বাংলা নিউজ > ময়দান > T20WC- শামি, আইয়াররা কি দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় যাবেন?
মহম্মদ শামির সঙ্গে স্ট্যান্ডবাই হিসাবে দলের সঙ্গে যাবেন এই তিন ক্রিকেটার

T20WC- শামি, আইয়াররা কি দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় যাবেন?

  • ২০২২ ICC পুরুষদের T20 বিশ্বকাপ 2022-এর জন্য চার জন খেলোয়াড়কে সংরক্ষিত রেখেছে। এই চার খেলোয়াড় মূল দলের সঙ্গে অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা হবেন এবং দলের সঙ্গে যাত্রা করবেন। রিজার্ভ খেলোয়াড়দের মধ্যে রয়েছেন মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই এবং দীপক চাহার।

১৫ সদস্যের দল ছাড়াও, বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া অস্ট্রেলিয়ায় পরের মাসে শুরু হতে যাওয়া ২০২২ ICC পুরুষদের T20 বিশ্বকাপ 2022-এর জন্য চার জন খেলোয়াড়কে সংরক্ষিত রেখেছে। এই চার খেলোয়াড় মূল দলের সঙ্গে অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা হবেন এবং দলের সঙ্গে যাত্রা করবেন। রিজার্ভ খেলোয়াড়দের মধ্যে রয়েছেন মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই এবং দীপক চাহার।

আরও পড়ুন… ডাবলসে হার যুকি-সাকেত জুটির, ৩-০ ফলে ডেভিস কাপে ভারতকে উড়িয়ে দিল নরওয়ে

একটি ক্রিকবাজের রিপোর্ট অনুসারে, নির্বাচক কমিটি, টিম ম্যানেজমেন্ট এবং বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) সিদ্ধান্ত নিয়েছে যে চারজন স্ট্যান্ডবাই দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় উড়ে যাবে এবং যে কোনও সময় দলের সঙ্গে যোগ দেওয়ার জন্য উপলব্ধ থাকবেন। ১৫ সদস্যের দলে ফাস্ট বোলারদের কোনও সমস্যা হলেই শামি ও চাহারের মতো খেলোয়াড়কে দল নির্বাচনের জন্য পাওয়া যাবে।

আরও পড়ুন… সতীর্থকে খারাপ খেলতে বলেছিলেন মনপ্রীত, দাবি প্রাক্তন হকি কোচের, আদালতে যাচ্ছে ভারতীয় দল

মহম্মদ শামির মূল দলে জায়গা না পাওয়ার বিষয়ে অনেক বিতর্ক হয়েছে, তবে তিনি সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচে খেলেছিলেন ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে সংযুক্ত আরব আমির শাহিতে। এক বছর আগে, তিনি সেই টুর্নামেন্টের পাঁচটি ম্যাচে ১৪০ রানে ছয় উইকেট নিয়েছিলেন এবং টুর্নামেন্টে তার ইকোনমি রেট ছিল ৮.৮৪। তবে এর পর ২০২২ সালের আইপিএলে ভালো করেছেন তিনি।

৪ অক্টোবর ইন্দোরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ হোম T20I ম্যাচের পর ভারতীয় দলের ৬ অক্টোবর অস্ট্রেলিয়ায় যাওয়ার কথা রয়েছে। অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত। ভারতের প্রথম ম্যাচ ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে, তবে দলটিকে তার আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে হবে, একটি ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এবং একটি ম্যাচ নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলবে।

বন্ধ করুন