বাংলা নিউজ > ময়দান > T20 World Cup: এই কারণেই ভারত পাকিস্তানের থেকে অনেকটাই এগিয়ে! ব্যাখ্যা করলেন গৌতম গম্ভীর
গৌতম গম্ভীর (ছবি:পিটিআই)
গৌতম গম্ভীর (ছবি:পিটিআই)

T20 World Cup: এই কারণেই ভারত পাকিস্তানের থেকে অনেকটাই এগিয়ে! ব্যাখ্যা করলেন গৌতম গম্ভীর

  • পাকিস্তানের থেকে অনেকটা এগিয়ে ভারত। T20 World Cup এ বাবর আজমদের চাপে থাকার কারণ ব্যাখ্যা করলেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক।

চলতি বছরের ১৭ অক্টোবর সংযু্ক্ত আরব আমিরশাহিতে বসতে চলেছে টি টোয়েন্টি বিশ্বকাপের আসর। ফাইনাল ম্যাচ খেলা হবে ১৪ই নভেম্বর। তবে এই টুর্নামেন্টে সকলের নজর এখন ভারত পাকিস্তানের ম্যাচের দিকেই। ২৪ অক্টোবর দুবাইয়ে মুখোমুখি হবে দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। দীর্ঘ কয়েক বছর পরে আবার ক্রিকেট বিশ্বের সব থেকে জনপ্রিয় লড়াই দেখার জন্য সকলেই প্রহর গোনা শুরু করে দিয়েছে। এই ম্যাচ নিয়ে বিশেষজ্ঞরাও নিজেদের মতামত প্রকাশ করছেন। ভারতের প্রাক্তন ক্রিকেটার ও কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর মনে করেন, এই ম্যাচে চাপে থাকবে পাকিস্তান। 

বর্তমানে বাইশ গজের লড়াইয়ে ধারে ভারে সর্বত্রই এগিয়ে রয়েছে মেন ইন ব্লুজ। প্রথমত বিশ্বকাপের লড়াইয়ের বিচারে এখনও পর্যন্ত পাকিস্তানের থেকে ৫-০ এগিয়ে রয়েছে ভারত। এর উপরে বর্তমানে বিরাট কোহলিদের ফর্ম পাকিস্তানের থেকে অনেকটাই ভাল। সেই কারণেই গৌতম গম্ভীর মনে করেন আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের সামনে চাপে থাকবে বাবর আজমদের পাকিস্তান।       

গম্ভীর জানান, ‘আমি নিশ্চিত এটা পাকিস্তানের উপর অনেক চাপ সৃষ্টি করবে, কারণ ভারত পাকিস্তানের তুলনায় (বিশ্বকাপ) ৫-০ এগিয়ে রয়েছে। ভারতের ওপর চাপ থাকবে কি না সে বিষয়ে আমাদের কথা বলা উচিত নয়, তবে পাকিস্তানের ওপর অনেক চাপ থাকবে, কারণ পাকিস্তানেও প্রত্যাশা বাড়তে চলেছে।’

স্টার স্পোর্টসের সঙ্গে কথা বলার সময় কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক আরও জানান, ‘এই মুহূর্তে যদি আপনি দেখেন, ভারত পাকিস্তানের চেয়ে অনেক উন্নত। হ্যাঁ, টি-টোয়েন্টি ফর্ম্যাটে যে কেউ যে কাউকে হারাতে পারে। আমাদের কোন দলকেই অবহেলা করা উচিত নয়, আফগানিস্তানের মত দলগুলো বিপর্যয় সৃষ্টি করতে পারে। পাকিস্তানের ক্ষেত্রেও তাই। কিন্তু পাকিস্তানের ওপর চাপ থাকবে।’

বন্ধ করুন