বাংলা নিউজ > ময়দান > ‘ভারতে বিশ্বকাপ সম্ভবই নয়’, করোনামুক্ত হয়ে দেশে ফিরে জানালেন CSK-এর মাইক হাসি
মাইক হাসি।
মাইক হাসি।

‘ভারতে বিশ্বকাপ সম্ভবই নয়’, করোনামুক্ত হয়ে দেশে ফিরে জানালেন CSK-এর মাইক হাসি

  • আইপিএলে কোচিং করাতে এসে মাইক হাসিও করোনায় আক্রান্ত হয়েছিলেন। এখন অবশ্য পুরো সুস্থ হয়ে অস্ট্রেলিয়া ফিরে গিয়েছেন তিনি।

ভারত নয়, সংযুক্ত আরব আমিরশাহীকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বেছে নেওয়া হোক। এমনটাই জানিয়েছেন চেন্নাই সুপার কিংস ব্যাটিং কোচ মাইক হাসি। তিনি করোনামুক্ত হয়ে এই সপ্তাহের শুরুতে সোমবারই অস্ট্রেলিয়ায় ফিরে গিয়েছেন। তবে এখনও করোনা আতঙ্ক কাটেনি তাঁর। আর সে কারণেই তিনি কোনও ভাবেই চান না, ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ করা হোক।

মাইক হাসি বলেছেন, ‘আমার দৃষ্টিকোণ থেকে মনে হয়, ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়াটা খুবই কঠিন বিষয় হবে।’ এর সঙ্গেই তিনি আইপিএলের উদাহরণ টেনে যোগ করেছেন, ‘যদি আইপিএলের আটটি টিমের কথা ধরি, আমার মনে হয় এর চেয়ে বেশি বিদেশি টিমই আসবে (টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে)। আরও অনেক বেশি ভেন্যু থাকবে। আমি যেটা আগেও বলেছি, যদি আলাদা আলাদা শহরে ম্যাচ হয়, তা হলে ঝুঁকি কিন্তু বাড়বে।’

হাসি তাই মনে করেন ভারতের বদলে সংযুক্ত আরব আমিরশাহীতে বিশ্বকাপ করাটাই ঝুঁকিহীন হবে। তিনি বলেওছেন, ‘আমার মনে হয়, আরও কিছু বিকল্প খুঁজে রাখা দরকা। সংযুক্ত আরব আমিরশাহীর মতো জায়গাতেই বিশ্বকাপ আয়োজন করাটা ভাল হবে। বিশ্বের বেশির ভাগ ক্রিকেট বোর্ডই কিন্তু এখন ভারতে ক্রিকেট খেলতে আসতে ভয় পাচ্ছে।’

আইসিসি ভারতের পরিস্থিতির উপর নজর রাখছে। পাশাপাশি সংযুক্ত আরব আমিরশাহী বিকল্প হিসেবে তৈরি রাখা হয়েছে। জুলাই মাসে আইসিসি-র বার্ষিক সভায় এই বিষয়টি নিয়ে আলোচনা হবে। তবে বিসিসিআই ভারতেই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে মুখিয়ে রয়েছে।

বন্ধ করুন