জানে।’

চাহালের বদলে লেগ স্পিনার হিসাবে চাহার এবং বরুণ চক্রবর্তীই জাতীয় দলে সুযোগ পান। চলতি আইপিএলে চাহাল এখনও অবধি ২৭.৭৭-র গড়ে নয় উইকেট নিয়েছেন। বিশ্বকাপের আগে ১০ অক্টোবর পর্যন্ত দলে পরিবর্তন করার সুযোগ রয়েছে। আইপিএলে ফর্মের ভিত্তিতে ভারতীয় নির্বাচকরা বিশ্বকাপ স্কোয়াডে কোন রদবদল করেন কি না, এথন সেটাই দেখার।

বন্ধ করুন