বাংলা নিউজ > ময়দান > T20I Tri-Series: বিশ্বকাপের আগে বেহাল দশা বাংলাদেশের, টানা ৩ ম্যাচ হেরে ছিটকে গেল টুর্নামেন্ট থেকে

T20I Tri-Series: বিশ্বকাপের আগে বেহাল দশা বাংলাদেশের, টানা ৩ ম্যাচ হেরে ছিটকে গেল টুর্নামেন্ট থেকে

শাকিবের হাফ-সেঞ্চুরিতেও বাংলাদেশের হার। ছবি- এএফপি (AFP)

Bangladesh vs New Zealand T20I Tri-Series: শাকিবের হাফ-সেঞ্চুরি সত্ত্বেও ত্রিদেশীয় টি-২০ সিরিজে হারের হ্যাটট্রিক বাংলাদেশের। একা রান করে লাভ নেই, বুঝে গেলেন বাংলাদেশের ক্যাপ্টেন। ব্যাট হাতে ঝড় তুলে নিউজিল্যান্ডকে জেতালেন গ্লেন ফিলিপস।

চলতি ত্রিদেশীয় টি-২০ সিরিজে টানা তিন ম্যাচে পরাজিত হল বাংলাদেশ। ফলে এক ম্যাচ বাকি থাকতেই ফাইনালের দৌড় থেকে ছিটকে যান শাকিব আল হাসানরা। শেষ ম্যাচে পাকিস্তানকে হারালেও বাংলাদেশের পক্ষে খেতাবি লড়াইয়ে জায়গা করে নেওয়া সম্ভব নয়।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরে যায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ড পরাজিত করে শাকিবদের। এবার টুর্নামেন্টের ফিরতি লেগে ফের কিউয়িদের বিরুদ্ধে মাঠে নামে বাংলাদেশ। এবার কার্যত একতরফাভাবে আত্মসমর্পণ করেন শাকিবরা।

ব্যাট হাতে ক্যাপ্টেন শাকিব লড়াই চালান বটে, তবে তাঁর একক লড়াই বাংলাদেশকে জয়ের কাছে নিয়ে যাওয়ার পক্ষেও যথেষ্ট ছিল না। তবে বল হাতে  যথেচ্ছ মার খান শাকিব।

অন্যদিকে নিউজিল্যান্ডের দুই তারকা ডেভন কনওয়ে ও গ্লেন ফিলিপস আগ্রাসী মেজাজে হাফ-সেঞ্চুরি করেন। বিশেষ করে ফিলিপস ছিলেন রীতিমতো ধ্বংসাত্মক মেজাজে। তিনি মাত্র ১৯ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন।

আরও পড়ুন:- Impact Player: ইমপ্যাক্ট প্লেয়ারের প্রথম সুবিধা নিল দিল্লি, মাঠে নামলেন এমন একজন, রাজ্যদলের আগেই যিনি IPL খেলেছেন

ক্রাইস্টচার্চে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২০৮ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। কনওয়ে ৪০ বলে ৬৪ রান করেন। তিনি ৫টি চার ও ৩টি ছক্কা মারেন। ফিলিপস ২৪ বলে ৬০ রান করেন। তিনি ২টি চার ও ৫টি ছক্কা মারেন। এছাড়া ফিন অ্যালেন ৩২ ও মার্টিন গাপ্তিল ৩৪ রানের যোগদান রাখেন।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬০ রানের বেশি সংগ্রহ করতে পারেনি। ফলে ৪৮ রানের বড় ব্যবধানে ম্যাচ হারে তারা। শাকিব ৭০ রানের লড়াকু ইনিংস খেলে মাঠ ছাড়েন। ৪৪ বলের ইনিংসে তিনি ৮টি চার ও ১টি ছক্কা মারেন।

বাকিদের মধ্যে নাজমুল হোসেন শান্ত ১১, লিটন দাস ২৩ ও সৌম্য সরকার ২৩ রান করেন। আর কেউই বলার মতো রান করতে পারেননি। নিউজিল্যান্ডের হয়ে অ্যাডাম মিলিন ৩টি এবং টিম সাউদি ও মাইকেল ব্রেসওয়েল ২টি করে উইকেট নেন। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন গ্লেন ফিলিপস।

আরও পড়ুন:- Syed Mushtaq Ali Trophy: দ্বিতীয় ম্যাচেও রান পেলেন না ঋদ্ধি, রজতকে সঙ্গে নিয়ে ত্রিপুরাকে ম্যাচ জেতালেন বাংলার সুদীপ

এই জয়ের সুবাদে ৪ ম্যাচে ৩টি জয়-সহ ৬ পয়েন্ট নিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে নিউজিল্যান্ড। ৩ ম্যাচের একটিতেও জিততে পারেনি বাংলাদেশ। তাই তাদের পয়েন্টের খাতা খোলেনি। এই ম্যাচে বাংলাদেশ হেরে যাওয়ায় ৩ ম্যাচে ৪ পয়েন্ট সংগ্রহ করা পাকিস্তানের ফাইনালে ওঠাও নিশ্চিত হয়ে যায়।

ত্রিদেশীয় টি-২০ সিরিজের পয়েন্ট টেবিল:-
১. নিউজিল্যান্ড: ম্যাচ-৪, জয়-৩, হার-১, পয়েন্ট-৬
২. পাকিস্তান: ম্যাচ-৩, জয়-২, হার-১, পয়েন্ট-৪
৩. বাংলাদেশ: ম্যাচ-৩, জয়-০, হার-৩, পয়েন্ট-০

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ARG vs COL Final LIVE: রেকর্ড কোপার লক্ষ্যে আর্জেন্তিনা, হতে পারবে সেই স্পেন? মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমে বৃষ্টি হবে জেলায়-জেলায়, তবে কমবে বুধ থেকে, উত্তরের ৩টিতে হলুদ সতর্কতা জারি ‘DA আইনসংগত অধিকার’, সোমেই সপ্তম জয় রাজ্য সরকারি কর্মীদের? শুনানি সুপ্রিম কোর্টে ১১০ মিটারের দৈত্যাকার ছক্কায় বিরল 'ট্রিপল সেঞ্চুরি' স্যামসনের- ভিডিয়ো Washington Freedom বনাম Los Angeles Knight Riders-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল Washington Freedom Euro 2024 Final: রেকর্ড চতুর্থবার ইউরোপ সেরা স্পেন, ইংল্যান্ডকে হারাল ২-১ গোলে জোড় হাতে ক্ষমা চাইছে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তির বউ! নীতাকে দেখে হাঁ নেটপাড়া লোকসভা ভোটে ইউপিতে কেন ধাক্কা খেল বিজেপি? খোলাখুলি মনের কথা জানালেন যোগী বিরলতম দৃশ্য আম্বানিদের বিয়েতে,স্ত্রী আর ইশানের সঙ্গে উদ্দাম নাচলেন মাহি- ভিডিয়ো

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.