বাংলা নিউজ > ময়দান > শাহিনের বিরুদ্ধে খেলতে সড়গড় করতে দুই তরুণ বাঁ-হাতিই ভরসা রোহিতদের

শাহিনের বিরুদ্ধে খেলতে সড়গড় করতে দুই তরুণ বাঁ-হাতিই ভরসা রোহিতদের

ওয়াকার বাউন্সি পিচে চলছে প্র্যাকটিস। ছবি সৌজন্যে বিসিসিআই

IPL-এ সফল দুই তরুণ এখন অস্ট্রেলিয়ায় নেট বোলিং করছেন। 

অতীতে বারবার বাঁহাতি বোলারদের হাতে নাজেহাল হয়েছে ভারতীয় দল। বিশেষত শাহিন আফ্রিদির ভেতরে ঢুকে আসা বলগুলি কীভাবে খেলা হবে, সেটা নিয়ে নিশ্চিত ভাবেই চিন্তিত দল। সেই কারণেই কিছুটা অনুশীলনে সড়গড় হওয়ার জন্য অস্ট্রেলিয়াতে টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের সঙ্গে নেট বোলার হিসেবে যাওয়ার সুযোগ পেয়েছেন চেতন সাকারিয়া এবং মুকেশ চৌধুরী।

উল্লেখ্য এই বছরের আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন পেসার মুকেশ চৌধুরী। আর অন্যদিকে ২০২১ আইপিএলে রাজস্থান রয়্যালস দলের হয়ে বোলিংয়ে নজর কেড়েছিলেন চেতন সাকারিয়া। আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে। ২৩ অক্টোবর মুখোমুখি হবে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হবে দুই দল। তার আগে পার্থের নেটে ভারতীয় ব্যাটারদের ম্যাচের জন্য প্রস্তুত করার দায়িত্ব কার্যত পড়েছে চেতন সাকারিয়া এবং মুকেশ চৌধুরীর ওপর।

এই দুই বাঁহাতি পেসার আইপিএলে যথেষ্ট ভাল পারফরম্যান্স করেছিলেন। মুকেশ চেন্নাই সুপার কিংসের হয়ে বেশ কিছু দুরন্ত স্পেল করেছেন বল হাতে। সাকারিয়া ও রাজস্থান রয়্যালসের হয়ে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। পরবর্তীতে রাজস্থান রয়্যালস সাকারিয়াকে ছেড়ে দেওয়ার পর তিনি দিল্লি ক্যাপিটালস দলের হয়ে খেলছেন বর্তমানে। ভারতীয় ব্যাটাররা বাঁহাতি পেসারদের খেলতে বারবার সমস্যায় পড়েছেন। মহম্মদ আমির,শাহিন শাহ আফ্রিদি,ট্রেন্ট বোল্ট,ওবেড ম্যাককয়রা বারবার ভারতীয় ব্যাটারদের সমস্যাতে ফেলেছেন। সেই সমস্যা কাটাতেই মূলত সাকারিয়া এবং মুকেশকে নেট বোলার হিসেবে অজিভূমে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

দলের সঙ্গে যারা স্ট্যান্ডবাই ছিলেন তাদের অস্ট্রেলিয়ায় নিয়ে যায়নি ভারত। প্রায় সবাই এখন দক্ষিণ আফ্রিকার সঙ্গে সিরিজে ব্যস্ত। তবে মুকেশ ও চেতন নেট বোলার বলে তাঁরা অফিশিয়াল ফটোতে ছিলেন না। যদিও দলের সঙ্গেই তাঁরা গিয়েছেন অজিভূমে। ভারত এর মধ্যে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে অস্ট্রেলিয়া। দশ তারিখ প্রথম ম্যাচটি হওয়ার কথা। গতবার পাকিস্তানের কাছে দশ উইকেটে হেরেছিল দল। এবার নিশ্চিত ভাবেই সেই হারের বদলা নিতে মুখিয়ে থাকবে রোহিত বাহিনী। 

বন্ধ করুন