বাংলা নিউজ > ময়দান > T20 World Cup 2022: বুমরাহর জায়গায় কাকে দলে নেওয়া উচিত! কী বললেন ডেল স্টেইন?

T20 World Cup 2022: বুমরাহর জায়গায় কাকে দলে নেওয়া উচিত! কী বললেন ডেল স্টেইন?

জসপ্রীত বুমরাহর বদলি নিয়ে কী বললেন ডেল স্টেইন

ভারতীয় ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবেন না, তবে এই টুর্নামেন্টের জন্য জসপ্রীত বুমরাহের বদলি এখনও ঘোষণা করা হয়নি। আসলে, আসন্ন বিশ্বকাপে জসপ্রীত বুমরাহের বদলি হিসেবে মহম্মদ শামি এবং দীপক চাহারের নাম এগিয়ে এসেছে।

মহম্মদ শামিকে নিয়ে বড় বক্তব্য রাখলেন দক্ষিণ আফ্রিকার তারকা বোলার ডেল স্টেইন। কী কারণেই জসপ্রীত বুমরাহর বদলি হিসাবে মহম্মদ শামিকে দলে নেওয়া উচিত সেই বিষয়ে ব্যাখ্য়া করলেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি বোলার। ভারতীয় ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহ ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবেন না, তবে এই টুর্নামেন্টের জন্য জসপ্রীত বুমরাহের বদলি এখনও ঘোষণা করা হয়নি। আসলে, আসন্ন বিশ্বকাপে জসপ্রীত বুমরাহের বদলি হিসেবে মহম্মদ শামি এবং দীপক চাহারের নাম এগিয়ে এসেছে। 

বর্তমানে ভারতীয় দল অস্ট্রেলিয়া পৌঁছেছে, কিন্তু মহম্মদ শামি এবং দীপক চাহার ১৫ সদস্যের ভারতীয় দলের অংশ নয়। তবে দুই খেলোয়াড়ই রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলের সঙ্গে থাকবেন বলে কথা রয়েছে। মহম্মদ শামি এবং দীপক চাহার ১২ অক্টোবর অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হতে পারেন বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন… জন্মদিনে হার্দিক মিস করছেন জীবনের 'সেরা উপহারকে', পাশে পেলেন সতীর্থদের

এখন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ফাস্ট বোলার ডেল স্টেইন ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য জসপ্রীত বুমরাহের বদলি নিয়ে একটি বড় বিবৃতি দিয়েছেন। তিনি বলেছিলেন যে মহম্মদ শামি যদি ফিট হন তবে তাঁকে জসপ্রীত বুমরাহের পরিবর্তে দলে নেওয়া উচিত। ডেল স্টেইন বিশ্বাস করেন যে মহম্মদ শামির অভিজ্ঞতা আছে, তা ছাড়া তিনি পরিস্থিতি অনুযায়ী বল করতে সক্ষম। ডেল স্টেইন আরও বলেছেন যে মহম্মদ শামির দুর্দান্ত গতির কারণে বল ভিতরে এবং বাইরে আনার ক্ষমতা রয়েছে। এই কারণে জসপ্রীত বুমরাহর বদলি হিসেবে মহম্মদ শামিকে দলে অন্তর্ভুক্ত করা উচিত।

উল্লেখযোগ্যভাবে, মহম্মদ শামি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে ফিরেছিলেন, কিন্তু তিনি করোনা ভাইরাস সংক্রমণের কারণে খেলতে পারেননি, তবে বর্তমানে মহম্মদ শামি করোনা ভাইরাস সংক্রমণ থেকে সেরে ওঠার পরে ব্যাঙ্গালোরের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস নিয়ে কাজ করছেন। তবে এখনও পর্যন্ত ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি থেকে মেডিক্যাল ক্লিয়ারেন্স পাননি মহম্মদ শামি। যে কারণে ভারতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়া যেতে পারেননি মহম্মদ শামি। তবে ধারণা করা হচ্ছে, ১২ অক্টোবর তিনি অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা হতে পারেন।

আরও পড়ুন… T20 WC 2022: ভারত বা পাকিস্তান নয়, এই দুই দল খেলবে ফাইনাল! গেইলের ভবিষ্যদ্বাণী

স্টার স্পোর্টস শো ‘ক্রিকেট লাইভ’-এ সঞ্জয় বাঙ্গার বলেছেন, ‘জসপ্রীত বুমরাহ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলেননি, তিনি দ্বিতীয় ম্যাচ খেলেছিলেন এবং তারপরে হঠাৎ তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল, তারপর থেকে উদ্বেগের লক্ষণগুলি সবাই বুঝতে পেরেছিল। যখন এই ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়, আপনি হঠাৎ ভাবতে শুরু করেন যে এটি গুরুতর কিনা, কারণ তিনি দীর্ঘকাল ধরে বিশ্রাম এবং পুনর্বাসনে ছিলেন।’

ডেইল স্টেইন বলেন, ‘২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বুমরাহকে বাদ দেওয়া টিম ইন্ডিয়ার জন্য একটি বড় ধাক্কা তাতে কোনও সন্দেহ নেই। কিন্তু কখনও কখনও বড় টুর্নামেন্টে খেলোয়াড়রা তাদের প্রতিভার চেয়ে অনেক ভালো পারফর্ম করে। তাই, বুমরাহের জায়গায় যিনিই ভারতের দলে আসবেন, আমি আশা করি তিনি প্রত্যাশার চেয়েও ভালো করবেন।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘বৃষ্টিতে নাচ করার মুহূর্ত..’, ইরফান-সুতপার পুরনো ছবি শেয়ার করে কী বললেন বাবিল শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের 'এক দেশ, এক ভোট', UCC-র প্রতিশ্রুতি, ২০২৪-এ জিতলে দেশে আমূল বদলের বার্তা BJP-র ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? আজ বিকেলে হালখাতার পুজো করাবেন? এখন থেকেই জেনে নিন শুভ সময় ইরানে আটকে ১৭ ভারতীয়, এরই মাঝে ইজরায়েলে হামলা তেহরানের, কী বলছে ভারত? অক্ষয় ছাপিয়ে গেল অজয়কে! ৩ দিনে বক্স অফিসে কত আয় ময়দান-বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ বাংলাতেই রয়েছে দেশের উচ্চতম স্টেশন, শরীর ছুঁয়ে যাবে মেঘ, দেখুন অপূর্ব ছবি খুলে পড়ে গেল আই লিগ ট্রফির মাথা! তুলে চলল মহমেডানের উচ্ছ্বাস, ISL-এ বাজেট কত? গুগলে নির্বাচনী অ্যাডে BJP-র খরচের বহরে ঘুরবে মাথা, ব্যয়ে গুজরাটকে হারাল বাংলা

Latest IPL News

শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.