বাংলা নিউজ > ময়দান > T20 WC কোথায় হবে? মুখ খুললেন BCCI প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়
সৌরভ গঙ্গোপাধ্যায়।
সৌরভ গঙ্গোপাধ্যায়।

T20 WC কোথায় হবে? মুখ খুললেন BCCI প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়

  • শোনা যাচ্ছে, এর পর ভারতে তৃতীয় ঢেউ আছড়ে পড়তে চলেছে। এবং সেই পরিস্থিতি আরও ভয়ানক হতে পারে। তাই আর কোনও রকম ঝুঁকি না নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরশাহীতেই সরিয়ে নিয়ে যাওয়া হল।

ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসছে না, এই বিষয়ে আগেই বিসিসিআই-এর তরফে ইঙ্গিত দেওয়া হয়েছিল। পরে বিসিসিআই সচিব জয় শাহও এই বিষয়টি নিশ্চিত করেন। এ বার সংবাদ সংস্থা পিটিআই-কে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর ভারতে নয়, সংযুক্ত আরব আমিরশাহীতেই বসবে।

সৌরভ বলেছেন, ‘আমরা সরাকারি ভাবেই আইসিসিকে জানিয়ে দিয়েছি, টি ২০ বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত করা হবে। এর পর বিস্তারিত ভাবে কথা বলব।’ ১৬টি দল প্রায় এক মাস ধরে এই বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

আইপিএল ফাইনালের ঠিক দু'দিন বাদে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে। দুই টুর্নামেন্টের মাঝে মাত্র এক দিন সময়। ১৫ অক্টোবর আইপিএলের ফাইনাল। আর ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিসিসিআই সূত্রের খবর, ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ চলবে। এবং ভারতের বদলে হবে সংযুক্ত আরব আমিরশাহীতে।

করোনার জন্য আইপিএল বাতিল হয়ে যাওয়ার পর থেকেই প্রশ্ন উঠে গিয়েছিল, এই টুর্নামেন্ট ভারতে আদৌ করা সম্ভব হবে কিনা! করোনার জেরে আইপিএল বাতিল করতে বাধ্য হয়েছিল বিসিসিআই। শোনা যাচ্ছে, এর পর ভারতে তৃতীয় ঢেউ আছড়ে পড়তে চলেছে। এবং সেই পরিস্থিতি আরও ভয়ানক হতে পারে। তাই আর কোনও রকম ঝুঁকি না নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরশাহীতেই স্থানান্তরিত করা হল।

এর আগে ১ জুন একটি বিবৃতিতে আইসিসি অবশ্য জানিয়েছিল, টুর্নামেন্ট আয়োজনের বিষয়ে এই মাসের শেষ সপ্তাহের মধ্যেই বিসিসিআই-কে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে হবে। এর আগে করোনার জন্য এক বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়া হয়েছিল। এই বছর অক্টোবরে ভারতে এই বিশ্বকাপ হওয়ার কথা থাকলেও করোনার জন্য সেটা সম্ভব হল না। আইপিএলের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপও সরাতে বাধ্য হল বিসিসিআই।

বন্ধ করুন