বাংলা নিউজ > ময়দান > T20 World Cup 2021: ফিরবে না তো ১৭ বছর আগেকার কালো ইতিহাস! মেন্টর মাহিকে নিয়ে ভয় পাচ্ছেন গাভাসকর
রবি শাস্ত্রী ও মহেন্দ্র সিং ধোনি (ছবি:বিসিসিআই)
রবি শাস্ত্রী ও মহেন্দ্র সিং ধোনি (ছবি:বিসিসিআই)

T20 World Cup 2021: ফিরবে না তো ১৭ বছর আগেকার কালো ইতিহাস! মেন্টর মাহিকে নিয়ে ভয় পাচ্ছেন গাভাসকর

  • রবি শাস্ত্রীর অবস্থা জন রাইটের মতো হবে না তো। টি টোয়েন্টি বিশ্বকাপে দলের মধ্যে নতুন কোনও সমস্যা তৈরি হবে না তো! এমনই সব দুশ্চিন্তা ঘিরে ধরেছে সুনীল গাভাসকরকে।

রবি শাস্ত্রীর অবস্থা জন রাইটের মতো হবে না তো। টি টোয়েন্টি বিশ্বকাপে দলের মধ্যে নতুন কোনও সমস্যা তৈরি হবে না তো! এমনই সব দুশ্চিন্তা ঘিরে ধরেছে সুনীল গাভাসকরকে। কারণ ইতিহাস তাকে এই সব ভাবাচ্ছে। ২০০৪ সালে ভারতীয় দলের পরামর্শদাতা হয়েছিলেন সুনীল গাভাসকর। সেই সময় দলের কোচ ছিলেন জন রাইট। সেই সময় নাকি ভয় পেয়েছিলেন ভারতীয় দলের তৎকালীন কোচ রাইট। কোচ জন রাইট সেই সময় মনে করেছিলেন যে হয়তো তাঁর কোচিং দায়িত্ব ছিনিয়ে নেবেন সুনীল গাভাসকর। ১৭ বছর পরে ইতিহাসের দিকে তাকিয়ে ভয় পাচ্ছেন সানি।

বর্তমানে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মহেন্দ্র সিংহ ধোনিকে ভারতীয় দলের মেন্টর করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআই-এর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সুনীল গাভাসকর। কিন্তু একই সঙ্গে তিনি জানিয়েছেন যে তিনি ভয় পাচ্ছেন।  নিজের উদাহরণ টেনে গাভাসকর তাঁর এই ভয় পাওয়ার কারণ ব্যাখ্যা করেছেন। দলে কোনও বিভেদ তৈরি হবে না তো? এই ভয়টাই পাচ্ছেন সুনীল গাভাসকর। লিটিল মাস্টার জানিয়েছেন, তিনি দায়িত্ব নেওয়ার পর রাইট ভয় পেয়ে গিয়েছিলেন। কোচের মনে হয়েছিল, গাভাসকর তাঁর জায়গা নিয়ে নেবেন। অবশ্য যেহেতু এখন রবি শাস্ত্রী কোচ, তাই গাভাসরের স্থির বিশ্বাস, সে রকম কিছু ঘটবে না।

এক সাক্ষাৎকারে সুনীল গাভাসকর বলেন, ‘২০০৪ সালে রাইট ভয় পেয়ে গিয়েছিল। ও ভেবে নিয়েছিল, আমি ওর জায়গা কেড়ে নেব। কিন্তু শাস্ত্রী জানে, কোচিংয়ে ধোনির কোনও আগ্রহ নেই। শাস্ত্রী-ধোনি জুটি যদি জমে যায়, কোহলিরা বিরাট লাভবান হবে। কিন্তু দল নির্বাচন বা পরিকল্পনা নিয়ে যদি দু’জনের মত পার্থক্য হয়, তার প্রভাব পড়বে দলের উপর। প্রার্থণা করছি, যেন এ সব না হয়।’

বন্ধ করুন