বাংলা নিউজ > ময়দান > ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-২০ সিরিজে 'কৃপণ' বোলিংয়ের নয়া নজির শামসির

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-২০ সিরিজে 'কৃপণ' বোলিংয়ের নয়া নজির শামসির

তাবরাইজ শামসি।

টি-২০-তে টানা ৪ ম্যাচে ৪ ওভারের বোলিং কোটা পূর্ণ করেও প্রতি ম্যাচে ২০ রানেরও কম রান দেওয়ার নজির গড়েছেন শামসি।

শুভব্রত মুখার্জি

টি-২০ ক্রিকেটকে সাধারণত বোলারদের বধ্যভূমি হিসেবেই দেখা হয়। স্পিনারদের ক্ষেত্রে বাউন্ডারি ছোট হয়ার কারনে এবং পাটা পিচের কারণে স্বাভাবিক ভাবেই অসুবিধাটা অনেক বেশি। এই অবস্থাতে দাঁড়িয়েও যদি বিশ্বের অন্যতম মারকুটে ব্যাটিং লাইন আপের বিরুদ্ধে কেউ কৃপণতার সাথে বল করে খুব স্বাভাবিক ভাবেই তাঁর পারফরম্যান্স আলাদা ভাবে কুর্নিশযোগ্য। ওয়ানডে, টেস্ট ক্রিকেটে কৃপণ বোলিং হামেশা দেখা গেলেও টি-২০তে এই ঘটনা বিরল। টি-২০ তে ব্যাটসম্যানদের ঝড়ের সামনে পড়লে যে কোনো বোলারের খরুচে হয়ে ওঠাটা নিত্যনৈমিত্তিক ব্যাপার । সেখানে দাঁড়িয়ে তাবরাইজ শামসির ক্যারিবিয়ানদের বিরুদ্ধে কিপটে বোলিং তাকে এক নয়া নজির গড়তে সহায়তা করল।

কৃপণ বোলিংয়ের রেকর্ড বইয়ে নাম তুলে ফেলেছেন তাবরাইজ শামসি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজে কৃপন বোলিংয়ের রেকর্ড গড়েছেন শামসি। প্রতিপক্ষ দলে যেখানে ক্রিস গেল, কায়রন পোলার্ড, আন্দ্রে রাসেল, ডোয়েন ব্রাভোরা রয়েছে তাদের বিরুদ্ধে এই বোলিং নিঃসন্দেহে কৃতিত্বের। টি-২০তে টানা ৪ ম্যাচে ৪ ওভারের বোলিং কোটা পূর্ণ করেও প্রতি ম্যাচে ২০ রানেরও কম রান দেয়ার নজির গড়েছেন শামসি। শামসির আগে এই কীর্তি ছিল মাত্র ৩ জন ক্রিকেটারের।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ৪ ওভার বল করে ২৭ রান দিয়েছিলেন শামসি। দ্বিতীয় ম্যাচে এক উইকেট নিয়ে চার ওভারে দেন ১৬ রান। তৃতীয় ম্যাচে উইকেট পেয়েছিলেন দুটি, রান দিয়েছিলেন মাত্র ১৩। চতুর্থ ম্যাচেও ছিল তৃতীয় ম্যাচের একদম এক বোলিং ফিগার। শেষ ম্যাচে ৪ ওভারে ১১ রান দিয়ে নেন একটি উইকেট। আসুন একনজরে দেখে নিন শামসির আগে এই নজির গড়েছিলেন কারা।

১. অজন্তা মেন্ডিস – ২০১১

২. স্যামুয়েল বদ্রি – ২০১৪

৩. অ্যান্ড্রু ওয়েস্টফল – ২০১৯

৪. তাবরাইজ শামসি – ২০২১।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

NEET বিতর্কের মধ্যেই অপর ১টি পরীক্ষা পিছিয়ে দিল NTA! এবার কী হবে? জানাল সেটাও মস্তিষ্কের রক্ত প্রবাহ বাড়িয়ে দেয় ভায়াগ্রা, ডিমেনশিয়ার ঝুঁকি কমাতে সাহায্য পারে বেহালায় পেট্রোল পাম্পে দুষ্কৃতী তাণ্ডব, কর্মীদের মারধর, ভাঙচুর ১২টি গাড়ি 'কিশোরীর অন্তর্বাস খুলে তাকে নগ্ন করা…ধর্ষণের চেষ্টা নয়,' জানাল হাইকোর্ট ১৪ বছরেও নিয়োগ হয়নি, তিন মাসে ৩০০০ শূন্যপদ পূরণ করতে বলল হাইকোর্ট অটো 'সন্ত্রাস' নিয়ে মমতার বকুনি, উল্টোডাঙার আবাসনে ক্ষমা চাইলেন TMC কাউন্সিলর আজ হারলেই কি T20 বিশ্বকাপ থেকে বিদায় বাংলাদেশের? ডাচদের কাছে কিন্তু আগেও হেরেছে ‘বোকা বোকা কারণে ঝগড়া… জয়া কাঁদত আর অমিতাভ শান্ত করত’, বচ্চনদের গোপন কথা ফাঁস NCP ভাঙিয়ে এবার অজিত পাওয়ারের সঙ্গ ছাড়বে BJP? সঙ্ঘ-বাণীতে জল্পনা ডায়েটের কোথায় কী! মশালাদার গোলবাড়ির কষা মাংস দেখে লোভ সামলাতে পারলেন না মধুমিতা

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.