বাংলা নিউজ > ময়দান > T20I Tri-Series: বিশ্বকাপের আগে বেহাল দশা বাংলাদেশের, টানা ৩ ম্যাচ হেরে ছিটকে গেল টুর্নামেন্ট থেকে

T20I Tri-Series: বিশ্বকাপের আগে বেহাল দশা বাংলাদেশের, টানা ৩ ম্যাচ হেরে ছিটকে গেল টুর্নামেন্ট থেকে

শাকিবের হাফ-সেঞ্চুরিতেও বাংলাদেশের হার। ছবি- এএফপি (AFP)

Bangladesh vs New Zealand T20I Tri-Series: শাকিবের হাফ-সেঞ্চুরি সত্ত্বেও ত্রিদেশীয় টি-২০ সিরিজে হারের হ্যাটট্রিক বাংলাদেশের। একা রান করে লাভ নেই, বুঝে গেলেন বাংলাদেশের ক্যাপ্টেন। ব্যাট হাতে ঝড় তুলে নিউজিল্যান্ডকে জেতালেন গ্লেন ফিলিপস।

চলতি ত্রিদেশীয় টি-২০ সিরিজে টানা তিন ম্যাচে পরাজিত হল বাংলাদেশ। ফলে এক ম্যাচ বাকি থাকতেই ফাইনালের দৌড় থেকে ছিটকে যান শাকিব আল হাসানরা। শেষ ম্যাচে পাকিস্তানকে হারালেও বাংলাদেশের পক্ষে খেতাবি লড়াইয়ে জায়গা করে নেওয়া সম্ভব নয়।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরে যায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ড পরাজিত করে শাকিবদের। এবার টুর্নামেন্টের ফিরতি লেগে ফের কিউয়িদের বিরুদ্ধে মাঠে নামে বাংলাদেশ। এবার কার্যত একতরফাভাবে আত্মসমর্পণ করেন শাকিবরা।

ব্যাট হাতে ক্যাপ্টেন শাকিব লড়াই চালান বটে, তবে তাঁর একক লড়াই বাংলাদেশকে জয়ের কাছে নিয়ে যাওয়ার পক্ষেও যথেষ্ট ছিল না। তবে বল হাতে  যথেচ্ছ মার খান শাকিব।

অন্যদিকে নিউজিল্যান্ডের দুই তারকা ডেভন কনওয়ে ও গ্লেন ফিলিপস আগ্রাসী মেজাজে হাফ-সেঞ্চুরি করেন। বিশেষ করে ফিলিপস ছিলেন রীতিমতো ধ্বংসাত্মক মেজাজে। তিনি মাত্র ১৯ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন।

আরও পড়ুন:- Impact Player: ইমপ্যাক্ট প্লেয়ারের প্রথম সুবিধা নিল দিল্লি, মাঠে নামলেন এমন একজন, রাজ্যদলের আগেই যিনি IPL খেলেছেন

ক্রাইস্টচার্চে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২০৮ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। কনওয়ে ৪০ বলে ৬৪ রান করেন। তিনি ৫টি চার ও ৩টি ছক্কা মারেন। ফিলিপস ২৪ বলে ৬০ রান করেন। তিনি ২টি চার ও ৫টি ছক্কা মারেন। এছাড়া ফিন অ্যালেন ৩২ ও মার্টিন গাপ্তিল ৩৪ রানের যোগদান রাখেন।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬০ রানের বেশি সংগ্রহ করতে পারেনি। ফলে ৪৮ রানের বড় ব্যবধানে ম্যাচ হারে তারা। শাকিব ৭০ রানের লড়াকু ইনিংস খেলে মাঠ ছাড়েন। ৪৪ বলের ইনিংসে তিনি ৮টি চার ও ১টি ছক্কা মারেন।

বাকিদের মধ্যে নাজমুল হোসেন শান্ত ১১, লিটন দাস ২৩ ও সৌম্য সরকার ২৩ রান করেন। আর কেউই বলার মতো রান করতে পারেননি। নিউজিল্যান্ডের হয়ে অ্যাডাম মিলিন ৩টি এবং টিম সাউদি ও মাইকেল ব্রেসওয়েল ২টি করে উইকেট নেন। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন গ্লেন ফিলিপস।

আরও পড়ুন:- Syed Mushtaq Ali Trophy: দ্বিতীয় ম্যাচেও রান পেলেন না ঋদ্ধি, রজতকে সঙ্গে নিয়ে ত্রিপুরাকে ম্যাচ জেতালেন বাংলার সুদীপ

এই জয়ের সুবাদে ৪ ম্যাচে ৩টি জয়-সহ ৬ পয়েন্ট নিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে নিউজিল্যান্ড। ৩ ম্যাচের একটিতেও জিততে পারেনি বাংলাদেশ। তাই তাদের পয়েন্টের খাতা খোলেনি। এই ম্যাচে বাংলাদেশ হেরে যাওয়ায় ৩ ম্যাচে ৪ পয়েন্ট সংগ্রহ করা পাকিস্তানের ফাইনালে ওঠাও নিশ্চিত হয়ে যায়।

ত্রিদেশীয় টি-২০ সিরিজের পয়েন্ট টেবিল:-
১. নিউজিল্যান্ড: ম্যাচ-৪, জয়-৩, হার-১, পয়েন্ট-৬
২. পাকিস্তান: ম্যাচ-৩, জয়-২, হার-১, পয়েন্ট-৪
৩. বাংলাদেশ: ম্যাচ-৩, জয়-০, হার-৩, পয়েন্ট-০

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘আমার ডিভোর্স হয়ে গেছে’, শাক্যর সঙ্গে কেন ভাঙল বিয়ে? প্রথমবার জবাব শোলাঙ্কির ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে সিঙ্গুর,নন্দীগ্রামের সঙ্গে তুলনা চলে না-নাম না করে কি সন্দেশখালিই ইঙ্গিত দিদির? পয়েন্ট তালিকার শীর্ষে থাকা শাকিবের দলকে হারিয়ে বিপিএলের ফাইনালে তামিমের বরিশাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.