বাংলা নিউজ > ময়দান > হ্যাটট্রিকের তিন উইকেটের মধ্যে একই পদবীর দুই ক্রিকেটার, ২২ গজের আজব পরিসংখ্যান
ডিলান ব্লিগনাট হ্যাটট্রিক করলেও হেরে যায় জার্মানি।
ডিলান ব্লিগনাট হ্যাটট্রিক করলেও হেরে যায় জার্মানি।

হ্যাটট্রিকের তিন উইকেটের মধ্যে একই পদবীর দুই ক্রিকেটার, ২২ গজের আজব পরিসংখ্যান

  • ইতালির রান তখন ১১৭। বল করতে আসেন ব্লিগনাট। তিনি প্রথমে ফেরান জসপ্রীত সিং-কে। তার পরের বলেই জয় পেরেরাকে আউট করেন। এর পর বলজিৎ সিং-কে আউট করে হ্যাটট্রিক করেন ব্লিগনাট।

২২ গজে না জানি কত অদ্ভূত অদ্ভূত পরিসংখ্যান তৈরি হয়। কিছু জানা যায়। কিছু হয়তো আড়ালেই থেকে যায়। এই যেমন বৃহস্পতিবারই স্পেনের আলমেরিয়ায় টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচে তৈরি হল এমনই এক আজব পরিসংখ্যান। ইতালি বনাম জার্মানির টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বের ম্যাচে।

জার্মানির বোলার ডিলান ব্লিগনাট এ দিন হ্যাটট্রিক করেন। যে তিন উইকেট তিনি নিয়েছেন, তার মধ্যে দুই ক্রিকেটারের পদবী একই ছিল। ইতালির রান তখন ১১৭। বল করতে আসেন ব্লিগনাট। তিনি প্রথমে ফেরান জসপ্রীত সিং-কে। তার পরের বলেই জয় পেরেরাকে আউট করেন। এর পর বলজিৎ সিং-কে আউট করে হ্যাটট্রিক করেন ব্লিগনাট। জসপ্রীত এবং বলজিৎ-দু'জনের পদবীই সিং।

তবে এটা নতুন কোনও ঘটনা নয়। এর আগে ২০১৯ সালে ভারত বনাম বাংলাদেশ টি-টোয়েন্টি ম্যাচে দীপক চাহার হ্যাটট্রিক করেছিলেন। বাংলাদেশের যে তিন ক্রিকেটারকে তিনি আউট করেছিলেন তাঁদের মধ্যে দু'জনের নাম ছিল শাফিউল ইসলাম এবং আমিনুল ইসলাম। দুই ক্রিকেটারের পদবী এক ছিল। যেমনটা ঘটেছে বৃহস্পতিবার আলমেরিয়ায়।

টসে জিতে ইতালিকে ব্যাট করতে পাঠায় জার্মানি। নির্দিষ্ট ২০ ওভারের ১১৭ রানে অল আউট হয়ে যায় ইতালি। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেটে ১১৬ রান করে জার্মানি। শেষ পর্যন্ত অবশ্য ১ রানে রুদ্ধশ্বাস এই ম্যাচটি জিতে নেয় ইতালি।

বন্ধ করুন